যৌনক্ষমতা কমে যাচ্ছে, 'Superfood' আম খেলেই ফিরে পাবেন হারানো শক্তি, দূর হবে চোখের সমস্যাও

ফলের রাজা আম। তবে কথায় নয়, কাজেই তার আসল পরিচয়। গরমকাল আর আম যেন ওতপ্রোত ভাবে জড়িত। সুস্বাদু এই আম কাঁচা পাকা সকলেরই প্রিয়। আমের স্বাস্থ্যগুণ থাকলেও ওজন বাড়ার ভয়ে অনেকে আবার এড়িয়ে যান। কিন্তু অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ আম একাধিক রোগের মহৌষধ। ক্যান্সার থেকে কোলেস্টেরল, যৌবন থেকে যৌনশক্তি বৃদ্ধি, সুপারফুড আমের মধ্যেই রয়েছে হাজারো সমস্যার  সমাধান।

Riya Das | Published : Jun 7, 2021 10:20 AM IST

110
যৌনক্ষমতা কমে যাচ্ছে, 'Superfood' আম খেলেই ফিরে পাবেন হারানো শক্তি, দূর হবে চোখের সমস্যাও

 কাঁচা  হোক কিংবা পাকা  সুস্বাদু এই আম সকলেরই প্রিয়। সুপারফুড আমের মধ্যেই রয়েছে হাজারো সমস্যার  সমাধান।

210

তবে যারা ডায়েট করছেন আমের স্বাস্থ্যগুণ জানলেও ওজন বাড়ার ভয়ে অনেকে এড়িয়ে যান। কিন্তু অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ আম একাধিক রোগের মহৌষধ।

310

যাদের কোলেস্টেরল রয়েছে তাদরে জন্যও কার্যকরী এই আম। ভিটামিন সি, ফাইবার ও পেক্টিনে সমৃদ্ধ আম নিয়ন্ত্রণে রাখে কোলেস্টেরল ৷
 

410

মারণ রোগ ক্যান্সার  এবং লিউকোমিয়ার মতোন রোগের আশঙ্কা কমে যায় এই আম খেলে।

510

নিখুঁত, দাগহীন ত্বক পেতে আমের জুড়ি মেলা ভার। আম খেলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে ৷ 

610

যে সমস্ত পুরুষদের যৌনক্ষমতা কমে আসছে তাদের নিয়মিত আম খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। পুরুষদের যৌনশক্তি বৃদ্ধি করতে সাহায্য করে  আম।

710


পুষ্টিবিদদের মতে, নিয়ম মেনে ওজন বাড়াতে নয়, বরং কমাতেও সাহায্য করে আম ৷ ভিটামিন ও ফাইবারসমৃদ্ধ আম খেলে হজমশক্তি বাড়ে।

810

পুষ্টিগুণে ভরপুর আমকে সুপারফুডও বলা হয়ে থাকে। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি স্মৃতিশক্তি বাড়াতেও আম কার্যকর ৷ 

910

অ্যানিমিয়ার মতো সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যায় নিয়মিত আম খেলে ৷  বিশেষত, মহিলাদের শরীরে আয়রন ও ক্যালসিয়ামের মাত্রা ঠিক রাখতে ডায়েটে রাখুন একটি আম।

1010

 ভিটামিন এ সমৃদ্ধ  আম খেলে দৃষ্টিশক্তির উন্নতি হয় ৷ শুষ্ক চোখের সমস্যাও দূর করে আম ৷ আমের মধ্যে থাকা এনজাইম ও ফাইবার হজমশক্তি বৃদ্ধি করে ৷ পাশাপাশি যকৃতের সমস্যাও দূর করে ৷

Share this Photo Gallery
click me!
Recommended Photos