সিনেমাপ্রেমীদের জন্য এল সুখবর! দিওয়ালিতে মুক্তি পেল পরপর ১১টি বাম্পার ছবি

দিওয়ালিতে মুক্তি পেলেও কিছু সিনেমা দর্শকদের নজর কাড়লেও কিছু সিনেমা চমকপ্রদ হয়নি। এবারে দিওয়ালির মরশুমে পর পর ১১ টি ছবি প্রেক্ষাগৃহে হয় সুপারহিট। 
 

Rimpy Ghosh | Published : Oct 20, 2022 7:43 AM IST

112
সিনেমাপ্রেমীদের জন্য এল সুখবর! দিওয়ালিতে মুক্তি পেল পরপর ১১টি বাম্পার ছবি

দিওয়ালি কড়া নেড়েছে দোরগোড়ায়। হাটে বাজারে বিক্রি হচ্ছে রকমারি আলো, প্রদীপ, রঙ্গলী আরও না কত কি! রাস্তায় বেরোলে কিংবা বাসে ট্রেনে চড়ার সময় দেখবেন আলোকসজ্জায় সাজানো রয়েছে কত বাড়ি। উৎসবের এই দিনগুলিতে আনন্দ উচ্ছাসে মেতে ওঠে সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিরাও। প্রসঙ্গত, বলিউড ইন্ডাস্ট্রিতেও জাঁকজমকে দীপাবলি উৎসব উদযাপিত হয়। তারকাদের বাড়ি সেজে ওঠে ঝলমলে সব আলোতে। অন্যদিকে বলি পাড়ায় সিনেমার মুক্তির বিষয়ে কথা বলতে গেলে এমন অনেক তারকা রয়েছেন যারা দীপাবলির মরশুমে প্রেক্ষাগৃহে তাদের ছবি মুক্তি দিতে চান তবে তারমধ্যেই কিছু সিনেমা দর্শকদের নজর না কাড়লেও কিছু সিনেমা প্রেক্ষাগৃহে হয়েছে সুপারহিট। এখানে আমরা দিওয়ালিতে মুক্তি পাওয়া এমন কিছু মুভি তুলে ধরেছি যার বক্স অফিস কালেকশন ছিল দুর্দান্ত।
 

212

পুরোনো সিনেমায় চোখ রাখার আগে আমরা এবছরের দিওয়ালিতে আসন্ন মুভির কথা বলি। এবারের দিওয়ালিতে অর্থাৎ ২৫ অক্টোবর মুক্তি পেতে চলেছে বলিউডের দুই জনপ্রিয় অভিনেতা অজয় দেবগন এবং অক্ষয় কুমারের ছবি থ্যাঙ্ক গড এবং রাম সেতু । সূত্রের খবর দুটি ছবিরই মোট বাজেট ১৪০ কোটি টাকা।

312

এবারে পূর্বের দিওয়ালির কথা বললে আমির খান এবং অমিতাভ বচ্চনের ছবি থগস হিন্দুস্তান ২০১৮ সালের দিওয়ালিতে মুক্তি পেয়েছিল। ২২০ কোটির বাজেটে তৈরি এই ছবিটি ফ্লপ হলেও বক্স অফিসে আয়ের পরিমাণ ছিল ৩৩৫ কোটি।

412

২০১৭ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পাওয়া গোলমাল এগেইনও বক্স অফিসে বেশ শোরগোল ফেলেছিল। ৮০ কোটির বাজেটে ছবিটি ৩১১ কোটির ব্যবসা করে। যেখানে ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন তাব্বু, অজয় দেবগন এবং পরিণীতি চোপড়া।
 

512

রণবীর কাপুর, অনুষ্কা শর্মা এবং ঐশ্বর্য রাই বচ্চনের ছবি অ্যায় দিল হ্যায় মুশকিল মুক্তি পায় ২০১৬ সালের দিওয়ালিতে । ৬৮ কোটির বাজেটে তৈরি ছবিটি ২৩৭ কোটির আয়ে সুপারহিট প্রমাণিত হয়।

612

২০১৫ সালে সলমন খান এবং সোনাম কাপুরের ছবি প্রেম রতন ধন পায়ো দিওয়ালিতে প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ১৮০ কোটির বাজেটে নির্মিত ছবিটির বক্স অফিস কালেকশন ৪০০ কোটি। 

712

অন্যদিকে শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের ছবি হ্যাপি নিউ ইয়ার মুক্তি পায় ২০১৪ সালের দিওয়ালিতে। ১৫০ কোটির বাজেটের ছবিটি ব্যবসা করে ৩৮৩ কোটির। 
 

812

২০১৩ সালে দিওয়ালিতে আসা হৃতিক রোশন এবং প্রিয়াঙ্কা চোপড়ার ছবি ক্রিশ ৩ বক্স অফিসে দারুণ হিট হয়েছিল। ৯৫ কোটির বাজেটে তৈরি এই ছবিটির আয় ছিল ৩৭৪ কোটি।

912

এছাড়াও ক্যাটরিনা কাইফ, অনুষ্কা শর্মা এবং শাহরুখ খান অভিনীত জাব তক হ্যায় জান সুপারহিট হয় বক্স অফিসে। ২০১২ সালে আসা ছবিটি তৈরি হয় ৫০ কোটির বাজেটে কিন্তু এর বক্স অফিস কালেকশন ছিল ২১০ কোটি টাকা।

1012

শাহরুখ খান এবং কারিনা কাপুরের ছবি রা-ওয়ান এসেছিল ২০১১ সালের দিওয়ালিতে। ছবিটি ১৩০ কোটির বাজেটে তৈরি হলেও এবং বক্স অফিস কালেকশন ছিল ২০৮ কোটি।

1112

অন্যদিকে ২০১০ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পায় গোলমাল ৩।  ৪০ কোটি বাজেটের ছবিটি আয় করেছিল ১৬৯ কোটি টাকা।  ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেন অজয় দেবগন, কারিনা কাপুর, আরশাদ ওয়ার্সি।

1212
Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos