লকডাউনে মানসিক চাপ কমিয়ে সুস্থ থাকুন, শিল্পার টোটকাতেই রয়েছে এর সহজ সমাধান

  • করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকা
  • অনেকেরই এই সময় ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন
  • আর এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর
  • অভিনেত্রী শিল্পা শেট্টি জানিয়েছেন সহজেই স্ট্রেস কমানোর সহজ উপায় 

deblina dey | Published : May 18, 2020 11:53 AM IST / Updated: May 18 2020, 05:45 PM IST

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এই মানসিক চাপ বা স্ট্রেস এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন মানসিক চাপ আর থাকুন সুস্থ।

আরও পড়ুন- ফ্লু নিরাময়ে সাহায্য করে পটল, অপছন্দ হলেও এই গরমে সুস্থ থাকতে পাতে রাখুন এই সবজি

 লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে সহজেই মানসিক চাপ কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় জানাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেট্টি। যোগ বা যোগা য়াই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। 

আরও পড়ুন- রক্তদানের ক্ষেত্রে কি করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে, জেনে নিন এমন আরও ১০ প্রশ্নের উত্তর

অভিনেত্রী শিল্পা শেট্টিও তার নিজস্ব স্যোশাল মিডিয়া চ্যানেলে লকডাউনেই ঘরে থেকে সহজেই স্ট্রেস কমিয়ে ফেলুন আর মন করে তুলুন ফুরফুরে। শিল্পার মতে শুধু স্ট্রেস নিয়ন্ত্রণ নয় যোগার ফলে বহু জটিল শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। যেমন রক্তচাপের মত সমস্যা থাকলেও তা যোগার মাধ্যমে নিয়ন্ত্রণে রাখা সম্ভব। তাই লকডাউনের এই সময় কাজে লাগান আপনিও পেয়ে যায় ফিটনেস ক্যুইন শিল্পার মত ছিপছিপে শরীর।

Share this article
click me!