রাতের বেলা 'ব্রা' পরে ঘুমোচ্ছেন, 'স্তন' ক্যান্সারে আক্রান্ত হওয়ার আগে সাবধান হোন এখন থেকেই

শীতকাল আসলেই যেন অলসতা বেড়ে যায় সকলের মধ্যে। ঘুম থেকে ওঠা থেকে ব্রাশ করা, স্নান, নিয়মিত জামাকাপড় পরিবর্তন সবেতেই যেন অলসতা কাজ করে। এবং যারা একটু বেশি শীতকাতুরে তাদের মধ্যে এই প্রবণতাটা যেন দ্বিগুন বেশি বেড়ে যায়। এবং অলসতার কারণেই হয়তো ব্রা পরেই রাতের বেলা ঘুমিয়ে পরছেন অনেকেই। এতে শরীরের কতটা ক্ষতি হচ্ছে তা হয়তো বুঝতেই পারছেন না অনেকে। বিশেষজ্ঞদের মতে ব্রা পরে নিয়মিত ঘুমোলে স্তন ক্যান্সারে আক্রান্ত হতে পারেন আপনি। এবং যা থেকে মৃত্যুও হতে পারে আপনার। সুতরাং নিজের শরীরের যত্নে আজই বন্ধ করুন এই অভ্যেস। কী বলছেন বিশেষজ্ঞরা, জেনে নিন বিশদে।

Riya Das | Published : Feb 3, 2021 9:11 AM IST

16
রাতের বেলা 'ব্রা' পরে ঘুমোচ্ছেন,  'স্তন' ক্যান্সারে আক্রান্ত হওয়ার আগে সাবধান হোন এখন থেকেই


ব্রা-এর সঙ্গে স্তন ক্যান্সারের একটা গভীর সংযোগ রয়েছে। অনেকের মতে, দিনের বেশির ভাগ সময়  ব্রা পরে থাকলে কিংবা রাতে ব্রা পরে ঘুমোলে বেড়ে যায় স্তন ক্যানসারের সম্ভাবনা।
 

26

আসলে এই দাবি কতটা সত্যি তা এখনও জানা না গেলেও, স্তন ক্যনসারের সঙ্গে ব্রা-এর যে সম্পর্ক রয়েছে তা প্রমাণিত। এবং সেই কারণেই রাতে ঘুমোতে যাওয়ার সময় অবশ্যই ব্রা খুলে রাখতে বলছেন বিশেষজ্ঞরা। 

36

বিশেষজ্ঞদের মতে, যে কোনও অর্ন্তবাসই আমাদের শরীরে টাইট হয়ে বসে থাকে। আর তা রক্ত সঞ্চালনে বাধা দেয়। যার ফলে চাপ পড়ে স্নায়ুতেও। যেখান থেকে ক্ষতিগ্রস্ত হয় স্তনের কোষ। যার ফলে রক্ত সঞ্চালনও বাধাপ্রাপ্ত হয়। এই বিশেষ কারণেই রাতের বেলা ঘুমোতে যাওয়ার আগে অবশ্যই ব্রা খুলে শোবার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

46

দিনের বেশিরভাগ সময়েই ব্রা পরে থাকলে স্তন অনেক বেশি চুলকোতে থাকে। এবং রাতের বেলা পরে থাকলে ব্রা-র হুক থেকেও সমস্যা র সৃষ্টি হয়। 

56


সারাদিন ব্রা পরে থাকলে চাপা জায়গায় ঘাম জমা হয় । এবং সেখান থেকে হতে পারে ছত্রাকের সংক্রমণও। খালি চোখে যা ধরা পড়ে না। এই কারণেই বিশেষজ্ঞরা ব্রা খুলে শোবার পরামর্শ দিচ্ছেন ।

66


সারাদিন ব্রা পরে থাকলে চাপা জায়গায় ঘাম জমা হয় । এবং সেখান থেকে হতে পারে ছত্রাকের সংক্রমণও। খালি চোখে যা ধরা পড়ে না। এই কারণেই বিশেষজ্ঞরা ব্রা খুলে শোবার পরামর্শ দিচ্ছেন ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos