শরীর চর্চার সময় পাচ্ছেন না? শুধু জল খেয়েই কমিয়ে ফেলুন ওজন

তবে এই ওজন কমানোর জন্য অনেকেই ব্যস্ততার জীবনে নিয়মিত শরীরচর্চা করে থাকেন। মেপে খাওয়া দাওয়াও করেন। কিন্তু, ওজন কমানোর এই দীর্ঘ প্রস্তুতিতে ধৈর্য রাখতে পারেন না অনেকেই। তবে জানেন কি ওজন কমানোর জন্য খুব বেশি কষ্ট করার কোনও প্রয়োজন নেই। 

Web Desk - ANB | Published : Apr 30, 2022 4:07 PM IST

রোগা হতে চান অনেকেই। আসলে স্লিম অ্যান্ড ট্রিম চেহারার অধিকারী হতে সবাই পছন্দ করেন। কিন্তু, তা সবার পক্ষে হওয়া সম্ভব হয় না। এর জন্য অনেকে খাওয়া-দাওয়াও ছেড়ে  দেন। কেউ তো আবার সকাল-বিকেল ছোটেন জিমে। আবার অনেকে ডায়েটের তালিকা থেকে বাদ দেন নিজের পছন্দের খাবারও। আসলে অতিরিক্ত ওজন হয়ে গেলে তা কমানোর চেষ্টা কে না করে থাকেন। তবে ওজন কমানো খুব সহজ বিষয় নয়। 

তবে এই ওজন কমানোর জন্য অনেকেই ব্যস্ততার জীবনে নিয়মিত শরীরচর্চা করে থাকেন। মেপে খাওয়া দাওয়াও করেন। কিন্তু, ওজন কমানোর এই দীর্ঘ প্রস্তুতিতে ধৈর্য রাখতে পারেন না অনেকেই। তবে জানেন কি ওজন কমানোর জন্য খুব বেশি কষ্ট করার কোনও প্রয়োজন নেই। শুধুমাত্র কয়েকটি বিষয় মাথায় রাখলেই হুড়মুড়িয়ে কমে যাবে ওজন। এমনকী, শুধুমাত্র জল খেয়েও ওজন কমানো সম্ভব। শুনতে অবাক লাগলেও, এটাই সত্যি। খুব সহজেই জল খেয়েই দেহ থেকে ঝড়িয়ে ফেলা সম্ভব অতিরিক্ত ওজন। জাপানে জল খেয়ে এই রোগা হওয়ার পদ্ধতি বেশ পরিচিত। এই পদ্ধতির নাম 'ওয়াটার থেরাপি'।

তাহলে দেখে নিন শুধুমাত্র জল খেয়ে কীভাবে রোগা হবেন- 

আরও পড়ুন- সম্পর্কের ক্ষেত্রে এই ভুলগুলো করবেন না, এগুলোই হয়ে ওঠে সম্পর্ক ভাঙার কারণ

আরও পড়ুন- একঘেঁয়ে চিলি চিকেন কিংবা চিকেন কষা আর নয়, বানিয়ে ফেলুন কাজু চিকেন, রইল রেসিপি

আরও পড়ুন- ভুলেও এই ৫ রকম জল দিয়ে ওষুধ খাবেন না, ডেকে আনতে পারে মহা বিপদ

Read more Articles on
Share this article
click me!