এবার ইউক্রেনের পাশে দাঁড়ালেন ডেভিড বেকহ্যাম, খুলে দিলেন নিজের ইনস্টা অ্যাকাউন্ট

রাশিয়ার (Russia) হামলায় যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের (Ukraine) সাহায্যে এবার এগিয়ে এসে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন ইংল্যান্ডের (England) প্রাক্তন তারকা ফুটবলার ডেভিড বেকহ্যাম (David Beckham)। 
 

Asianet News Bangla | Published : Mar 22, 2022 9:20 AM IST

উইক্রেনের (Ukraine) উপর রাশিয়া (Russia) হামলা অব্যাহত রয়েছে। রুশ সেনার আগ্রাসন কমার কোনও লক্ষ্মণ নেই। উল্টে একের পর এক ইউক্রেনের শহর ধ্বংসস্তুপে পরিণত করে তার দখল নিচ্ছে ভ্লাদিমির পুতিনর (Vladimir Putin)সেনা। রাশিয়ার তরফ থেকে লাগাতার চলছে  ক্ষেপনাস্ত্র হামলা। প্রতিদিন বাড়থে আহত ও নিহতের সংখ্যা। এই পরিস্থিতি রাশিয়ার সমালোচনায় গোটা বিশ্ব সরব হলেও, সিদ্ধান্তে অনড় পুতিনের দেশ। ইতিমধ্যেই ক্রীড়া ক্ষেত্রেও একঘরে করে দেওয়া হয়েছে রাশিয়াকে। যার ফলে ঘরে-বাইরে সমালোচনাপ মুখে পড়তে হয়েথে পুতিনকে। ইউক্রেনের এমন দুর্দিনে পাশে দাঁড়িয়েছে বিশ্ব জুড়ে একাধিক ক্রীড়া ব্যক্তিত্ব। এবার সেই তালিকায় নাম লেখালেন ইংল্য়ান্ডের প্রাক্তন তারকা ফুটবলার ডেভিড বেকহ্যাম (David Beckham)। 

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের সাহায্যের জন্য নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সেই দেশের এক চিকিৎসকের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ডেভিড বেকহ্যাম। ইনস্টাগ্রামে বেকহ্যামের অনুরাগীর সংখ্যা ৭ কোটি ১৪ লক্ষের বেশি। সে দেশের পরিস্থিতি যাতে অনেক বেশি মানুষের কাছে পৌঁছয় সেই লক্ষ্যেই এই পদক্ষেপ করেছেন বেকহ্যাম। নিজের ইনস্টা অ্য়াকাউন্ট থেকে ভিডিও শেয়ার করে ডেভিড বেকহ্যাম জানিয়েছেন,'আমি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ইরিনার হাতে তুলে দিয়েছি। তিনি খারকিভের প্রসূতি হাসপাতালের প্রধান। যুদ্ধের মধ্যেই ইরিনা ও তাঁর সহকর্মীরা নতুন প্রাণকে পৃথিবীর আলো দেখানোর চেষ্টা করছেন। তাঁদের লড়াইয়ের কাহিনি আমার ইনস্টাগ্রামে দেখতে পাবেন। যত পারবেন সাহায্য করুন। আমার ইনস্টাগ্রামের মাধ্যমেই সবাই সাহায্য করতে পারবেন। এগিয়ে আসুন।' বেকহ্যামের মত তারকা ফুটবলারের আবদনে সাড়া দিয়েছে সাধারণ মানুষ। ইতিমধ্যেই অনেকটা অর্থ সাহায্য উঠে এসেছে। তা আরও বাড়বে বলেই আশাবাদী তারকা ফুটবলার। 

 

 

প্রসঙ্গত, ইউক্রেনের উপর হামলার প্রতিবাদে রাশিয়া ও তার সমর্থনকরী দেশ বেলারুশকে এক ঘরে করেছে একাধিক আন্তর্জাতিক ক্রীড়া সংস্থা। ফিফা (FIFA), উয়েফা (UEFA), আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা (IOC) ও বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থা রাশিয়ার বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত গ্রহণ করেছে। ব্য়ান করা হয়েছে পুতিনের দেশকে। আরও একাধিক সংস্থা যেমন আন্তর্জাতিক জুডো সংস্থা নির্বাসিত করেছে রাশিয়াকে। বিশ্ব তায়কোন্ডো সংস্থা পুতিনের সাম্মানিক ব্ল্যাক বেল্ট (Black Belt) কেড়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জার্মানির ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা রুশ ফুটবল সংস্থার সঙ্গে চুক্তি ছিন্ন করেছে। আন্তর্জাতিক স্কেটিং সংস্থা জানিয়ে দিয়েছে, বিশ্বপর্যায়ের প্রতিযোগিতায় রুশ এবং বেলারুশের স্কেটারদের অংশ নিতে দেওয়া হবে না। আন্তর্জাতিক হকি সংস্থাও জানিয়ে দিয়েছে আসন্ন মহিলা জুনিয়র বিশ্বকাপ হকিতেও অংশ নিতে দেওয়া হবে না রুশ দলকে। তবে ঘরে-বাইরে চাপের মধ্যেও আগ্রাসন থেকে পিছিয়ে আসেনি পুতিন। 

আরও পড়ুনঃমহিলা বিশ্বকাপে সেমিতে ওঠার আশা জিইয়ে রাখল ভারত, বাংলাদেশকে হারাল ১১০ রানে

আরও পড়ুনঃসন্তানরা অসুস্থ হয়ে ভর্তি হাসপাতালে, দেশের ডিউটি পালনে বদ্ধপরিকর শাকিব

Read more Articles on
Share this article
click me!