রাখির ডিজাইন নজর কাড়ুক সকলের, রইল ১০টি অভিনব ডিজাইনের হদিশ, দেখে নিন এক ঝলকে

রাত পোহালেই রাখি উৎসব। ভাইয়ের হাতে রাখি বেঁধে তার দীর্ঘায়ু কামনা করবেন সকল বোনেরা। রাখির এই সুতো যেন আরও মজবুত করে তোলে ভাই বোনের সম্পর্ক। প্রতি বছর শ্রাবণ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয় রাখি উৎসব। এ বছর তিথি অনুসারে ১১ অগস্ট পালিত হবে রাখি পূর্ণিমা। ভাই-বোনের ভালোবাসার প্রতীক হল এই বিশেষ উৎসব। প্রতি বছর রাখির সঙ্গে ভাই বোন উভয় উভয়কে উপহার দিয়ে থাকে। সঙ্গে  মিষ্টি মুখ তো আছেই। এবছর রাখী উৎসব পালন করুন একেবারে অন্য ভাবে। বিশেষ প্ল্যানিং, উপহার তো আছেই তার আগে বিশেষ নজর দিন রাখির ডিজাইনের ওপর। জেনে নিন কেমন ডিজাইন কিনতে পারেন। 

Sayanita Chakraborty | Published : Aug 10, 2022 1:13 PM IST

110
রাখির ডিজাইন নজর কাড়ুক সকলের, রইল ১০টি অভিনব ডিজাইনের হদিশ, দেখে নিন এক ঝলকে

কিনতে পারে ডিজাইনার রাখি। সব সময়ই ক্রেতাদের পছন্দের তালিকায় স্থান পায় ডিজাইনার রাখি। ময়ূর, ফুল পাখি, পাতা কিংবা অন্য কোনও নকশা থাকে রাখির ঠিক মাঝের অংশে। বাকি দু দিকের ব্যান্ডে থাকে হালকা ডিজাইন।  অধিকংশ ক্ষেত্রে মাঝের ডিজাইনটি মেটাল কিংবা কোনও ধাতুর তৈরি হয়ে থাকে। এগুলো দেখতে খুবই আকর্ষণীয় হয়। 

210

পশুর থিম যুক্ত রাখি উপহার দিতে পারেন। ভাইয়ের বয়স যদি অল্প বয় তাহলে এটা বেস্ট অপশন। হাতি, পাখি, ঘোড়া কিংবা অন্য জন্তুর নকশা থাকবে এমন রাখি বেছে নিন। এগুলো রং-বেরঙের পাওয়াও যায়। ফলে দেখতে খুবই আকর্ষণীয় হবে। এবছর উপহার দিতে পারেন এমন রাখি। 

310

পরাতে পারেন সুপারহিরো রাখি। আপনার ভাইয়ের বয়স যদি অল্প হয় তাহলে এটা বেস্ট অপশন। তার পছন্দের সুপারহিরোর নকশা করা রাখি কিনে ফেলুন। এটি মন কাড়বে ভাইয়ের। দেরি না করে কিনে ফেলুন ভাইয়ের পছন্দের হিরোর নকশা করা রাখি। সেই সঙ্গে তাকে উপহারও দিতে পারেন এমন সুপার হিরোর সফট টয়। 

410

কিনতে পারেন জরি রাখি। খুবই সুন্দর, আড়ম্বরপূর্ণ ও মার্জিত দেখতে হয় এধরনের রাখি। এগুলোতে সুতোর কাজ করা থাকে। এগুরো দামও তুলনামূলক বেশি হয়ে থাকে। তাই বাজেট থাকলে কিনে ফেলুন জরি রাখি। এর সঙ্গে অবশ্যই দিন মনের মতো উপহার। ভাইকে পোশাক দিতে পারেন। কিংবা দিতে পারেন কোনও গ্যাজেট। আপনার এই উপহার মন কাড়বে। 

510

পরাতে পারেন সিলভার শিল্ড রাখি। ম্যাট ফিনিশ ও সোনার প্রলেপ যুক্ত হয় এই ধরনের রাখি। এগুলো দাম বেশি হয় ঠিকই কিন্তু দেখতে খুবই আকর্ষণীয়। আর এগুলো বিভিন্ন ডিজাইনের পাওয়া যায়। তাই দেরি না করে কিনে ফেলুন সিলভার শিল্ড রাখি। আর রাখি পরিয়ে দাদাকে মিষ্টি খাওয়াতে ভুলবেন না যেন। 

610

দিনটি স্মরণীয় করে রাখতে চাইলে দিন ব্রেসলেট রাখি। পুরোপুরি ব্রেসলেট ডিজাইনের হয়ে থাকে এগুলো। দেখতে খুবই আকর্ষণীয় হয়ে থাকে। তাছাড়া কিনতে পারেন ময়ূর রাখি। ময়ূরের নকশা করা থাকে এগুলো। সুন্দর ডিজাইনের ময়ূরের নকশাই হল এই ধরনের রাখির প্রধান আকর্ষণ। তাই দেরি না করে বাজের বুঝে পছন্দসই রাখি কিনে ফেলুন। কিনতে পারেন ওম ও স্বস্তিক রাখি। লাল, হলুদ সুতোর ওপর ওম কিংবা স্বস্তিক চিহ্ন দিয়ে ডিজাইন করা থাকে। এই ধরনের রাখি দেখতে খুবই আকর্ষণীয় হয়। এগুরো দামও তুলনামূলক বেশি নয়। তাই বাজেট যাই থাক কিনতে পারেন ওম ও স্বস্তিক রাখি। এর সঙ্গে অবশ্যই দিন মনের মতো উপহার।    পনার দেওয়া রাখি মন কাড়বে ভাইয়ের। 

710

উপহার দিতে পারেন কাস্টোমাইজড রাখি। আপনার ও ভাইয়ের ছবি দিকে এমন রাখি তৈরি করা সম্ভব। কিংবা ছবির বদলে ভাইয়ের নাম লিখতে পারেন। দিনটি স্পেশ্যাল করে তুলতে দিতে পারেন Customised গিফট। একেবারে অন্য রকম হবে দিনটি। দুজনের ছবি বাঁধিয়ে উপহার দিন। কিংবা দিতে পারেন কাস্টমাইজড কাপ। এমন উপহার মন কাড়বে আপনার ভাইয়ের। তাই সময় থাকতে থাকতে প্ল্যানিং করে নিন।

810

কিনতে পারেন ওম ও স্বস্তিক রাখি। লাল, হলুদ সুতোর ওপর ওম কিংবা স্বস্তিক চিহ্ন দিয়ে ডিজাইন করা থাকে। এই ধরনের রাখি দেখতে খুবই আকর্ষণীয় হয়। এগুরো দামও তুলনামূলক বেশি নয়। তাই বাজেট যাই থাক কিনতে পারেন ওম ও স্বস্তিক রাখি। এর সঙ্গে অবশ্যই দিন মনের মতো উপহার।    

910

কিনতে পারেন রুদ্রাক্ষ রাখি। নাম শুনুই বুঝতে পারছেন এই রাখির প্রধান আকর্ষণ রুদ্রক্ষ বীজ। অনেক সময় মাঝে কোনও নকশা দিয়ে দুধারে রুদ্রাক্ষ বীজ থাকে। আবার অনেক সময় রুদ্রাক্ষ থাকে ঠিক মাঝের অংশ। খুবই আকর্ষণীয় দেখতে হয় এই ধরনের রাখি। এবছর রাখি উৎসবে কিনতে পারেন এমনটা। 

1010

পরাতে পারে স্টোন রাখি। বিভিন্ন রকমের রং বেরঙের স্টোন দিয়ে তৈরি করা হয় স্টোন রাখি। এগুলো দেখতে যেমন আকর্ষণীয় তেমনই হালকা। ফলে দীর্ঘক্ষণ পরে থাকতেও অসুবিধা নেই। তাছাড়া কিনতে পারেন জারদোরি কাজের রাখি। বিভিন্ন রঙের সুতো, পুঁথি দিয়ে তৈরি করা হয় এমন রাখি। খুবই আকর্ষণীয় দেখতে হয় এগুলো। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos