মিষ্টির সঙ্গে থাক ঝাল পদ, রইল ভাইফোঁটার কয়টি পদের হদিশ, দেখে নিন কী কী

অনেক জায়গায় দুদিন ধরেই পালিত হবে ভাইফোঁটা। এই বিশেষ উৎসবে মিষ্টি মুখের প্রচলন আছে। এবার ভাইফোঁটায় মিষ্টির সঙ্গে ভাইয়ের পাতে থাকুক ঝাল পদ। রইল পাঁচটি পদের হদিশ।

Web Desk - ANB | Published : Oct 26, 2022 8:55 AM IST

কোথাও ২৬ তো কোথাও ২৭ তারিখ অনুষ্ঠিত হবে এই বিশেষ উৎসব। দুর্গোৎসবের পর থেকে একে একে পালিত হয় বিশেষ উৎসব। এবছর ২৬ তারিখ পড়ছে ভাইফোঁটা। দুপুর ২টো ৪২ মিনিটে পড়ছে। থাকবে ২৭ অক্টোবর দুপুর ১২টা ৪৫ পর্যন্ত। প্রতিপদে ফোঁটার সময় ২৬ অক্টোবর দুপুর ২টো ৪০ মিনিট পর্যন্ত। সে কারণে এই দুদিন ধরেই পালিত হবে ভাইফোঁটা। এই বিশেষ উৎসবে মিষ্টি মুখের প্রচলন আছে। এবার ভাইফোঁটায় মিষ্টির সঙ্গে ভাইয়ের পাতে থাকুক ঝাল পদ। রইল পাঁচটি পদের হদিশ। 

ফ্রেঞ্চ অমলেট- এই বছর ভাইকে মিষ্টির সঙ্গে দিন ফ্রেঞ্চ অমলেট। ডিম, দুধের মতো উপাদান দিয়ে বানাতে পারেন ফ্রেঞ্চ অমলেট। দ্রুত বানানো সম্ভব এই পদ। এই পদ সকলের মন কাড়বে। 

ব্রেড স্ন্যাক্স- এই ভাইফোঁটার ভাইকে খাওয়াতে পারেন ব্রেড স্ন্যাক্স। দই, লেবুর রস, পাউরুটি দিয়ে বানাতে পারেন ব্রেড স্ন্যাক্স। এই পদ পছন্দ হবে ভাইয়ের। নিজের হাতে বানিয়ে ফেলুন ব্রেড স্ন্যাক্স। একে বারে অন্যরকম ভাবে পালন করুন ভাইফোঁটা।

বেকড আলু- এইবার বানাতে পারেন বেকড আলু। আলু দিয়ে বানিয়ে দিন এই পদ। আলুর নানান পদ বানানো যায়। এবার বানিয়ে ফেলুন বেকড আলু। এই পদ সকলের মন কাড়বে। ভাইকে খাওয়াতে পারেন এই পদ। এই পদ বানিয়ে ফেলুন ঝটপট। মন কাড়বে সকলের। 

ক্যাপসিকাম অমলেট- বানিয়ে ফেলুন ক্যাপসিকাম অমলেট। ডিম, ক্যাপসিকাম আর পনির ও পেঁয়াজ দিয়ে বানিয়ে ফেলুন ক্যাপসিকাম অমলেট। এই পদ ভাইয়ের পছন্দ হবে। মিষ্টির সঙ্গে দিন ক্যাপসিকাম অমলেট। এই স্বাদ মন কাড়বে। 

ক্রিস্পি নারকেল চিকেন- যদি আমিষ পদ দিতে অসুবিধা না থাকে তাহলে বানাতে পারেন পারেন ক্রিস্পি নারকেল চিকেন। ডিম, দুধ, নারকেল কোরা, বিস্কুটের গুঁড়ো দিয়ে বানানো যায় এই পদ। ক্রিস্পি নারকেল চিকেন বানানো তেমন ঝক্কির নয়। তাই দেরি না করে বানিয়ে ফেলুন এই পদ। আজই জোগার করে নিন এই সব উপাদান। ক্রিস্পি নারকেল চিকেন বানিয়ে নিন ঝটপট। এই পদ মন কাড়বে ভাইয়ের। তাই এবছর ভাইফোঁটা হোক একেবারে অন্যরকম। মিষ্টির সঙ্গে বানিয়ে ফেলুন ঝাল পদ। ভাইফোঁটায় এই পাঁচটি পদের মধ্যে বেছে নিন একটি। ঝটপট বানিয়ে নিন এই সকল ঝাল পদ। 
 

আরও পড়ুন- ভাইকে দিতে পারেন এই পাঁচটি উপহারের মধ্যে একটি, মজবুত হবে ভাই-বোনের সম্পর্ক

আরও পড়ুন- এই দুটি জিনিস ছাড়া অসম্পূর্ণ ভ্রাতৃদ্বিতীয়া, ভাইয়ের মঙ্গলকামনায় অবশ্যই রাখুন এগুলি

আরও পড়ুন- ভাইফোঁটার শুভ তিথিতে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ, দেখে নিন এক ঝলকে
 

Share this article
click me!