১২ ঘন্টা চশমা পরছেন, চোখে কালো দাগ ফুটে উঠেছে , ঘরোয়া অব্যর্থ টোটকায় দূর করুন ১০ মিনিটে

লকডাউন শুরু হওয়ার পর থেকেই ওয়ার্ক ফ্রম হোম চলছে। কাজের চাপ অনেকেরই বেড়ে দ্বিগুন হয়েছে। আর দীর্ঘক্ষণ একটানা কাজ করতে গিয়ে চশমা হয়েছে অনেকেরই।  একটানা চশমা ব্যবহার করলে চোখের পাশে দাগ হবার সম্ভাবনা বেশি থাকে। যদিও এই বিষয়ে আমরা অনেকেই মাথা ঘামাই না। তবে এই দাগ কিন্তু সৌন্দর্য হানি করে। যেমন চশমা খুললেই মুখে ফুটে উঠছে কালো দাগ। কীভাবে দূর করা যায় চোখের এই কালো দাগ, রইল দাগ ওঠানোর ঘরোয়া অব্যর্থ টোটকা।

Riya Das | Published : Feb 2, 2021 11:13 AM IST / Updated: Feb 02 2021, 04:52 PM IST

16
১২ ঘন্টা চশমা পরছেন, চোখে কালো দাগ ফুটে উঠেছে , ঘরোয়া অব্যর্থ টোটকায় দূর করুন  ১০ মিনিটে


চোখের সমস্যায় চশমা কমবেশি আমরা ব্যবহার করি। লকডাউন শুরু হওয়ার পর থেকেই ওয়ার্ক ফ্রম হোম চলছে। কাজের চাপ অনেকেরই বেড়ে দ্বিগুন হয়েছে। আর দীর্ঘক্ষণ একটানা কাজ করতে গিয়ে চশমা হয়েছে অনেকেরই।  একটানা চশমা ব্যবহার করলে চোখের পাশে দাগ হবার সম্ভাবনা বেশি থাকে।

26


একটানা চশমা পরতে পরতে নাকের দুপাশে কালচে বাদামী রঙের দাগ পড়ে যায়। যা দেখতে খুবই খারাপ লাগে। 

36

অ্যালোভেরার রস নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে আধঘন্টার জন্য ম্যাসাজ করে নিন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত একবার কর করলে এই দাগ উঠে যাবে।

 

46

চশমা পরতে পরতে এই দাগ দেখলেই তাড়াতাড়ি এই দাগ ওঠানোর ব্যবস্থা করুন। চশমার এই দাগ সৌন্দর্য হানি করে।

56

আলু ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়ে নাকের উপরের অংশে লাগিয়ে নিন। তারপর ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন।

66

 এক চা চামচ কমলালেবুর খোসার গুঁড়ো এক টেবিল চামচ দুধ একসঙ্গে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে রেখে দিন। শুকিয়ে গেলে ভাল করে ম্যাসাজ করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৪ দিন এই প্যাকটি লাগালেই নিজেই তফাৎটি বুঝতে পারবেন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos