পারিবারিক হিংসা সহ্য করতে না পেরেই কি আত্মহত্যা? রাজস্থানে তিন বোনের মৃত্যু নিয়ে এখনও ধোঁয়াশা


রাজস্থানে তিন বোনের মৃত্যুর কোনও কিনারা এখনও পর্যন্ত করতে পারেনি পুলিশ। বুধবার থেকে নিখোঁজ থাকার পর শনিবার তিন বোন ও তাদের দুই শিশু সন্তানের দেহ উদ্ধার হয়েছিল বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে একটি কুঁয়োর মধ্যে থেকে। 

Saborni Mitra | Published : May 29, 2022 4:35 AM IST / Updated: May 29 2022, 10:07 AM IST

রাজস্থানে তিন বোনের মৃত্যুর কোনও কিনারা এখনও পর্যন্ত করতে পারেনি পুলিশ। বুধবার থেকে নিখোঁজ থাকার পর শনিবার তিন বোন ও তাদের দুই শিশু সন্তানের দেহ উদ্ধার হয়েছিল বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে একটি কুঁয়োর মধ্যে থেকে। পুলিশের প্রাথমিক অনুমান, পারিবারিক হিংসা থেকে মুক্তি পেতে  দুই সন্তানকে হত্যা করে তিন একসঙ্গেই আত্মহত্যা করে। কারণ , তাঁদের বাড়ি থেকে নিখোঁজ হওয়ার মাত্র একদিন আগে নিজের হোয়াটস অ্যাপ স্টেটাস বদল করেছিল নিহত মমতা মীনা। যা নিয়ে পুলিশের অনুমান তারা তিন বোন অত্মহত্যা করেছে। 

মমতার হোয়াটস অ্যাপ স্টেটাস-
বুধবার থেকে খোঁজ পাওয়া যায়নি তিন বোন আর তাদের দুই শিশু সন্তানের। এই ঘটনার মাত্র এক দিন আগেই মমতা তার হোয়াটস অ্যাপ স্টেটাস পরিবর্তন করেছিলেন। লিখেছিলেন 'রোজ রোজ মারের চেয়ে একেবারে মরে যাওয়া ভালো।'

গার্হস্থ্য হিংসা-
তিন বোনেই ব্যাপক মারধর করা হত। মাত্র ২৭ দিন আসে সন্তান প্রসব করেছিল কালুদেবী। কিন্তু তারপরেও রেহাই পাননি তিনি। তাঁকে এমন মার মারা হয়েছিল যে হাসপাতালে যেতে হয়েছিল। টানা ১৫ দিন হাসপাতালে ছিলেন তিনি। চোখে আঘাত পেয়েছিলেন। ঘটনার একদিন আগে মমতাকেও প্রচন্ড মারধর করা হয়েছিল। 

বাল্য বিবাহ-
তিন বোনই পড়াশুনা করে নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু পরিবারে তাদের কথা শোনেনি। ২০০৩ সালে জোর করে বিয়ে দেওয়া হয়েছিল তাদের। মমতা পুলিশ কনস্টেবলেন পরীক্ষায় পাশ করেথিলেন। কালু বি.এ ডিগ্রির শেষ বর্ষের ছাত্রী ছিলেন। আর কমলেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। তিন বোনেরই বিয়ে হয়েছিল একই পরিবারের তিন ভাইয়ের সঙ্গে। তাঁদের স্বামীরা চায়নি তারা নিজের পায়ে দাঁড়াক। তাই কাজ ও পড়াশুনার রাস্তা বন্ধ করে দিয়েছিল।

তিন ভাই- 
নরসি, গোবিও আর মুকেশ। এই তিন ভাইয়ের সঙ্গেই বিয়ে হয়েছিল তিন বোনের। বিয়ের পর থেকেই পারিবারিক হিংসা শিকার তিন বোন। কালুদেবীর দুই সন্তান রয়েছে। আর মমতা ও কমলেশ গর্ভাবতী ছিলেন। যে কোনও সময়ই তাদের সন্তান প্রসব করার কথা ছিল। কিন্তু তার আগেই তারা নিজেদের জীবন শেষ করে দেয়। তিন ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  স্থানীয় বাসিন্দারা জানিয়েছে তিন ভাই ছিল মদ্যপ। প্রতিদিনও মদ্যপান করে স্ত্রীদের মারধর করত। 

৩০ হাজার মন্দির ভেঙে তৈরি হয়েছিল মসজিদ, সেগুলি ফিরিয়ে দিতে হবে- হুমকি ডানপন্থী নেতার

মন্দিরে গিয়েও গণপতির দর্শন করলেন না শরদ পাওয়ার, প্রবল বিতর্কের পর মুখ খুলল এনসিপি

একসঙ্গে এক প্যাকেট সিগারেট উড়িয়ে হাসপাতালে কিশোর, অনুপ্রেরণায় KGC 2এর রকি ভাই

Share this article
click me!