বর্ষের শুরুতেই সম্পর্কের সংকল্প, গুছিয়ে নিন অগোছালো জীবন

বছরের শুরুতেই জীবনটাকে গুছিয়ে নেওয়ার পালা। একাধিক সংকল্পে ভরতে থাকে অনেকেরই ডাইরির পাতা। কিন্তু অভিকাংশ কথাই রাখা হয়ে ওঠে না। কেন হয় এমন সমস্যা! কোথাও গিয়ে মানুষ নিজেকে গুছিয়ে নেওয়ার কথা ভুলে যায়। কোথাও গিয়ে কাছের মানুষটাকে সেভাবে ভালো না রাখতে পারার যন্ত্রণা কুঁরে কুঁরে খায়। তাই শুরুতেই সম্পর্কের প্রতি নজর দিন, নিন কয়েকটি সহজ সংকল্প। 

debojyoti AN | Published : Jan 1, 2020 7:30 AM IST / Updated: Jan 01 2020, 01:19 PM IST

15
বর্ষের শুরুতেই সম্পর্কের সংকল্প, গুছিয়ে নিন অগোছালো জীবন
মন খুলে কথা বলুনঃ নিজের মনে জমে থাকা রাগ, অভিমান, দুঃখ উজার করে বলুন কাছের মানুষটিকে। নিজের অনুভূতিগুলোকে যত্ন করে কাছের মানুষের সামনে তুলে ধরুন।
25
ধৈর্য্য ধরে কথা শুনুনঃ আপনারও যেমন বলার আছে, তেমনই অন্যজনেরও অনেক কিছু চাওয়া পাওয়ার থাকতে পারে। থাকতে পারে জমে থাকা অভিমান। সেই দিকে নজর দিন এবার।
35
কিছুটা সময় কাটানোঃ কাজের ফাঁকে, ব্যাস্ততা কাটিয়ে সময় দিন একে অন্যকে। বেশ কিছুদিন পর পরই একান্তে সময় কাটানোর পরিকল্পনা করুন। আগে থেকে ছুটি জমিয়ে রেখে এক সঙ্গে কোথাও পাড়ি দেওয়া।
45
সমস্যাগুলোকে না বাড়িয়ে নতুন শুরুঃ অতীতের কোনও ঘটনাকে টেনে বারং বার বাকবিতন্ডা করা নয়। সব ভূলে শুরু করুন নতুন জীবন। ক্ষমা করা এবং ক্ষমা প্রার্থণা করার পদক্ষেপটি আগে নিন।
55
পছন্দের উপহার দিনঃ সারপ্রাইজ যে কোনও সম্পর্কের বুনিয়াদকেই শক্ত করতে পারে। প্রত্যাসার বাইরে গিয়ে কারুর হাতে কিছু তুলে দিন। দেখবেন ভালোলাগাটা অনেকখানি বেড়ে গিয়েছে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos