ভারতের হারে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান! গ্রেফতার কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ৭ ছাত্র

১৯ নভেম্বর রাতে মধ্য কাশ্মীরের গান্ডারবালের শুহামাতে শের-ই-কাশ্মীর ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার সায়েন্সে অ্যান্ট টেকনোলজি-র ভিতর অশান্তি হয়। কয়েকজন ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয় বলে খবর। তারপর এক ছাত্র অভিযোগ দায়ের করে।

Sayanita Chakraborty | Published : Nov 28, 2023 4:52 AM IST

বিশ্বকাপ ফাইনাল ঘিরে অশান্তি। গ্রেফতার হল কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ৭ জন ছাত্র। কাশ্মীরের একটি কৃষি বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থী গ্রেফতার হল এবং বেআইনি কাজের প্রতিরোধ আইনে (ইউএপিএ) অধীনে মামলা দায়ের হয়েছে তাদের নামে। ভারতের হারে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়ার কারণ গ্রেফতার করা হল তাদের।

১৯ নভেম্বর রাতে মধ্য কাশ্মীরের গান্ডারবালের শুহামাতে শের-ই-কাশ্মীর ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার সায়েন্সে অ্যান্ট টেকনোলজি-র ভিতর অশান্তি হয়। কয়েকজন ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয় বলে খবর। তারপর এক ছাত্র অভিযোগ দায়ের করে।

শের-ই-কাশ্মীর ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার সায়েন্সে অ্যান্ট টেকনোলজি-র ডিন অফ স্টুডেন্টস ওয়েলফেয়ার ডক্টর মোহম্মদ আবুকর আহমেদ সিদ্দিকি জানান, মূলত সাত শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। তবে, মামলার সর্বশেষ তথ্য আমাদের কাছে নেই। শিক্ষার্থীরা আমাদের কাছে কোনও অভিযোগ করেননি।

জানা গিয়েছে, বিশ্বকাপ ম্যাচের পর হোস্টেলে অশান্তি হয়। প্রায় ৩০০ জন ছাত্র আশে সেখানে। তাদের মধ্যে ৩০-৪০ জন পঞ্জাব, রাজস্থান এবং অন্যান্য রাজ্য থেকে এসেছে। এদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। তবে, প্রতিষ্ঠানের কর্মকর্তাদের কাছে কোনও অভিযোগ যায়নি। এদের মধ্যে কোনও একজন ছাত্র সরাসরি পুলিশের কাছে যায়। মামলা দায়ের করে। অভিযোগের পর পুলিশ সাত জনকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, UAPA, IPC ধারা ৫০৫ এবং ৫০৬-র অধীনে মামলা দায়ের হয়েছে।

শের-ই-কাশ্মীর ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার সায়েন্সে অ্যান্ট টেকনোলজি-র এক আধিকারিক জানিয়েছেন, পুলিশ বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে গিয়ে সেখান থেকে ছাত্রদের আটক করেছে। সকলেই চতুর্থ বর্ষের ছাত্র। তারা সকলে গান্ডারবাল থানায় আছে। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানা গিয়েছে। এই নিয়ে অশান্তি এখন চরমে। ক্যাম্পাসের মধ্যে অশান্তির জেরে গ্রেফতার হল ৭ ছাত্র।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Rat Hole Mining- কীভাবে উত্তরকাশীর টানেল থেকে উদ্ধারের জন্য ইঁদুরের গর্ত খোঁড়া হচ্ছে? রইল বিস্তারিত তথ্য

Viral Video: মাঝ আকাশ থেকে নজরদারি, প্যারামোটরের ড্রোন হয়েছে গুজরাট পুলিশ

 

Share this article
click me!