চুলের যত্নে ব্যবহার করুন Overnight Hair Mask, জেনে নিন কীভাবে বানাবেন

চুলের যত্নে ভেষজ উপাদানের ব্যবহারের চল বহু পুরনো। তেমনই ঘরোয়া টোটাকার ব্যবহার করেন অনেকে। চুলেয় যত্ন নিতে ডিম ও দুই দিয়ে প্যাক অনেকে। কেউ ব্যবহার করেন পাতিলেবুর প্যাক। আবার কেউ কেউ লাগান পেঁয়াজের প্যাক। তেমনই কেউ লাগান কেশুতি পাতা তো কেউ ব্যবহার করেন নিমপাতার মতো ভেষজ উপাদান। খুশকি, অকাল পক্কতা, চুল পড়ার মতো সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। আবার অনেকে কেনেন বাজার প্রোডাক্ট। কেউ করান পার্লার ট্রিটমেন্ট। এবার ব্যবহার করুন Overnight Hair Mask। চুল পড়ার বন্ধ করতে, চুলের বৃদ্ধি ঘটাতে কিংবা এমন প্যাকের গুরুত্ব বিস্তর। জেনে নিন কেন ব্যবহার করবেন Overnight Hair Mask। আর বানাবেনই বা কী করা। 

Sayanita Chakraborty | Published : Sep 28, 2022 12:20 PM IST

110
চুলের যত্নে ব্যবহার করুন  Overnight Hair Mask, জেনে নিন কীভাবে বানাবেন

ময়েশ্চরাইজ করতে ব্যবহার করকে পারেন Overnight Hair Mask। এই ধরনের মাস্ক চুলের ফলিকলগুল আবৃত করে। এটি চুলে আর্দ্রতা জোগায়। সপ্তাহে অন্তত এক দিন ব্যবহার করুন Overnight Hair Mask। এতে দূর হবে চুলের যাবতীয় সমস্যা। ঘরোয়া টোটাকা দিয়ে Overnight Hair Mask। বানানো সম্ভব। তেমনই বাজারেও পেতে পারেন Overnight Hair Mask। 

210

ফ্রিজি চুলের সমস্যায় অনেকেই ভুক্তভোগী। ফ্রিজি চুল ম্যানেজ করা খুব কঠিন। এদিকে অনেকেই স্মুদনিং করাতে চান না। তারা ব্যবহার করুন Overnight Hair Mask। ফ্রিজি চুলের সমস্যা দূর করতে Overnight Hair Mask বেশ উপকারী। এই ধরনের মাস্ক ব্যবহারে চুল হবে মজবুত। তেমনই হবে সুন্দর।  

310

চুলের স্বাস্থ্যের উন্নতিতে ব্যবহার করুন Overnight Hair Mask। এমন মাক্সে ভিটামিন ই. অ্যান্টি অক্সিডেন্চ আছে। যা চুলে পুষ্টি জোগায়। তাই সপ্তাহে এক দিন ব্যবহার করুন Overnight Hair Mask। চুল পড়া বন্ধ করতে ও চুলে পুষ্টি জোগাতে ব্যবহার করুন এই প্যাক। মেনে চলুন এই বিশেষ টোটকা। 

410

নানা কারণে চুলে জট পড়ার সমস্যা দেখা দেয়। এই জট পড়ার সমস্যা দূর করতে মেনে চলুন এই বিশেষ প্যাক। চুল কন্ডিশনিং করতেও এই প্যাক বেশ উপকারী। চুলে জ়ট পড়লে তার থেকে চুল পড়ার সমস্যা বৃদ্ধি পায়। তেমনই চুলে পুষ্টি জোগাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। চুলের যত্ন নিতে এবার প্রতি সপ্তাহে ব্যবহার করুন Overnight Hair Mask। 

510

Overnight Hair Mask বানাতে মধু ও কলা হিয়ে প্যাক বানাতে পারেন। একটি কলা নিয়ে ভালো করে চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করো মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী Overnight Hair Mask। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। 

610

অ্যালোভেরা ও নারকেল তেল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে নারকেল তেল ভালো করে দুটো মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী Overnight Hair Mask। দূর হবে যাবতীয় সমস্যা। 

710

দই ও নারকেল তেল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে দই নিয়ে তার সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী Overnight Hair Mask। দূর হবে যাবতীয় সমস্যা। 

810

মধু ও দুধ দিয়ে বানানতে পারেন Overnight Hair Mask। একটি পাত্রে দুধ নিয়ে তাতে পরিমাণ মতো মধু ভালো করে মিশিয়ে নিন। সম পরিমাণ দুধ ও মধু নিন। এবার সেই মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী Overnight Hair Mask। দূর হবে যাবতীয় সমস্যা। 

910

ডিমের কুসুম ও অলিভ অয়েল দিয়ে বানান প্যাক। একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিন। তা ফেটিয়ে নিন। এবার এর সঙ্গে মেশান পরিমাণ মতো ডিমের কুসুম। সেই মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী Overnight Hair Mask। দূর হবে যাবতীয় সমস্যা। কিংবা মধু ও নারকেল তেল গিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও মধু নিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি  ভালো করে মিশিয়ে প্যাক বানান। 

1010

কুমড়ো দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। একটি পাত্রে নির্দিষ্ট পরিমাণ কুমড়ো নিয়ে তা চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। কুমড়ো ও মধু দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। সপ্তাহে ১ দিন ব্যবহার করুন এই প্যাক। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos