চোখের তলায় কালি পড়েছে, আপনার জন্য রইলো কিছু ঘরোয়া টিপস

চোখের সৌন্দর্যের কাছে সব কিছুই কেমন যেন ফিকে মনে হয়। কারণ শরীরের সবচেয়ে সুন্দর অঙ্গ হলো চোখ। কিন্তু সেই চোখের নিচেই যদি কালো দাগ দেখা যায় তাহলে মন খারাপ তো হবেই। এর প্রধান কারণ হলো মানসিক চাপ, কাজের প্রেসার, টেনশন এবং ঠিকমতো ঘুম না হওয়া। একবার যদি এই কালো দাগ দেখা দেয়, তাহলে তৎক্ষণাৎ পদক্ষেপ নিন। না হলে দিনে দিনে এই দাগ ক্রমশ বাড়তে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনার জন্য রইলো ঘরোয়া কিছু পদ্ধতি। 

Jayita Chandra | Published : Jul 7, 2021 10:25 AM IST

16
চোখের তলায় কালি পড়েছে, আপনার জন্য রইলো কিছু ঘরোয়া টিপস

শসা
শসা কুঁচিয়ে নিয়ে তাঁর সঙ্গে টক দই মিশিয়ে নিন। প্যাকটি ফ্রিজে ঠাণ্ডা হতে দিন। এবারে প্যাকটি চোখের নিচে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন এই প্যাক ব্যবহার করুন। উপকার পাবেন। 

26

কাঁচা হলুদ
কাঁচা হলুদ বেটে তাঁর সঙ্গে নারকেল তেল মিশিয়ে প্যাক তৈরি করুন। এবারে ভালো করে চোখের নিচে এই প্যাকটি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন। নিয়মিত এই প্যাক ব্যবহার করলে ভালো ফল পাবেন। 

36

টি-ব্যাগ
চা খওয়ার পর টি-ব্যাগ ফেলে দেবেন না। ব্যাবহার করা টি-ব্যাগ ফ্রিজে রেখে দিন। এবারে ওই ঠাণ্ডা টি-ব্যাগ চোখ বন্ধ করে চোখের উপর ১০ মিনিট রেখে দিন। এতে সহজেই চোখের কালো দাগ দূর হয়ে যাবে। 

46

টক দই
টক দইয়ের মধ্যে থাকা হাইড্রক্সি অ্যাসিড নতুন কোষ তৈরিতে সহায়তা করে। যা ত্বকের পক্ষে খুবই উপকারী। দই, মধু এবং গোলাপ জল এক সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। দিনে দু’বার এই পেস্ট চোখের নিচে ব্যবহার করুন। শুকিয়ে গেলে উষ্ণ গরম জলে ধুয়ে ফেলুন। কাজ করবে ম্যাজিকেরমতো।

56

গাজর
গাজরে প্রচুর পরিমাণে ভিটামিন ‘এ’ ও অ্যান্টিঅক্সিডেন্ট  থাকে। যা চোখের তোলার কালো দাগ ও বলিরেখা রুখতে সাহায্য করে। গাজর ঘষে নিয়ে তাতে মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাকটি ১৫ মিনিট চোখের নিচে লাগিয়ে রেখে জল দিয়ে ধুয়ে নিন। এর পর যে কোনও ময়েশ্চারাইজার ব্যবহার করুন। উপকার পাবেন। 

66

টমেটো
২ চামচ টমেটোর রসের সঙ্গে ১ চামচ পাতিলেবুর রস দিয়ে মিশ্রণ তৈরি করুন। এবারে ওই মিশ্রণ চোখের নিচে ভালো ভাবে লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহার করলে সহজেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos