ছোট 'স্তনযুগল' নিয়ে অবসাদ, সার্জারি ছাড়াই এই সহজ পদ্ধতিতে বাড়িয়ে তুলুন 'সুডৌল স্তন'

শরীরের উপর নির্ভর করেই স্তনের আকার বিভিন্ন রকমের হয়। মেয়েদের সৌন্দর্যের একটি অপরিহার্য অংশ হল স্তন। কিন্তু অনেকেই নিজের স্তনের আকার নিয়ে সন্তুষ্ট হন না। যার ফলে বাজারচলতি ওষুধ, ক্রিম প্রয়োগ করতে থাকেন নিজের শরীরে। এরও পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তবে জানেন কি আপনি যা খাবার খান তা-ই আপনার স্তনের আকার বাড়াতে সাহায্য করবে। কৃত্রিম উপায় ভুলে প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বাড়াতে চাইলে অবশ্যই মেন চলতে হবে এই ডায়েট।

Riya Das | Published : May 30, 2021 8:09 AM IST

18
ছোট 'স্তনযুগল' নিয়ে অবসাদ, সার্জারি ছাড়াই এই সহজ পদ্ধতিতে বাড়িয়ে তুলুন 'সুডৌল স্তন'


গ্রীন ভেজিটেবল এমনিতেই শরীরের জন্য উপকারী। উচ্চ পুষ্টির মান সম্পন্ন  এই সবুজ শাক-সব্জি স্তনের টিস্যু বৃদ্ধিতে সহায়ক। স্তনের টিস্যু বৃদ্ধির জন্য ফাইটোয়েস্ট্রোজেন নেই তবে বাঁধাকপি ও পালংশাক স্তনের আকার বৃদ্ধিতে সাহায্য করে।

28

স্তনের  আকার বড় করতে ডায়েটে রাখুন উচ্চ পরিমাণ ইস্ট্রোজেন সমৃদ্ধ খাবার। প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বাড়াতে দুধ ভীষণই গুরুত্বপূর্ণ। তবে শুধু দুধ নয়, দুগ্ধজাত সমস্ত পণ্য স্তনের আকার বাড়ানোর জন্য প্রযোজ্য। 
 

38

 সয়া দুধের আইসোফ্লাভোনস ইস্ট্রোজেন অনুকরণ করে এবং স্তনের আকার বাড়াতে সাহায্য করে। সয়া দুধ ছাড়া সয়াবিনও উপকারী। আর এর কোনও সাইড এফেক্টও নেই।
 

48

স্তনের আকার বাড়াতে চাইলে তাহলে আপনার ডায়েটে আখরোট, কাজুবাদাম রাখুন। এটি প্রোটিন ও ফ্যাট উভয়ই রয়েছে। বাদাম হার্ট ও মস্তিষ্ককে সুস্থ রাখতে সাহায্য করে। এতে শরীরেরও অনেক উপকার হয়, ধীরে ধীরে স্তন বৃদ্ধিতেও সাহায্য করে।
 

 

58

শারীরিক অনুশীলন স্তনের আকারে বাড়াতে সাহায্য করে। নিয়মিত ব্যায়াম করলেই স্তনের আকার বাড়ে। যেমন-পুশ আপ, চেস্ট প্রেস, ওয়েট লিফ্টিং ইত্যাদি। পাশাপাশি যোগাসন করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

68

নিয়মিত স্তন মালিশ করুন। মৌরি, মেথির রস, তিসি বীজ খুবই উপকারী। এগুলির যে কোনও একটি বেটে তেল মালিশ করলে স্তনের আকার বাড়ে।

78


সি-ফুড যেমন শরীরের জন্য উপকারী ঠিক তেমনই স্তনের আকার বাড়াতেই ভীষণ কার্যকরী। 

88

 চিংড়ি মাছ, ঝিনুক,  শেল ফিশ এই সমস্ত সি-ফুডে ম্যাঙ্গানিজ থাকে যা দেহের  হরমোনকে প্ররোচিত করে। এবং যার ফলে স্তনের আকারও বাড়ে। প্রতিদিনের ডায়েটে এই খাবারগুলি রাখলেই নিজেই এর তফাৎটা দেখতে পাবেন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos