৯০ কেজির হেভিওয়েট থেকে টোনড ফিগার, এই বিশেষ ডায়েটেই নিজেকে ধরে রেখেছেন নীতা আম্বানি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানিকে নিয়ে অনেকেরই আগ্রহ রয়েছে। তার জীবনযাপন থেকে সৌন্দর্য সব বিষয়ে জানার জন্য কৌতুহলী আমজনতা। তার চোখধাঁধানো আড়ম্বরপূর্ণ জীবন, সকলকেই চমকে দেয় বারেবারে। সম্প্রতি আবারও লাইমলাইটে উঠে এসেছে নীতা-র নাম। ওজন ছিল প্রায় ৯০ কেজি। সেখানে থেকে কীভাবে এত স্লিম অ্যান্ড ট্রিম  হলেন নীতা আম্বানি, সেখানেই লুকিয়ে আসল ম্যাজিক। জেনে নিন নীতা আম্বানির ফিটনেস রহস্য।

Riya Das | Published : Jun 22, 2020 11:24 AM IST

110
৯০ কেজির হেভিওয়েট থেকে টোনড ফিগার,  এই বিশেষ ডায়েটেই নিজেকে ধরে রেখেছেন নীতা আম্বানি

নীতা আম্বানির ফিটনেস সিক্রেট জানার জন্য সকলেই আগ্রহী।  এই বয়সে দাঁড়িয়েও কীভাবে নিজেকে এত ফিট রাখেন নীতা, তা নিয়ে সকলেই কৌতুহলী।

210


সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিজের ডায়েটে কী কী রাখেন নীতা। ডায়েট তো রয়েইছে এর পাশাপাশি  নিয়মিত ব্যায়ামও করেন মুকেশ পত্নী।

310


বেশ কিছু বছর আগে একটি সাক্ষাৎকারে নীতা বলেছিলেন, যে তিনি যখন বিবাহিত ছিলেন তখন তার ওজন ছিল ৪৭ কেজি। তারপর  তিন সন্তানের মা হওয়ার পরই ওজন বেড়ে দাঁড়িয়েছিল ৯০ কেজি।

410

কীভাবে ৯০ কেজি থেকে স্লিম অ্যান্ড ট্রিম হলেন নীতা তা জিজ্ঞাসা করা হলে নীতা জানায়, তার এই স্লিম চেহারায় পিছনে রয়েছে তাক ছোট ছেলে। যার উৎসাহে তিনি নিজেকে এই জায়গায় নিয়ে এসেছে।

510

প্রতিদিন সকালে উঠে ৪০ মিনিট যোগা, ব্যায়াম, সুইমিং করেন। যা তার ক্যালোরি কমাতে সাহায্য করে।

610

শুধু ওয়ার্কআউটই নয়, ক্যালোরি কমানোর জন্য নাচও করেন নীতা। নাচের পরে  ৩০ মিনিট ওয়ার্কআউট করেন। এবং সন্ধ্যাবেলায় যোগব্যায়াম করেন।

710


দিনের শুরুতে বাদাম ও আখরোট খেয়ে দিন শুরু করেন নীতা। 

810

সকালের ব্রেকফাস্টে  কুসুম বাদে ডিমের সাদা অংশটা অমলেট খান। দুপুরে সবুজ শাক-সব্জি, স্যুপ খান।

910

সন্ধ্যাবেলায় পনির বা প্রোটিন সমৃদ্ধ খাবার খান। এবং রাতের ডিনারে সবুজ শাকসব্জি, স্যুপ কিংবা স্পাউট থাকে নীতার মিলে।

1010

নীতা জানিয়েছেন, শারীরিক অনুশীলন ও ডায়েট ওজেন নিয়ন্ত্রণে সাহায্য করে। কিন্তু স্ট্রেসমুক্ত জীবনও ভীষণ গুরুত্বপূর্ণ। তাই ইতিবাচক চিন্তা করা ভীষণ দরকারি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos