এক টুকরো লেবুর সঙ্গে সামান্য নুন, নিমেষে দূর হবে শরীরের হাজারো সমস্যা

পাতিলেবু গুনাগুণ সকলেরই জানা। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবুর মধ্যে এমন অনেক অজানা গুণ রয়েছে যা শরীরকে সুস্থ রাখে। ভিটামিন ও অ্যাসিডের যথাযথ সমন্বয়ের জন্য পাতিলেবুকে অব্যর্থ অ্যান্টিসেপ্টিক হিসেবে ধরা হয়। রূপচর্চা থেকে শরীর-স্বাস্থ্য সামান্য নুনের সঙ্গে পাতিলেবুর ব্যবহারে নিমেষে দূর করুন হাজারো সমস্যা।

Riya Das | Published : Jan 23, 2021 9:30 AM IST

18
এক টুকরো লেবুর সঙ্গে সামান্য নুন, নিমেষে দূর হবে শরীরের হাজারো সমস্যা

পাতিলেবুর ব্যবহারের কথা সকলেই জানেন কিন্তু পাতিলেবু এবং নুন ব্যবহারেরও অনেক গুন রয়েছে। পাতিলেবু এবং নুন ঘরের বাতাসকে পরিশোধিত করতে সাহায্য করে।

28

পাতিলেবুর গন্ধে  যে কোনও ব্যক্তির মনঃসংযোগ, কর্মক্ষমতা বৃদ্ধি পায়। পাশাপাশি শ্বাসযন্ত্রের উন্নতি হয় এবং মেজাজও ভালো থাকে।
 

38

সর্দি বা গলা ব্যথার মতো সমস্যা থাকলে নিমেষে কাজ করে লেবু।  ঘুমাতে যাবার সময় মাথার নিচে নুন-লেবু রেখে ঘুমালে নাক বন্ধের সমস্যা থেকে চটজলদি মু‌ক্তি পাওয়া যায় এর পাশাপাশি গলা ব্যথাও কমে।

48


যারা খুসকির সমস্যায় ভুগছেন তারা স্নানের আগে চুলের গোড়ায় পাতিলেবুর রস মেখে ১০ মিনিট রেখে দিন। তারপর শ্যাম্পু করে নিন, দেখবেন এক সপ্তাহের মধ্যে খুশকির থেকে মুক্তি মিলবে।

58

রাতে শোবার আগে একটি পাতিলেবুকে মাঝ বরাবর দু' টুকরো করে তাতে সামান্য নুন মাখিয়ে রেখে দিন বিছানার পাশেয তবে মাথা থেকে সামান্য দূরে রাখবেন। এতেই শরীরের দারুণ উপকার হবে।

68

যারা দীর্ঘদিন ধরে ঠান্ডার সমস্যায় ভুগছেন, ঘুমাতে যাবার সময় মাথার নিচে একটুকরো লেবু রেখে দিন।  সকালে উঠে দেখবেন ঠান্ডা গায়েব।

78


ছিপছিপে চেহারা পেতে গেলে প্রতিদিন সকালে খালি পেটে লেবু জল খান। আর নিজেই ম্যাজিক দেখুন।

88


যারা শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন তারা ঘুমাতে যাওয়ার জন্য বালিশের পাশে একটুকরো লেবু রেখে দিন উপকার পাবেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos