শিল্পার মতো মেদহীন আকর্ষণীয় চেহারা মিলবে সহজ পরিবর্তনে, রইল নায়িকার Fitness Secret

৫০ ছুঁই ছুঁই শিল্পা শেট্টির ফিটনেস নিয়ে সব সময় থাকেন বলিউড চর্চা। তিনি সব সময় সকলকে সুস্থ থাকার বার্তা দেন। কোন যোগাকে মেদ কমবে, কোন যোগা করলে শরীর সুস্থ থাকবে কিংবা কোন খাবার স্বাস্থ্যের জন্য ভালো তা সব সময় বলে থাকেন শিল্পা। এই নিয়ে বইও লিখেছেন তিনি। নায়িকা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ঘাঁটলেও মেনে এমন একাধিক সুস্থ থাকার টোটকা। তিনি নিজেও শরীর চর্চার কোনও ফাঁক রাখেন না। সঙ্গে মেনে চলে সঠিক ডায়েট। যে কারণে বয়স ৫০ ছুঁই ছুঁই হলেও আজও তিনি ৩০-এর যুবতী। আপনিও যদি শিল্পার মতো সুন্দর ফিগার চান, তাহলে সহজে চারটি পরিবর্তন আনুন। এই চার পরিবর্তন দূর করে আপনার বাড়তি মেদ। 

Sayanita Chakraborty | Published : Jul 21, 2022 8:56 AM IST

110
শিল্পার মতো মেদহীন আকর্ষণীয় চেহারা মিলবে সহজ পরিবর্তনে, রইল নায়িকার Fitness Secret

সম্প্রতি নিজের ফিটনেসের কথা জানান শিল্পা নিজেই। অভিনয় থেকে শুরু করে মাতৃত্ব সব একা হাতে সামলান নায়িকা। সঙ্গে আছে শরীরচর্চা। সকল ব্যস্ততার মাঝে শিল্পা কখনও নিজের শরীরচর্চা উপেক্ষা করেন না। তাঁর এই সুন্দর সেক্সি ফিগার ধরে রাখতে নিয়মিত কঠিন কসরত করেন নায়িকা। আজ রইল শিল্পার ফিটনেস সিকরেট। নায়িকার মতো সুন্দর ফিগার পেতে মেনে চলুন এই চারটি জিনিস। 

210

দিন শুরু করুন ওয়ার্ক আউট দিয়ে। শিল্পা দৃঢ় ভাবে মনে করেন যে দিনের শুরপতে ওয়ার্ক আউট করা ভালো। এতে স্বাস্থ্যকর ভাবে দিন শুরু করা সম্ভব। ওয়ার্ক আউট উপভোগ করুন। কষ্ট করে এক্সারসাইজ নয়, বরং অনন্দ সহকারে করুন। এতে মিলবে উপকার। 

310

স্ট্রেচিং এক্সারসাইজক করুন। শিল্পা জানান এথে শরীরে ব্যথা কমে, ভঙ্গির উন্নতি হয়। মেরুদন্ড. পিঠ, ঘাড় ও কাঁধকে প্রসারিত ও শক্তিশালী করলে শরীর সুস্থ থাকবে। তাই শিল্পার মতো সেক্সি ফিগার পেতে অবশ্যই স্ট্রিচিং এক্সারসাইজ করুন। এতে শরীরের গঠনের সঙ্গে স্বাস্থ্যে উন্নতি ঘটবে। এই টোটকা বেশ উপকারী। 

410

রোজ সঠিক খাবার খান। বিশেষ করে প্রাতঃরাশের খাবার যেন হয় পুষ্টিগুণে পূর্ণ। নায়িকার মতে টাটকা ফল, সবজি ও ডিম খেতে পারেন। শিল্পা শেট্টি কখনোই সকালের ব্রেকফর্স্ট এড়িয়ে যান না। দিনের শুরুতে পেট ভরে খাবার খাওয়া শরীরের জন্য খুবই প্রয়োজন। তাই এই ভুল আর নয়। ব্রেকফার্স্ট কখনওই স্কিপ করবেন না।      

510

শিল্পা পুরোপুরি বিশ্বাস করেন আমরা যা খাবার গ্রহণ করি, তা পরিপাক তন্ত্রকে প্রভাবিত করে। তাই সারাদিনে সঠিক খাবার খান। ভুলেও এমন খাবার খাবেন না। যা শরীরের জন্য ক্ষতিকর হতে পারে। সঠিক খাদ্যাভ্যাস সুস্থ রাখব সকলকে। তাই শিল্পা শেট্টির মতো সুন্দর চেহারা পেতে মেনে চলুন এই বিশেষ টিপস। 

610

অন্যদিকে, কিছুদিন আগে ফিটনেস রহস্য জানিয়ে খবরে এসেছিলেন মালাইকা। তিনি কীভাবে এই বয়সেও নিজের এমন সৌন্দর্য ও  আকর্ষণীয় চেহারা ধরে রাখেন তা সকলের মনে প্রশ্ন তৈরি করে। পঞ্চাশের দোরগোড়ায় এমন সুন্দর চেহারা ধরে রাখা সহজ কথা নয়। এই প্রসঙ্গে মালাইকা জানান, সঠিক ফিগার পেতে চাইলে সঠিক নিয়ম মেনে ব্যায়াম করতে হবে।

710

তিনি জিমের পোশাকের দিকে নজর দিতে বলেন সকলে। নায়িকার মতে, সঠিক পোশাক পরে জিম করলে তবেই মেনে উপকার। তার সঙ্গে তিনি ভরসা করে থাকেন সুপার ফুডের ওপর। তিনি সব সময় খাদ্যাতালিকায় রাখেন পুষ্টিকর খাবার। অ্যান্টি অক্সিডেন্ট, খনিজ খান তিনি। জল খাবারে খান বাদাম। তেমনই খাদ্যতালিকায় এমন খাবার রাখেন যা ওজন কমাতে সাহায্য করেন।

810

তবে, শিল্পা ও মালাইকা শুধু নয়। সুস্থ থাকতে ও সুন্দর ফিগার ধরে রাখতে সকলেই প্রতিমুহূর্তে কসরত করে চলেছেন। বাড়তি মেদ ঝড়িয়ে ফেলতে সকলেই মরিয়া। বাড়তি মেদ শুধু দেখতে খারাপ লাগে তা নয়, সঙ্গে তা একাধিক রোগের কারণ। তাই নায়িকাদের মতো সুন্দর ফিগার পেতে মেনে চলুন তাদের দেওয়া টিপস।

910

সঙ্গে প্রচুর পরিমাণে জল খান। ওজন কমাতে হোক কিংবা ফিট থাকতে রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করা খুবই প্রয়োজন। এতে শরীর সুস্থ থাকে। ডায়েটিং এর সময় অধিকাংশই ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন এর থেকে মুক্তি পেতে জল খান। আর জল ডিটক্সের কাজ করে। ফলে শরীর রাখবে সুস্থ। 

1010

খাদ্যতালিকায় রাখুন মরশুমি ফল ও সবজি। ভিটামিন, মিনারেল, প্রোটিন, ক্যালসিয়ামে পরিপূর্ণ খাবার খান। এতে দূর হবে যে কোনও শারীরিক জটিলতা। সঙ্গে শরীরের সকল ঘাটতি পূরণ হবে। রোজ খান পুষ্টিগুণে পরিপূর্ণ এই সকল খাবার।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos