বিশ্বকর্মা পুজোর শুভ তিথিতে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তা হদিশ

বাঙালির ১২ মাসে ১৩ পার্বন। সেই সকল উৎসবের একটি গুরুত্বপূর্ণ উৎসব হল বিশ্বকর্মা পুজো। বিভিন্ন পেশার মানুষ বিশ্বকর্মা পুজো করেন। কাজে উন্নতিতে বাবা বিশ্বকর্মার আরাধনা করে থাকেন। ঋগবেদ অনুসারে, বিশ্বকর্মা হলেন সর্বদর্শী ও সর্বজ্ঞ। কারখানা, শিল্প প্রতিষ্ঠান, দোকান সর্বত্র পুজিত হন তিথি। আবার পুরাণ মতে ব্রক্ষ্মাপুত্র বিশ্বকর্মা সমস্ত বিশ্বব্রক্ষ্মাণ্ডের নকশা তৈরি করেছিলেন। শাস্ত্র মতে, এবছর ১৭ সেপ্টেম্বর ৩১ ভাদ্র পড়েছে বিশ্বকর্মা পুজো। বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকা মতে, বিশ্বকর্মা পুজোর তিথি (ভাদ্র কৃষ্ণপক্ষ) সপ্তমী দিবা ঘটিকা ২টো ১৫ মিনিট পর্যন্ত। আবার গুপ্ত প্রেস পঞ্জিকা মতে, তিথি (ভাদ্র কৃষ্ণ পক্ষ) সপ্তমী ঘটিকা ৩টে ৩ মিনিট ২০ সেকেন্ড পর্যন্ত। আজ সকলকে জানান শুভেচ্ছা। দেখে নিন কী কী লিখবেন।  

Sayanita Chakraborty | Published : Sep 17, 2022 4:33 AM IST

110
বিশ্বকর্মা পুজোর শুভ তিথিতে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তা হদিশ

বিশ্বকর্মা পুজোর এই পবিত্র দিনে সুখে থাকুক সবাই, এসো সবাই মনের দরজা খুলে, আনন্দে, ভালোবাসায় আজকের দিনটি কাটাই। শুভ বিশ্বকর্মা পুজো। - আজ  সকলকে জানান এই শুভেচ্ছা বার্তা। বিশ্বকর্মা পুজো মানে বিভিন্ন কারখানা থেকে শুরু করে বিভিন্ন অফিসে আজ খুশির মেজাজ। এদিন সকলকে জানান শুভেচ্ছা। 

210

বিশ্বকর্মা পুজোর শুভ মুহূর্তে সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। কামনা করি বাবা বিশ্বকর্মার আশীর্বাদে তোমার সারা জীবন আনন্দে ভরে উঠুক। -সকাল সকাল পাঠাতে পারেন এই বার্তা। আপনার পাঠানো শুভেচ্ছা বার্তা মন কাড়ুক সকলের। ভগবান বিশ্বকর্মার কাছে জানান প্রার্থনা। সকলের জন্য শুভ কামনা করুন আজ।   

310

স্বপ্নগুলো সত্যি হোক, সকল আশা পূরণ হোক, দুঃখগুলো দূরে গিয়ে ভরে উঠুক সুখ। রইল বিশ্বকর্মা পুজোর শুভেচ্ছা। - এবছর ১৭ সেপ্টেম্বর ৩১ ভাদ্র পড়েছে বিশ্বকর্মা পুজো। আজ বিভিন্ন প্যান্ডেল, বিভিন্ন কারখানায় পুজিত হচ্ছেন বাবা বিশ্বকর্মা। আজ দিনের শুরুতে সকলকে জানান শুভেচ্ছা। পাঠাতে পারেন এমন মেসেজ। 

410

হে ভগবান বিশ্বকর্মা আমাদের জীবনের প্রতিটি উদ্যোগকে আশীর্বাদ করো ও প্রতিটি কর্মক্ষেত্রে সফল হতে সাহায্য করো। - বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকা মতে, বিশ্বকর্মা পুজোর তিথি (ভাদ্র কৃষ্ণপক্ষ) সপ্তমী দিবা ঘটিকা ২টো ১৫ মিনিট পর্যন্ত। আবার গুপ্ত প্রেস পঞ্জিকা মতে, তিথি (ভাদ্র কৃষ্ণ পক্ষ) সপ্তমী ঘটিকা ৩টে ৩ মিনিট ২০ সেকেন্ড পর্যন্ত। এই শুভ তিথিতে সকলকে জানান বিশ্বকর্মা পুজোর শুভেচ্ছা। 

510

বিশ্বকর্মা পুজোর এই শুভক্ষণে প্রার্থনা করি আপনার ব্যবসায়িক জীবন সাফল্যের সঙ্গে পূর্ণতা পাক। - কথায় আছে, বাঙালির ১২ মাসে ১৩ পার্বন। প্রতি মাসে কোনও না কোনও উৎসব লেগেই আছে। আবার কোনও কোনও মাসে চলে একাধিক উৎসব। এই সব উৎসব মধ্যে সেরা উৎসব হল দুর্গোৎসব। তার আগেই বয় বিশ্বকর্মা পুজো।

610

বিশ্বকর্মার নাম যে নেয়, সে অবশ্যই সারা জীবনে সাফল্য পায়। এই বিশ্বকর্মা পুজোর শুভ তিথিতে সকলকে জানাই শুভেচ্ছা। বিভিন্ন কারখানায়, অফিস, ব্যবসাক্ষেত্রে পুজিত হচ্ছেন বাবা বিশ্বকর্মা। আজ দিনের শুরুতে সকলকে জানান শুভেচ্ছা। পাঠাতে পারেন এমন মেসেজ। 

710

বিশ্বকর্মার জ্ঞানই মহা বিশ্বের স্রষ্টা। আজ এই বিশ্বকর্মা পুজোর শুভ তিথিতে সকলকে জানাই শুভেচ্ছা। ঋগবেদ অনুসারে, বিশ্বকর্মা হলেন সর্বদর্শী ও সর্বজ্ঞ। কারখানা, শিল্প প্রতিষ্ঠান, দোকান সর্বত্র পুজিত হন তিথি। আবার পুরাণ মতে ব্রক্ষ্মাপুত্র বিশ্বকর্মা সমস্ত বিশ্বব্রক্ষ্মাণ্ডের নকশা তৈরি করেছিলেন। সকলের উন্নতি কামনা করুন এই বিশেষ দিনে।

810

যাঁরা কর্মে বিশ্বাসী, তাঁদের সঙ্গে থাকে স্বয়ং বিশ্বকর্মা। শুভ বিশ্বকর্মা পুজো। - বিভিন্ন কারখানা, ব্যবসা ক্ষেত্র, অফিস এমনকী বাড়িতেও অনেকে বিশ্বকর্মা পুজো করে থাকেন। শাস্ত্র মতে, এবছর ১৭ সেপ্টেম্বর ৩১ ভাদ্র পড়েছে বিশ্বকর্মা পুজো। আজ এই শুভ দিনে সকলকে জানান শুভেচ্ছা। আপনার পাঠানো বার্তা জায়গা পাক সকলের মনে। 

910

কারখানা, কর্মশালা, রাজমিস্ত্রি, কারিগর, শিল্প পরিবারে আনন্দ আসে আপনার পুজো দিয়ে। বিশ্বকর্মা পুজোয় সকলকে জানাই শুভেচ্ছা। - বিভিন্ন পেশার মানুষ বিশ্বকর্মা পুজো করেন। কাজে উন্নতিতে বাবা বিশ্বকর্মার আরাধনা করে থাকেন। আজ এই শুভ তিথিতে সকলকে জানান শুভেচ্ছা। সকলের উন্নতি কামনা করুন এই বিশেষ দিনে।

1010

বিশ্বকর্মা পুজো উপলক্ষ্যে আপনার ব্যবসায় উন্নতি ও আপনার মঙ্গল কামনা করি। শুভ বিশ্বকর্মা পুজো। - বিশ্বকর্মা পুজো আসা মানেই শুরু হয়ে যায় দুর্গোৎসবের প্রস্তুতি পর্ব। আবার অনেক জায়গায়  ধূম ধাম করে পুজিত হন বাবা বিশ্বকর্মা। এই শুভ তিথিতে সকলকে জানান শুভেচ্ছা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos