ওজন কমবে এই চার উপায়, খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার

বাড়তি ওজন (Weight) কমানোর জন্য মরিয়া সকলে। ওজন কমাতে পছন্দের খাবার বাদ পড়ে খাদ্য তালিকা থেকে। সঙ্গে চলে এক্সারসাইজ। এবার ওজন নিয়ন্ত্রণ করতে খাদ্যতালিকায় (Food Chart) যোগ করুন এই কয়টি খাবার। রোজ সকালে এই কয়টি খাবার খান। এতে চলজলদি ওজন কমবে। জেনে নিন কী কী। 

Sayanita Chakraborty | Published : Feb 10, 2022 3:07 PM IST / Updated: Feb 10 2022, 08:42 PM IST

স্টাইলিশ (Stylish) পোশাকে ফিট হোতেই হোক কিংবা নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে, ফিগার সুন্দর হওয়া সব থেকে প্রয়োজন। বাড়তি ওজন (Weight) কমানোর জন্য মরিয়া সকলে। ওজন কমাতে পছন্দের খাবার বাদ পড়ে খাদ্য তালিকা থেকে। সঙ্গে চলে এক্সারসাইজ। এবার ওজন নিয়ন্ত্রণ করতে খাদ্যতালিকায় (Food Chart) যোগ করুন এই কয়টি খাবার। রোজ সকালে এই কয়টি খাবার খান। এতে চলজলদি ওজন কমবে। জেনে নিন কী কী। 

কফি 
সকালে এক কফি ছাড়া দিন অসম্পূর্ণ। ব্ল্যাক কফিতে (Coffee) প্রচুর পরিমাণ ক্যাফেনইন থাকে। এতে থাকে অ্যান্টি অক্সিডেন্টস থাকে। যা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। ব্ল্যাক কফির সঙ্গে মানান্য মধু আর লেবু মিশিয়ে নিন। এটা নিয়ম খেলে ওজন কমবে। নিয়মিত কফি খান। উপকার পাবেন। 

ব্ল্যাক টি
ওজন কমাতে চাইলে নিয়মিত ব্ল্যাক টি (Black Tea) খেতে পারেন। ব্ল্যাক টি-তে অ্যান্টি অক্সিডেন্ট ও অন্যান্য যৌগ উপাদান আছে। এগুলো নিয়মত খেলে ওজন কমবে। 

গ্রিন টি
ওজন কমাতে গ্রিন টি-র গুণের কথা সকলেই জানেন। গ্রিন টি (Green Tea) অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন সি-তে পরিপূর্ণ। গ্রিন টি দিনে ৪ বার খান। চটজলটি ওজন কমবে। 

অ্যাপেল সিগার ভিনিগার
রোজ সকালে খালি পেটে অ্যাপেল সিগার ভিনিগার (Apple Cider Viniger) খান। অ্যাপেল সিডার ভিনিগারে রয়েছে গুরুত্বপূর্ণ কিছু উপাদান। রোজ সকালে অ্যাপেল সিগার ভিনিগার খান। এতে ফারাক বুঝতে পারবেন। 

মনে রাখবেন

আরও পড়ুন: ঘরোয়া উপায় দূর করুন ড্রাই আই-এর সমস্যা, রইল টোটকা

আরও পড়ুন: মুখের বাড়তি রোম দূর করতে কিংবা উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা, রইল কয়টি প্যাকের হদিশ

আরও পড়ুন: Beauty Tips: ত্বক উজ্জ্বল করতে কিংবা চুলের সমস্যা সমাধানে মেনে চলুন ঘরোয়া টোটকা, জেনে নিন কী করবেন

Read more Articles on
Share this article
click me!