পাউরুটি নয়, চটজলদি ব্রেকফাস্টে খান মুয়েসলি, হার্টের সমস্যায় থেকে ওজন থাকবে নিজের বশে

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে নানা রোগ দানা বাঁধতে শুরু করে। বিশেষত হার্টের রোগীদের জন্য খাওয়া-দাওয়া একটা বড় বিষয়। অনেকেই আছেন যারা নিয়মিত ব্রেকফাস্টে পাউরুটি খান, কিন্তু আজ থেকে আর নয়, পাউরুটির বদলে পাতে রাখুন মুয়েসলি। যারা ডায়েট করছেন কিংবা যারা মেদ কমাতে চাইছেন তারাও অনায়াসে খেতে পারেন এই খাবার।
 

Riya Das | Published : Jul 13, 2021 8:43 AM IST

18
পাউরুটি নয়, চটজলদি ব্রেকফাস্টে খান মুয়েসলি, হার্টের সমস্যায় থেকে ওজন থাকবে নিজের বশে

সকালের ব্রেকফাস্ট কোনওভাবেই যেন এড়িয়ে যাওয়া না হয়। তাহলে শরীরের সমস্যা। কিন্তু যারা সকালে অফিসে যাচ্ছেন তারা কী খাবেন তা নিয়ে রীতিমতো টেনশন শুরু হয়।

28

ফাইবার, প্রোটিন, ভিটামিন, মিনারেলস সমৃদ্ধ এই খাবার খেতেও যেমন সুস্বাদু। তেমনি করারও কোনও ঝামেলা নেই। সেরকমই একটি খাবার হল মুয়েসলি।

38

যারা নিয়মিত ব্রেকফাস্টে পাউরুটি খান, কিন্তু আজ থেকে আর নয়, পাউরুটির বদলে পাতে রাখুন মুয়েসলি। যারা ডায়েট করছেন কিংবা যারা মেদ কমাতে চাইছেন তারাও অনায়াসে খেতে পারেন এই খাবার।

48


মুয়েসলি অত্যন্ত সহজপাচ্য একটি খাবার। যা খুবই কম সময়ে তৈরি করে নেওয়া যায়। এবং যা ওজনও নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। 

58


ফাইবার ও হোল গ্রেন সমৃদ্ধ এই খাবারে চিনি না দেওয়াই ভাল। যা পাচনতন্ত্রের জন্য খুবই উপকারি। মুয়েসলি খেলে শরীরে বেশি ক্যালোরি ঢোকে না। এবং যা খেলে অনেকক্ষণ প্রায় পেট ভরা থাকে। 

68


যারা হার্টের সমস্যায় ভুগছেন, তাদের জন্য মুয়েসলি খুবই উপকারি। হার্টের রোগীরা অনায়াসেই এই মুয়েসলি রাখতে পারেন সকালের ব্রেকফাস্টে।

78

মুয়েসলিতে ম্যাগনেশিয়াম, ফসফরাস, ম্যাঙ্গানিজ রয়েছে যা শরীরের জন্য যেমন উপকারি। 

88

য়েসলি খেলে শরীরে বেশি ক্যালোরি ঢোকে না তেমনই বাড়তি মেদ না জমিয়ে ভরপুর পুষ্টি জোগায় এই খাবার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos