বাঙালির ঐতিহ্য মিশে থাকুন শুভেচ্ছা বার্তায়, নতুন বছর উপলক্ষ্যে পাঠাতে পারেন এমন বার্তা

নববর্ষকে স্বাগত জানাতে প্রস্তুতি চলছে জোড় কদমে। একদিকে যেমন বাড়ির ভোল বদলে ব্যস্ত রমণীরা, তেমনই অনেকে ব্যস্ত শপিং করতে। নতুন পোশাক পরে নতুন বছরকে স্বাগত জানানোর রীতি বহু পুরনো। এই বিশেষ দিনে দোকানে দোকানে হাল খাতা করতে যান অনেকে। দোকানে দোকানে গিয়ে মিষ্টির বাক্স আর ক্যালেন্ডার আনার রীতি বহু পুরনো। একটা সময় বাচ্চারা অপেক্ষা করে থাকত এই দিনটার জন্য। তবে, ধীরে ধীরে এই রীতির বদল হলেও তা পুরোপুরি বন্ধ হয়ে যায়নি। এখনও হাল খাতা করতে যান অনেকেই। সে যাই হোক, এবছরের নববর্ষের সূচনা হোক একেবার অন্য ভাবে। সকালবেলা প্রিয়জনকে পাঠান শুভেচ্ছা বার্তা। জেনে নিন কেমন বার্তা পাঠাবেন।     

Sayanita Chakraborty | Published : Apr 14, 2022 12:17 PM IST

110
বাঙালির ঐতিহ্য মিশে থাকুন শুভেচ্ছা বার্তায়, নতুন বছর উপলক্ষ্যে পাঠাতে পারেন এমন বার্তা

বাউল গানের ছন্দে তালে, নতুন বছর আসছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে, রাঙা মাটির পথটি জুড়। শুভ নববর্ষ। ১৪২৯ সালের সূচনা হোক এই বার্তা পাঠিয়ে। সকাল সকালে প্রিয়জনকে পাঠাতে পারেন এমন শুভেচ্ছা বার্তা। বাঙালির ঐতিহ্যের সঙ্গে মিশে আছে বাউল গান। তাই সেই ঐতিহ্যকে বজায় রেখেই পাঠান বার্তা।  

210

নতুন বছর নতুন আলো, নতুন আশার প্রদীপ জ্বালো, নতুন সুরে নতুন গানে, নতুন করে এগিয়ে চলো। শুভ নববর্ষ। আর মাত্র কটা দিনের অপেক্ষা। তারপরই বাঙালি নবর্ষকে স্বাগত জানানোর পালা। বাংলার নতুন বছর শুরু হয় বৈশাখ দিয়ে। বৈশাখের শুরুতে অর্থাৎ নববর্ষের দিন প্রিয়জনকে পাঠান এই বার্তা। 

310

ঢাক ঢোল মাদলের তালে রং, বেরঙের মনের দেয়ালে বাঙালি, সংস্কৃতি উজ্জীবিত থাক যুগে যুগে। শুভ নববর্ষ। প্রায় প্রতিটি বাঙালির কাছে নববর্ষ এক বিশেষ উৎসব। চলছে তারই প্রস্ততি। আর এই বিশেষ দিনকেও আরও বিশেষ করে তুলবে আপনার পাঠানো বার্তা। নববর্ষের দিন সকালে এই বার্তা পাঠান আপনার প্রিয়জন ও বন্ধুদের। 

410

নতুন দিনের নতুন আলো, দূরে নিয়ে যাক নিকষ কালো, নতুন সূর্য নতুন প্রাণে, বাজাও বাদ্য জীবন গানে। কাটুক আঁধার আলো স্পর্শে। মেতে উঠুক মন নতুন বর্ষে। শুভ নববর্ষ। এই বার্তায় নববর্ষের শুভেচ্ছা জানান সকলকে। জীবনের সকল আঁধার কেটে যাতে আলো প্রস্ফুটিত হয় সেই শুভ কামনাই করুন। 

510

বছর শেষের ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর আসছে তাকে যত্ন করে রেখো, স্বপ্নগুলো সফল করে ভীষণ ভালো থাকে। শুভ নববর্ষ। - বাঙালির সঙ্গে নববর্ষের উৎসবের এক আলাদা সম্পর্ক। এই দিনটি সকলের কাছে স্পেশ্যাল। দিনটিকে আরও স্পেশ্যাল করে তুলতে পাঠান এমন শুভেচ্ছা বার্তা।  

610

আরেকটা নতুন বছর শুরু হতে চলছে। সবাই একসঙ্গে ঈশ্বরের কাছে প্রার্থনা করি এই বছর নতুন শান্তি, নতুন সুখ, নতুন আশা নিয়ে ভরে উঠুক সকলের জীবন। শুভ নববর্ষ। নতুন বছরের শুভেচ্ছা জানাতে পাঠান ঠিক এমন বার্তা। আপনার পাঠানো এই বার্তায় আরও বিশেষ হয়ে উঠুক দিনটি।

710

পুরাতন সূর্য অস্ত যাওয়ার আগে এবং পুরাতন ক্যালেন্ডার নষ্ট হওয়ার আগে, তোমাকে আগাম বাংলা নববর্ষের শুভেচ্ছা। নববর্ষের শুভেচ্ছা জানান আগের দিন। সেদিন মেসেজে লিখতে পারেন এই বার্তা। সবার আগে প্রিয়জনকে পাঠান নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা। 

810

নতুন বছরটি তোমার জীবনে সেরা বছর হোক। আশা করি নতুন বছরে তোমার জীবনে সমস্ত ভালো জিনিস বয়ে আনবে। শুভ নববর্ষ ১৪২৯। প্রায় প্রতিটি বাঙালির কাছে নববর্ষ এক বিশেষ উৎসব। চলছে তারই প্রস্ততি। আর এই বিশেষ দিনকেও আরও বিশেষ করে তুলবে আপনার পাঠানো বার্তা। নববর্ষের দিন সকালে এই বার্তা পাঠান আপনার প্রিয়জন ও বন্ধুদের। 

910

এই পয়লা বৈশাখ আপনার জীবনে আশা, সম্পদ এবং সুখের প্রাচুর্যে পূর্ণ করুক। শুভ পয়লা বৈশাখ। ১৪২৯ সালের সূচনা হোক এই বার্তা পাঠিয়ে। সকাল সকালে প্রিয়জনকে পাঠাতে পারেন এমন শুভেচ্ছা বার্তা। বছরের শুরুটাই করুন একেবারে অন্য ভাবে। 

1010

এসো হেয় বৈশাখ, এসো এসো.. বাঙালির উৎসব ফের এল... ওই দেখো নতুন ভোরের আলো নিয়ে নববর্ষ এল। শুভ নববর্ষ।  রবি ঠাকুরের গানে জানান শুভেচ্ছা। রবীন্দ্রনাথ ছাড়া বাঙালি অসম্পূর্ণ। তাই নতুন বছরের শুভেচ্ছা বার্তা হোক এমনটাই। বছরের শুরুতেই বিশ্ব কবিকে জানান সম্মান।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos