৭৫ সপ্তাহে '৭৫ বন্দে ভারত' ট্রেন, স্বাধীনতা দিবসে ভারতকে জুড়তে বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

৭৫ সপ্তাহে '৭৫ বন্দে ভারত' ট্রেন চলবে। রেলপথের উন্নয়ন নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। 
 

Asianet News Bangla | Published : Aug 15, 2021 8:38 AM IST

৭৫তম স্বাধীনতা দিবসে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী জানিয়েছেন ৭৫টি বিশেষ ট্রেন চালান হবে গোটা দেশে। করোনাভাইরাসের সমক্রমণের কালে প্রথম দফায় 'বন্দে ভারত মিশন' -এর আওয়াত উড়ান পরিষেবা চালু করেছিল দেশ। দেশের বিভিন্ন এলাকার পাশাপাশি বিদেশ থেকেও আটকে পড়া প্রবাসীদের বিশেষ বিমানে উড়িয়ে নিয়ে আসা হয়েছিল। সেই মতই এবার 'বন্দে ভারত' ট্রেন চালাবে কেন্দ্রীয় সরকার। 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন আগামী ৭৫ সপ্তাহ ধরে গোটা দেশেই পালন করা হবে 'স্বাধীনতার অমৃত মহোৎসব'। সেই সময়ই ৭৫ সপ্তাহ দেশের দূরবর্তী এলাকাগুলিকে যুক্ত করতে ৭৫টি বিশেষ ট্রেন চালান হবে। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন উত্তর-পূর্বের রাজ্যগুলিকেও খুব দ্রুত রেলপথের মাধ্যমে  গোটা দেশের সঙ্গে জুড়ে দেওয়া হবে। কারণ এই রাজ্যগুলির সঙ্গে বাংলাদেশ, মায়ানমার, আর দক্ষিণ-পূর্ব এশিয়ার যোগাযোগ ব্যবস্থা উন্নত করতেই এই পদক্ষেপ নেওয়ার পরিকল্পা করা হচ্ছে। 

ভয়ঙ্কর ভূমিকম্পে বিধ্বস্ত হাইতিতে মৃত ৩০৪, বাতাসে মিশছে সব হারানোর কান্না আর করুণ আর্তি

কাবুলের দরজায় কড়া নাড়ছে তালিবানরা, বিনা যুদ্ধে জালালাবাদে পতন আফগানিস্তান সরকারের

Twitterএর সঙ্গে মোদী সরকারকে একহাত নিলেন রাহুল, বললেন রাজনীতির সংজ্ঞা নির্ধারণ করছে টুইটার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন প্রব গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। তৈরি হচ্ছে নতুন নতুর বিমানবন্দর। 'উড়ান' ('UDAN') স্কিমটিও বিশেষ দেশের যোগাযোগ ব্যবস্থায় বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। লালকেল্লা থেকে ঐতিহাসিক ভাষণে প্রধানমন্ত্রী জানিয়েছেন, আগামী ২৫ বছর ভারতের উন্নয়নের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেশকে নতুন প্রতিশ্রুতি দিয়ে এগিয়ে নিয়ে যেতে হবে। এদিনও তাঁর ভাষণে প্রধানমন্ত্রী দেশ গড়ার জন্য 'সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস, সবকা প্রার্থনা'র ওপরেই জোর দিয়েছেন। 
 

Share this article
click me!