75th Independence Day: লালকেল্লায় উপস্থিত ৩২ অলিম্পিক জয়ীদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

৭৫ তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী।১৫ অগাস্ট রবিবার লালকেল্লার অনুষ্ঠানে উপস্থিত  ৩২ জন অলিম্পিক পদকজয়ীদের করমর্দন করে তাঁদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদী। 

Asianet News Bangla | Published : Aug 15, 2021 3:59 AM IST / Updated: Aug 15 2021, 11:07 AM IST


লালকেল্লার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত অলিম্পিক জয়ীদের  অভিনন্দন প্রধানমন্ত্রীর। ১৫ অগাস্ট রবিবার লালকেল্লার অনুষ্ঠানে উপস্থিত  ৩২ জন অলিম্পিক পদকজয়ীদের করমর্দন করে তাঁদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদী। ৭৫ তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন, 75th Independence Day: ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

দেশের প্রধানমন্ত্রী হিসেবে  অষ্টমবার লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করলেন  প্রধানমন্ত্রী মোদী। এদিন লালকেল্লা থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে পতাকা উত্তোলনে সাহায্য করলেন নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার পি প্রিয়ম্বদা সাহু। ২১ বার গান স্যালুটের সঙ্গে বেজে ওঠে জাতীয় সঙ্গীত। এই প্রথম পতাকা উত্তোলনের সঙ্গে লালকেল্লায় পুষ্প বৃষ্টি করে বায়ুসেনার এমআই-১৭ কপ্টার। ছড়িয়ে পড়ে গোলাপের পাপড়ি। ৭৫ তম স্বাধীনতা দিবসে   লালকেল্লার অনুষ্ঠানে উপস্থিত নীরজ চোপড়া, মীরাবাই চানু সহ দেশের ৩২ জন অলিম্পিক পদকজয়ী। একের পর এক পদক জয়ে ভারতের মাথা বিশ্ব দরবারে উচু করেছে  এই অলিম্পিকজয়ীরা। এদিন করমর্দন করে তাঁদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদী।  

আরও পড়ুন, Live 75 Independence Day- স্বাধীনতা দিবস উদযাপনে মাতোয়ারা দেশ, লালকেল্লায় শুরু প্রধানমন্ত্রীর ভাষণ 


প্রধানমন্ত্রীর জাতীয় পতাকা উত্তোলনের আগে নীরজ চোপড়া বলেন, 'এটা আমার কাছে একটা নতুন অভিজ্ঞতা। কারণ, এতদিন এই অনুষ্ঠান টিভিতে দেখেছি। এখন ব্যাক্তিগতভাবে এই অনুষ্ঠানে যোগ দিয়েছি। আমার দীর্ঘদিন ব্যাক্তিগত ইভেন্টে সোনার পদক জিতিনি। আমার ভাল লাগছে এটা বেবে যে, গোটা দেশ আজ আমার জন্য গর্বিত।' উল্লেখ প্রায় ২৪০ অলিম্পিক প্রতিযোগী, সাপোর্ট স্টাফ, সাই ও স্পোর্টস ফেডারেশনের আধিকারিকদেরও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। এদিন মোদী বলেছেন, '৭৫ তম স্বাধীনতা দিবসে  সকলকে জানাই শ্রদ্ধা। বীরাঙ্গনাদের প্রতি শ্রদ্ধা জানাই। নেহেরু, গান্ধী, মাতঙ্গিনী হাজরাকে শ্রদ্ধা জানাই। দেশভাগের স্মৃতিতে ১৪ অগাস্ট Partition Horrors Remembrance রূপে পালন করা হবে। দেশবাসীর মধ্যে নতুন চেতনার জন্ম দিক। লালকেল্লায় অমৃত মহোৎসবে দেশবাসীকে নতুন শক্তি দিক।'
 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!