যে পাঁচটি পিরিয়ডিক সিনেমায় অভিনেত্রীদের সাহসী লুকে দেখা গিয়েছে, দেখে নিন ছবিগুলি

শুক্রবার মুক্তি পেয়েছে রণবীর কাপুর ও বাণী কাপুর অভিনীত ছবি শামশেরার ট্রেলার। ১৮ শতকের প্রেক্ষাপটে তৈরি ফিল্মটি একজন ডাকাতের গল্প বলে যে ব্রিটিশদের কবল থেকে ক্রীতদাসদের মুক্ত করে। ছবিটি ২২ জুলাই সিনেমাহলে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ১৮ শতকের গল্প হওয়া সত্ত্বেও ছবিতে বাণী কাপুরকে  একটি গ্ল্যামারাস লুকে দেখানো হয়েছে। যদিও এটি প্রথম পিরিয়ড ফিল্ম নয়, অতীতেও এমন অনেক পিরিয়ড ফিল্ম হয়েছে যেখানে অভিনেত্রীদের গ্ল্যামারাস ভাবে উপস্থাপন করা হয়েছে। আমরা আপনাদের এমন পাঁচটি ছবির কথা বলছি।

Senjuti Dey | Published : Jun 25, 2022 12:59 PM IST / Updated: Jun 25 2022, 06:44 PM IST

15
যে পাঁচটি পিরিয়ডিক সিনেমায় অভিনেত্রীদের সাহসী লুকে দেখা গিয়েছে, দেখে নিন ছবিগুলি

১. বাহুবলী পার্ট ১- তমান্না ভাটিয়া:
২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত সুপারহিট ছবি 'বাহুবলী'র গল্পটি পৌরাণিক সময়ের প্রেক্ষাপটে তৈরি করা হয়েছিল। প্রভাস অভিনীত এই ছবিতে অবন্তিকা নামে একজন যোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী তমান্না। ছবিটির একটি গানের মাধ্যমে তমান্নার চরিত্রটিকে বেশ সাহসী লুকেই পরিচয় করিয়ে দেওয়া হয়। এই দুই অভিনেতা ছাড়াও ছবিতে দেখা গেছে অনুষ্কা শেঠি, রানা দাগ্গুবাতি, রাম্যা কৃষ্ণান এবং সত্যরাজের মতো অভিনেতাদেরও।

25

২. মহেঞ্জোদারো - পূজা হেগড়ে:
২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত পিরিয়ড অ্যাকশন-অ্যাডভেঞ্চার ফিল্ম 'মহেঞ্জোদারো' পরিচালনা করেছিলেন আশুতোষ গোয়ারিকর। সিন্ধু উপত্যকা সভ্যতাকে উপস্থাপন করে, এই ছবির গল্প ৩৩০০-২৫০০ খ্রিস্টপূর্বাব্দে সেট করা হয়েছিল। ছবিতে হৃতিক রোশনের বিপরীতে পূজা হেগড়েকে বেশ গ্ল্যামারাস লুকে দেখা গেছে। শুধু তাই নয়, দুজনের মধ্যে একটি চুম্বন দৃশ্যও চিত্রায়িত হয়েছে। নানা কারণে আলোচনায় থাকা ছবিটি বক্স অফিসে ভালো পারফর্ম করতে পারেনি।

আরও পড়ুনঃ ইশার সঙ্গে 'অন্তরঙ্গ মুহূর্তে' নার্ভাস হয়ে পড়েছিলেন! 'আশ্রম ৩'- এর অভিজ্ঞতা জানালেন ববি দেওল

35

৩. অশোক - করিনা কাপুর:
২০০১ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান এবং করিনা কাপুর অভিনীত চলচ্চিত্র 'অশোকা'-এর কাহিনী ২৬১ খ্রিস্টপূর্বাব্দের পটভূমিতে তৈরি করা হয়েছিল। ছবিতে বেশ বোল্ড অবতারে দেখা গিয়েছিল করিনা কাপুরকে। সন্তোষ সিভান পরিচালিত এই ছবিতে তিনি রাজকুমারী কৌরবকির চরিত্রে অভিনয় করেছিলেন, যিনি ছিলেন অশোকের বান্ধবী। তবে সম্রাট অশোকের উপর ভিত্তি করে নির্মিত চলচ্চিত্রে তার চরিত্রটি আদতে কাল্পনিক ।

আরও পড়ুনঃ Shamshera: হিন্দুত্বের অপমান, শামশেরার ট্রেলার লঞ্চের সঙ্গে সঙ্গেই ট্রোল্ড সঞ্জয় দত্ত

45

৪.থাগস অফ হিন্দুস্তান - ক্যাটরিনা কাইফ:
১৭৯৫ সালের প্রক্ষাপটে নির্মিত আমির খান, অমিতাভ বচ্চন এবং ফতিমা সানা শেখ অভিনীত ছবি 'থাগস অফ হিন্দুস্তান' ২০১৮  সালে মুক্তি পায়। ছবিতে ক্যাটরিনা কাইফ সুরাইয়া নামে একজন নৃত্যশিল্পী এবং অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন। তার চরিত্রটির মাধ্যমে নির্মাতারা ছবিতে গ্ল্যামার যোগ করেছিলেন। যাইহোক, এত বিশাল স্টার কাস্ট থাকা সত্ত্বেও, ছবিটি একটি ফ্লপ ছিল এবং কারণ হিসাবে বিবেচিত হয়েছিল এর দুর্বল গল্প।

আরও পড়ুন: নিত্যদিনের 'ডাল-ভাতে আলিয়া পাঁচফোড়ন', শামশেরার ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে বললেন রণবীর

55

৫.গোয়েন্দা ব্যোমকেশ বক্সী - স্বস্তিকা মুখার্জি: 
১৯৪২ সালের পটভূমিতে নির্মিত 'ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী' চলচ্চিত্রটি ২০১৫ সালে মুক্তি পায়। সুশান্ত সিং রাজপুত অভিনীত এই ছবিতে স্বস্তিকা মুখার্জি আঙ্গুরী দেবী নামে একটি অত্যন্ত সাহসী চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে তার বাথটাবে স্নানের দৃশ্যও ছিল। ছবিটি সমালোচকদের দ্বারা প্রশংসিত হলেও এটি বাণিজ্যিকভাবে হিট হতে পারেনি। নির্মাতারা সুশান্তকে নিয়ে এর সিক্যুয়ালের পরিকল্পনা করেছিলেন, কিন্তু তার মৃত্যুর পরে, এই পরিকল্পনাটিও স্থবির হয়ে পড়েছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos