অবশেষে প্যান্ট পড়ানোয় খুশি ইনিয়েস্তা,জানালেন ধন্যবাদ

  • ইনিয়েস্তাকে সম্মান জানাতে মূর্তি তৈরি করেছে তার শহরের প্রশাসন
  • কিন্তু মূর্তিটি প্রথমে নগ্ন থাকায় সোশ্যাল মিডিয়ায় শুরু হয় হাসাহাসি
  • কর্তৃপক্ষকে মূর্তিটিতে আবরণ পড়ানোর জন্য অনুরোধ করেন কিংবদন্তী
  • অবশেষে মূর্তিটিতে প্যান্ট পড়ানোয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান ইনিয়েস্তা
     

Sudip Paul | Published : Jun 21, 2020 5:07 PM IST

স্পেনের ফুটবল ইতিহাসে অন্যতম সেরা কিংবদন্তী আন্দ্রেস ইনিয়েস্তা। তার করা গোলেই ২০১০ সালে প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল স্পেন। স্পেনের ক্লাব ফুটবলেও তার নজির কম নয়। বার্সার হয়ে বহু জয়ের সাক্ষী তিনি। স্পেনের ফুটবল ইতিহাসে ইনিয়েস্তার নাম য়ে স্বর্ণাক্ষরে লেখা থাকবে তা বলার অপেক্ষা রাখে না। ইনিয়েস্তাকে সম্মান জানাতে স্পেনের তরফে তার একটি মূর্তি বানানো হয়। আগামী ১০ জুলাই স্পেনের প্রথম বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তির দিন মূর্তিটি উন্মোচনের কথা ছিল। কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতির জন্য তা বাতিল করা হয়েছে। 

আরও পড়ুনঃপরের মরসুম থেকে অন্য রাজ্যের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন অশোক দিন্দা

কিন্তু এই পাথরের মূর্তিকে ঘিরেই যাবতীয় বিতর্কের সূত্রপাত। জীবীত অবস্থায় নিজের মূর্তি তৈরির খবর শুনে খুশিই হয়েছিলেন ইনিয়েস্তা। ইনিয়েস্তা এখন জাপানি ক্লাব ভিসেল-এর হয়ে খেলেন। তবে স্পেনের ফুটবলে তাঁর অবদানের কথা ভোলেননি সেখানকার মানুষ। ইনিয়েস্তার শহরের প্রশাসন সেই মূর্তিটি তৈরির উদ্যোগ নেয়। নিজের পাথরের মূর্তি দেখে প্রথমে উচ্ছ্বসিতও ছিলেন তিনি। বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে যে অতিরিক্ত সময়ে যে ভঙ্গিমায় গোল করেছিলেন ইনিয়েস্তা, ঠিক সেই ভাবেই তৈরি করা হয়েছে মূর্তিটি।

আরও পড়ুনঃচ্যালেঞ্জ করেও আত্মসমর্পণ,দুই ভারতীয় ডান্সার কুপকাত করলেন ওয়ার্নারকে

আরও পড়ুনঃআজব ঘটনা, ১০ গোল হজম করেও ম্যাচের সেরা গোলরক্ষক

তবে নিজের মূর্তি  উচ্ছাস বেশিক্ষণ স্থায়ী হয়নি ইনিয়েস্তার। কারণ যে শিল্পী মূর্তিটি বানিয়ছিলেন তিনি মূর্তির শরীরে একটি সুতোও রাখেননি। একেবারে নগ্ন ছিল মূর্তিটি। সেই ছবি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু হয়ে যায় হাসাহাসি। যা দেখে কিছুটা বিরক্তই বোধ করেন কিংবদন্তী ফুটবলার। পরে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে মূর্তিটিকে ঠিক করতে বলেন ইনিয়েস্তা। এর পরই কর্তৃপক্ষ সেই মূর্তিকে প্যান্ট পরিয়ে দেয়। তার পর ইনিয়েস্তা  লেখেন,'আমাকে প্যান্ট পরানোর জন্য ধন্যবাদ।'

 

 


 

Share this article
click me!