একটুর জন্য পুরস্কার পাননি এরা, দেখে নিন সেই সব বুদ্ধিমানের ছবি যা ভাইরাল হয়েছে

সোশ্যাল মিডিয়ার হাত ধরে এমন কিছু পোস্ট সামনে এসেছে যা দেখে অবাক হওয়ার চেয়ে বেশি হেসে কুপোকাত হয়েছে সাইবারবাসী। দেখে নিন সেই ছবিগুলি যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে শেয়ার হয়েছে।
 

Web Desk - ANB | Published : Jan 24, 2022 12:03 PM IST

17
একটুর জন্য পুরস্কার পাননি এরা, দেখে নিন সেই সব বুদ্ধিমানের ছবি যা ভাইরাল হয়েছে

আজকাল সোশ্যাল মিডিয়ার হাত ধরে কত কি না ভাইরাল হচ্ছে। তা ইন্সটা রিল থেকে শুরু করে ইউটিউব ভিডিও। এর সাহায্য আমরা সকলে যেমন সামাজিক যোগাযোগ তৈরি করতে সক্ষম হয়েছি, তার পাশপাশি এমন বহু জিনিসের দেখছি বা জানছি যা হয়তো এই সোশ্যাল মিডিয়া না থাকলে জানা সম্ভব হত না। 

27

ঠিক এমন ভাবেই সোশ্যাল মিডিয়ার সাহায্যে আমরা এখনও পর্যন্ত কত কিছুর বিষয়ে জানতে পেরেছি। লকডাউনের সময়ে সোশ্যাল মিডিয়া আমাদের একমাত্র জীবন যাত্রার মাধ্যম ছিল। এর সাহায্যেই বিশ্ব জুড়ে শিক্ষার ব্যবস্থা থমকে না থেকে এগিয়ে চলেছে, কর্মজীবন সচল রাখা সম্ভব হয়েছে। মহামারীর বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করা সম্ভব হয়েছে পাশাপাশি কিভাবে পরিবারের ও নিজের প্রতি যত্ন নেবেন এমন যাবতীয় সম্বন্ধে তথ্য দিয়েছে এই সোশ্যাল মিডিয়া।

37

ঠিক এমনভাবেই সোশ্যাল মিডিয়ার হাত ধরে এমন কিছু পোস্ট সামনে এসেছে যা দেখে অবাক হওয়ার চেয়ে বেশি হেসে কুপোকাত হয়েছে সাইবারবাসী। দেখে নিন সেই ছবিগুলি যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে শেয়ার হয়েছে।

47

সোশ্যাল মিডিয়া বলতে যা বোঝায় ফেসবুকে নিঃশ্বাস নামের এই পেজে থেকেও এই ছবিগুলি শেয়ার করা হয়েছে। দেখে নিন যদি এই ছবিগুলির মধ্যে থেকে কোনও ছবি আপনার কাজে লেগে যায়।

57

পাটকাঠি দিয়ে তৈরি একটি বাড়িতে লাগানো রয়েছে স্লাইডিং জানলা। এই ছবি দেখে প্রচুর পরিমানে কমেন্ট ও রিয়াকশন পড়েছে। প্রচুর মানুষ প্রচুর মন্তব্য করেছেন। এই ছবিতে একজন মন্তব্য করেছেন- 'এদের নোবেল দেওয়ার দাবি জানাচ্ছি'। এমন প্রচুর মজার মজার কমেন্ট ভরে গিয়েছে পোস্ট।

67

এছাড়া এই পোস্টটিতে দেখতে পাবেন এমনও ছবি রয়েছে, যাতে দেখা যাচ্ছে দুই রাজমিস্ত্রী বাড়ি তৈরির কাজ করছেন। তার মধ্যে একজন একটু উঁচুতে কিন্তু লাল রঙ এর একটি টুলে বসে ভর দিয়ে কাজ করছেন, শেষে দেখা গেল নীচে দাঁড়িয়ে থাকা আরও একজন সেই ব্যক্তির টুলের নীচ থেকে বাঁশ দিয়ে সাপোর্ট দিয়ে রেখেছেন। এখানেও মন্তব্য করেছেন যে, 'বাঁশ দিয়েও উপকার করা যায়'।

77

এছাড়া আরও এমন সব মজার ও বুদ্ধির ছবি দেখে হতবাক সকলে। এই পোস্টে কোনও ছবিতে রয়েছে মোমবাতি জ্বালিয়ে ডিম ভাজা, কোনটা আবার ইস্ত্রির উপর বাটি রেখে খাবার গরম করা, এগরোলের ভিতর স্ট্র ঢুকিয়ে সস খাওয়া আরও কত কি। আপনারাও জানান আমাদের কোন ছবিটা আপনাদের বেশি মনে ধরেছে। বা কোন বুদ্ধিটা আপনারাও বাস্তবে ট্রাই করতে চান

Share this Photo Gallery
click me!
Recommended Photos