নিয়মিত বেদানার রস খেলে দূর হবে যৌন রোগ, পুরুষদের যৌন সমস্যা সমাধানে উপকারী এই ফল

গরমে ফলের বাজার ভরে গিয়েছে একাধিক সুমিষ্ট ফলে। যে কোনও ফলে রয়েছে একাধিক পুষ্টিগুণ। যা শরীর সুস্থ রাখতে ও রোগ প্রতিরোধ ক্ষমতা গড়তে সাহায্য করে। এমন একাধিক উপকারি ফলের তালিকায় আছে আম, তরমুজ, কলা, আপেল থেকে আনারস। রয়েছে বেদানাও। সারা বছরই বেদানা পাওয়া যায়। মূলত অ্যানিমিয়া রোগীরে খেয়ে থাকেন এই ফল। তবে, জানেন কি এতে ভিটামিন কে, সি, বি, আয়রন, পটাশিয়াম, জিঙ্গ ও ওমেগা ৬-র মতো উপাদান রয়েছে বেদানাতে। এটি শুধু শরীর সুস্থ রাখে এমন নয়। ছেলেদের যৌন সমস্যা দূর করে এই ফল বেশ উপকারী। জেনে নিন ছেলেরা কেন খাবেন বেদানার রস। 

Sayanita Chakraborty | Published : May 28, 2022 9:26 AM IST

110
নিয়মিত বেদানার রস খেলে দূর হবে যৌন রোগ, পুরুষদের যৌন সমস্যা সমাধানে উপকারী এই ফল

স্কটল্যান্ডের এডিনবার্গের কুইন মার্গারেট ইউনিভার্সিটি কতৃক সদ্য একটি সমীক্ষা হয়। যেখানে দেখা গিয়েছে, দুই সপ্তাহ ধরে প্রতিদিন এক গ্লাস করে বেদানার রস খেলে টেস্টোস্টেরন গড় ২৪ শতাংশ বৃদ্ধি পায়। টেস্টোস্টেরন পুরুষদের একটি হরমোন। এটি পুরুষদের কন্ঠস্বর, পেশীর বৃদ্ধি, দাঁড়ির সঙ্গে সঙ্গে যৌনাঙ্গের সঠিক কার্যক্ষমতা বিকাশের জন্য গুরুত্বপূর্ণ। টেস্টোস্টেরনের মাত্রা বাড়লে শুক্রাণুর গুণগত মান ঠিক হয়। 

210

ইরেক্টাইল ডিসফাংশনের চিকিৎসার কাজে ব্যবহৃত হয় বেদানা। ইরেক্টাইল ডিসফাংশনের প্রধান কারণ হল মানসিক চাপ, উদ্বেগ। কম আত্মবিশ্বাসের কারণে ইরেক্টাইল ডিসফাংশনের সমস্যা দেখা যায়। গবেষণায় দেখা গিয়েছে, এতে এমন কিছু উপাদান থাকে যা মানসিক উদ্বেগের উন্নতি করে থাকে। তাই যে ছেলেরা রোজ ১ গ্লাস করে বেদানার জুস খান, তারা যৌন রোগ থেকে দূর থাকেন। 

310

শরীরে বাকি অঙ্গে মতো ছেলের যৌনাঙ্গে সঠিক রক্ত চলাচল করা প্রয়োজন। তবেই, শরীর সুস্থ থাকবে। উচ্চ রক্তচাপ ও ধমনী আটকে থাকার কারণে রক্ত প্রবাহ ব্যহত হতে পারে। যার থেকে হতে পারে ইরেক্টাইল ডিসফাংশন। বেদানার রসে আছে সিস্টোলিক। যা রক্তচাপ কমায়। শরীরের রক্তচলাচল ঠিক রাখতে সাহায্য করে থাকে। তাই যে ছেলেরা রোজ ১ গ্লাস করে বেদানার জুস খান, তারা যৌন রোগ থেকে দূর থাকেন। 

410

অতিরিক্ত ওজনের কারণে ইরেক্টাইল ডিসফাংশন, কম টেস্টোস্টেরন, হরমোনের মাত্রা কমে যাওয়া, হৃরোগ, ডায়াবেটিসের মতো রোগ হয়। তাই প্রতিদিন বেদানা খান। এতে খিদে কম পায়। আর খিদে কম পেতে ওজন কমবে। রোজ সকালে ১ গ্লাস করে বেদানার জুস খেলে উপকার পাবেন। শরীর থাকবে সুস্থ। শরীরে কোনও রকম যৌন রোগ দেখা দেবে না। 

510

হৃদরোগ ইরেক্টাইল ডিসফাংশন ও যৌন চাহিদা হ্রাসের প্রধান কারণ। এক্ষেত্রে নিয়মিত বেদানার রস খান। বেদানায় থাকে ভিটামিন, অ্যান্টি অক্সিডেন্ট ও মিনারেল। যা রক্তনালীগুলো পরিষ্কার করে। হৃদরোগের ঝুঁকি কমায়। ফলে যৌন চাহিদা বৃদ্ধি পায়। তাই যে কোনও যৌন রোগ থেকে দূরে থাকতে চাইলে নিয়ম করে বেদানার জুস খান। এতে উপকার পাবেন। 

610

এতে প্রচুর পরিমাণে ফাইবার আছে। রয়েছে ভিটামিন কে, সি, বি। রয়েছে আয়রন, পটাশিয়াম, জিঙ্গ ও ওমেগা ৬। যা শরীরকে সুস্থ রাখে। শরীর সুস্থ রাখতে এই ধরনের পুষ্টিগুণের বিশেষ প্রয়োজন। যে কোনও রোগ থেকে মুক্তি পেতে প্রয়োজন সঠিক রোগ প্রতিরোধ ক্ষমতা। এক্ষেত্রে বেদানা খেতে পারেন। এই ফলে থাকা একাধিক পুষ্টিগুণের জন্য শরীর সুস্থ থাকবে।  

710

গর্ভবতী মহিলারা খেতে পারেন বেদানা। এটি শরীরে জলের মাত্রা বৃদ্ধি করে। ফলে ডিহাইড্রেশন রোধ হয়। তেমনই গর্ভস্থ শিশুর স্বাস্থ্যর জন্য ভালো। এতে ভিটামিন কে, সি, বি, আয়রন, পটাশিয়াম, জিঙ্গ ও ওমেগা ৬ থাকে। যা গর্ভস্থ বাচ্চার স্বাস্থ্যের উন্নতি ঘটাতে বেশ প্রয়োজন। তাই নিয়ম করে বেদানা খান। 

810

অ্যানিমিয়া দূর করতে খেতে পারেন বেদানা। দেহে রক্তের ঘাটতি পূরণ হয় এই ফল। বর্তমানে বহু মানুষ অ্যানিমিয়ার সমস্যায় ভুগছেন। এর থেকে মুক্তি পেতে পুষ্টিগুণে ভরপুর বেদানা খান। এতে শরীর সুস্থ থাকবে। প্রতিদিন এক গ্লাস করে বেদানার রস খাওয়া উপকারী। নিয়ম করে বেদানা খান।

910

তবে, ফল খেলেই হল না। সঠিক সময় তা খাওয়া সবার আগে দরকার। ব্রেকফাস্টের আধ ঘন্টা আগে বা ব্রেকফাস্টের সঙ্গে খেতে পারেন। এতে শরীর সুস্থ থাকবে। রোজ খেতে পারেন বেদানার ফলের রস। শরীর সুস্থ থাকবে এর গুণে। 

1010

ত্বকের জন্য বেদানা বেশ উপকারী। বেদানা দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। বেদানার পাতাও বেশ উপকারী। বেদানা পাতা দিয়ে প্যাক বানানো যায়। এতে রয়েছে একাধিক উপাদান। এটি ত্বকের দাগ দূর করে। এই প্যাক ত্বকে লাগাতে পারেন। বেদানার রস ত্বকে লাগান। এতে ত্বক উজ্জ্বল হবে সঙ্গে বলিরেখা দূর হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos