ঝরনার ধারে সেলফি তুলতে গিয়ে পা পিছলে পড়ে মর্মান্তিক দুর্ঘটনা, মহারাষ্ট্রে মৃত্যু হল ৪ কিশোরীর

শনিবার সকালে প্রায় ৪০ জন মেয়ে মিলে কিতওয়াড় জলপ্রপাতে পিকনিক করতে গিয়েছিল। তখন সেলফি তুলতে গিয়ে জলের তোড়ে ভেসে যায় ৪ জন।

Sahely Sen | Published : Nov 27, 2022 10:56 AM IST

কর্ণাটকের কিতওয়াড়ের জল্প্রপাতে মর্মান্তিক দুর্ঘটনা। সেলফি তুলতে গিয়ে পা পিছলে ঝরনায় পড়ে গিয়েছিল ৫ কিশোরী। জলের প্রচণ্ড স্রোতের টানে ভেসে গিয়ে মৃত্যু হল চার পড়ুয়ার।

স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, শনিবার সকালে ঝরনার কাছে দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করছিল পাঁচ জন কিশোরী। পাহাড়ের ঢাল পিছল থাকায় আচমকা পা পিছলে পড়ে পাঁচজনেই একসঙ্গে পড়ে যায় জলে। তাদের চিৎকার শুনে আশেপাশে থাকা লোকজন ছুটে এসে টেনে হিঁচড়ে কোনওরকমে একজনকে উদ্ধার করেন। কিন্তু বাকি চার জনকে উদ্ধার করা যায়নি বলে জানা গেছে।

কর্ণাটকের বেলাগাভির কাছাকাছি থাকা ওই কিতওয়াড় ঝরনাটি পর্যটকদের কাছে খুবই আকর্ষণীয়। শীতের শুরুতেই সেখানে ভিড় জমতে শুরু করেছে আঞ্চলিক মানুষের। শনিবার সেখানে পিকনিক করতে গিয়েছিলেন প্রায় ৪০ জন কিশোরী। সেই সময়েই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। জলে পড়ে যাওয়া এক কিশোরীকে উদ্ধার করে নিয়ে গিয়ে সঙ্গে সঙ্গে বেলাগাভি ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স (বিআইএমএস) হাসপাতালে ভর্তি করানো হয়। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে গিয়ে পৌঁছয় স্থানীয় পুলিশ। ঘটনার সময় আরও বহু পর্যটক সেখানে উপস্থিত ছিলেন বলে জানা গেছে। ঘটনার ভয়াবহতায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে তাঁদের মধ্যেও।

সূত্রের খবর, চারজন মেয়ে বেলগাভি কামাত গালি এলাকার একটি মাদ্রাসার পড়ুয়া। রিপোর্ট অনুযায়ী, শনিবার সকালে প্রায় ৪০ জন মেয়ে মিলে কিতওয়াড় জলপ্রপাতে পিকনিক করতে গিয়েছিল। তখন সেলফি তুলতে গিয়ে জলের তোড়ে ভেসে যায় ৪ জন।

বেলাগাভি জেলার ডেপুটি কমিশনার অফ পুলিশ রবীন্দ্র গদাদি খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন। বেলাগাভি ইন্সটিউট অব মেডিক্যাল সায়েন্সে চিকিৎসারত রয়েছে ১ জন আহত কিশোরী। হাসপাতালের আশেপাশে যাতে আইন-শৃঙ্খলা কোনওভাবে বিঘ্নিত না হয়, সেদিকে নজর রেখেছে পুলিশ। হাসপাতাল চত্বরে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

নিহত ৪ কিশোরী বেলাগাভির কামাত গলি মাদ্রাসার পড়ুয়া ছিল। তাদের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করা হচ্ছে। যেহেতু কিতওয়াড় জলপ্রপাতটি ভৌগোলিকভাবে মহারাষ্ট্র রাজ্যের অন্তর্গত, সেজন্য কর্ণাটক পুলিশ পোস্টমর্টেম করার জন্য মহারাষ্ট্র পুলিশের সম্মতির জন্য অপেক্ষা করছে, মহারাষ্ট্রের চাঁদগাদ থানায় একটি মামলাও নথিভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন-
ঘুম থেকে উঠেই রাস্তায় বেরিয়ে মানুষজনকে ছুরি দিয়ে কোপাতে শুরু করল জলপাইগুড়ির তহিজুল, ছেলের কাণ্ড দেখে হতবাক পরিবার 
মুম্বই হামলার বদলা না নিলে মানুষ ভারতকে গুরুত্বহীন রাষ্ট্র হিসেবে দেখবে: লেফটেন্যান্ট কর্নেল সন্দীপ সেন

টিরেটি বাজারের কাছে বিধ্বংসী অগ্নিকাণ্ড, তড়িঘড়ি পৌঁছলেন দমকলমন্ত্রী সুজিত বসু

Share this article
click me!