অসন্তুষ্ট সিনেমাপ্রেমীপ্রেমী, দিওয়ালিতে ৬০ কোটিও পেরোলো না এই সিনেমাগুলি

দিওয়ালিতে একের পর এক মুখ থুবড়ে পড়ল বলিউডের আট আটটি ছবি। ১০০ কোটি তো দূর ৬০ কোটির অঙ্কও ছুঁতে পারল না অক্ষয় কুমার, সলমন খান, সঞ্জয় দত্ত, ঐশ্বর্য রাই এর এই সিনেমাগুলি।

Rimpy Ghosh | Published : Oct 19, 2022 8:14 AM IST

110
অসন্তুষ্ট সিনেমাপ্রেমীপ্রেমী, দিওয়ালিতে ৬০ কোটিও পেরোলো না এই সিনেমাগুলি

দিওয়ালি প্রায় চলে এল আমাদের দোরগোড়ায়। হাটে বাজারে বিক্রি হচ্ছে রকমারি আলো, প্রদীপ, রঙ্গলী আরও না কত কি! রাস্তায় বেরোলে কিংবা বাসে ট্রেনে চড়ার সময় দেখবেন আলোকসজ্জায় সাজানো রয়েছে কত বাড়ি। উৎসবের এই দিনগুলিতে আনন্দ উচ্ছাসে মেতে ওঠে সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিরও। প্রসঙ্গত, বলিউড ইন্ডাস্ট্রিতেও জাঁকজমকে দীপাবলি উৎসব উদযাপিত হয়। বলি পাড়ায় সিনেমার মুক্তির বিষয়ে কথা বলতে গেলে এমন অনেক তারকা রয়েছেন যারা দীপাবলির মরশুমে প্রেক্ষাগৃহে তাদের ছবি মুক্তি দিতে চান তবে তারমধ্যেই কিছু সিনেমা নজর কাড়েনি দর্শকদের। এর মধ্যে রয়েছে বলিউড সুপারস্টার অক্ষয় কুমার, সালমান খান থেকে শুরু করে সঞ্জয় দত্ত এবং ঐশ্বরিয়া রাই বচ্চনের ছবি। নিম্নে এমন কিছু চলচ্চিত্রের তালিকা তুলে ধরা হলো  যেগুলি দীপাবলি উপলক্ষে মুক্তি পেলেও সুপার ফ্লপ হয়েছিল।

210

অতীতে ফিরে যাওয়ার আগে আমরা আসি এবারের দিওয়ালিতে। চলতি বছরের দিওয়ালিতে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার এবং অজয় দেবগনের ছবি রাম সেতু এবং থ্যাঙ্ক গড মুক্তি পেতে চলেছে। সূত্রের খবর অনুযায়ী দুটি ছবিই প্রেক্ষাগৃহে ভালো পারফরমেন্স করবে বলে আশা করা যাচ্ছে।

310

এবারে শুরু করি ২০০০ থেকে, ২০০০ সালে চোখ রাখলে দেখা যাবে সঞ্জয় দত্ত-হৃতিক রোশনের ছবি মিশন কাশ্মীর। দীপাবলি উপলক্ষে মুক্তি পেলেও চমকপ্রদ হয়নি অনুরাগীদের কাছে। মাত্র ৩৮ কোটির ব্যবসা করে সিনেমাটি।

410

অন্যদিকে ২০০৫ সালের দিওয়ালিতে মুক্তি পাওয়া সলমন খান এবং কারিনা কাপুরের ছবি কিউকিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। মাত্র ১৮ কোটির কালেকশন করে। 

510

ওই একই ২০০৫ সালে দিওয়ালিতে মুক্তি পায় সঞ্জয় দত্ত, ফারদিন খান ও এশা দেওলের মাল্টিস্টারার ফিল্ম শাদি নং ওয়ান। মাত্র ১৬ কোটির ব্যবসা করে এটিও সুপার ফ্লপ হয় প্রেক্ষাগৃহে। 

610

পরের বছর দিওয়ালিতে অর্থাৎ ২০০৬ সালে প্রেক্ষাগৃহে আসে সলমন খান, অক্ষয় কুমার এবং প্রীতি জিন্ডার জান-ই-মনও বক্স অফিসে ফলপ্রসূ হয়নি। ছবিটি মাত্র ৩৫ কোটির ব্যবসা করে।

710

আবার ২০০৬ সালেই দিওয়ালিতে মুক্তি পায় অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রাই বচ্চনের ছবি উমরাও জান। ছবিতে বলিউডের সেরা আইকন উপস্থিত থাকার পরেও বিপর্যয়ে পড়ে সিনেমাটি। মাত্র ১০ কোটির ব্যবসা করে সুপার ফ্লপ হয় উমরাও জান।
 

810

এবারে আসি ২০০৭ এর দিওয়ালিতে। ২০০৭ এ রণবীর কাপুর এবং সোনম কাপুরের প্রথম ছবি সাওয়ারিয়া মুক্তি পায়। মাত্র ২৯ কোটির ব্যবসা করে এটিও মুখ থুবড়ে পড়ে প্রেক্ষাগৃহে।
 

910

অন্যদিকে ২০০৯ সালের দিওয়ালিতে মুক্তি পায় সঞ্জয় দত্ত ও অক্ষয় কুমারের ছবি ব্লু। বিগ বাজেটের এই ছবিটি মাত্র ৫২ কোটির কালেকশনে হয়ে ওঠে সুপার ফ্লপ।

1010
Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos