মাত্র ৫ দিনেই ৫০ শতাংশ সংক্রমণ বেড়েছ, করোনাভাইরাসের ব্রিটেনের জিন আশঙ্কা বাড়াচ্ছে

নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা নিয়ে উদ্বেগ বাড়়ছে স্বাস্থ্য মন্ত্রকের। সমক্রমণ রুখতে নতুন করে জেলা ভিত্তিক লকডাউন কার্যকর করার পরামর্শও দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই অবস্থায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে করোনাভাইরাসের রূপান্তরিত রপে ভারতে এখনও পর্যন্ত সংক্রমিত হয়েছে ৭৯৫ জন। 

Asianet News Bangla | Published : Mar 23, 2021 3:22 PM IST

16
মাত্র ৫ দিনেই ৫০ শতাংশ সংক্রমণ বেড়েছ, করোনাভাইরাসের ব্রিটেনের জিন আশঙ্কা বাড়াচ্ছে

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা  ও ব্রাজিলের করোনাভাইরাসের বিভিন্ন রূপগুলির মাধ্যমে এখনও ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৭৯৫। 

26

গত ১৮ মার্চ থেকে মাত্র পাঁচ দিনে সংক্রমণের মাত্রা হঠাৎ করে ৫০ শতাংশ বেড়ে গেছে। ৪০০ থেকে বেড়ে তা হয়েছে ৭৯৫ । 

36

স্বাস্থ্য মন্ত্র জানিয়েছে গত ১৮ মার্চ রূপান্তরিত করোনাভাইরাসের জিনে সংক্রমিতের মোট সংখ্যা ছিল ৩৯৫। যারমধ্যে ৩২৬ জনই ছিলেন পঞ্জাবের বাসিন্দা। যাঁরা গত বছর ব্রিটেন থেকে করোনাভাইরাসের রূপান্তরিত জিনের মাধ্যমে সংক্রিত হয়েছেন। 
 

46

পঞ্জাবের মুখ্যমন্ত্রী নিশ্চিত করেছেন তাঁর রাজ্যে জোনোম সিকোয়েন্সিং প্রায় ৪০০টি নমুনা মধ্যে ৮১ শতাংশই B117 স্ট্রেইনের মাধ্যমে সংক্রমিত হয়েছেন। সংক্রমণ রুখতে তরুণদের অবিলম্বের টিকা প্রদানেরও আর্জি জানিয়েছেন তিনি। 

56

বিজ্ঞানীরা নিশ্চিত যে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করোনাভাইরাসের সংক্রমিত রূপ মারাত্মক ছোঁয়াছে। বিশে মার্চ থেকেই আচমকা ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। যা নিয়ে চিন্তা বাড়ছে স্বাস্থ্য মন্ত্রকের। 

66

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গত ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে টিকাকরণ শুরু হয়েছে ভারত। পয়লা মার্চ থেকে দ্বিতীয় দফায় মূলত বয়স্ক নাগরিক ও অসুস্থদের টিকা দেওয়া হচ্ছে । আগামী পয়লা এপ্রিল থেকে ৪৫ বছরের ওপরের নাগরিকদের টিকা দেওয়া হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos