শীঘ্রই 'শাহ' আসছেন বাজারে, তাঁর বাজারদর কি টেক্কা দিতে পারবে 'মোদী'কে

  • বাজারে আসছে 'শাহ' আম
  • অমিত শাহের নামে নামাঙ্কিত করা হল এই আম
  • লক্ষ্ণৌ-এর প্রত্যন্ত এলাকার এক আম চাষী তাঁর ফলানো আমের নাম রেখেছেন অমিত শাহের নামে
  • তাঁর বাজারদর কী টেক্কা দিতে পারবেন 'মোদী'কে

Indrani Mukherjee | Published : Jun 15, 2019 6:30 AM IST / Updated: Jun 15 2019, 12:30 PM IST

গরম আর আম যেন একে অপরের পরিপূকরক। তেমনই মাস খানেক আগে প্রকৃতির সঙ্গে তাল মিলিয়ে গরম ছিল ভোটের আবহাওয়াও। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে এবারের লোকসভা নির্বাচনে আবার ক্ষমতায় এসেছে বিজেপি। বিজেপি সভাপতি অমিত শাহ নতুন মন্ত্রীসভায় স্বরাষ্ট্র মন্ত্রীর পদে নিযুক্তও হয়েছেন।

আর এবার বাজারে আসতে চলেছে অমিত শাহ। বিষয়টা খোলসা করেই বলা যাক। আমের মরশুমে এবার হিট 'শাহ'। অমিত শাহের নামে নামকরণ করা হয়েছে একটি বিশেষ জাতের আমের। খুব শীঘ্রই বাজারে পাওয়া যাবে 'শাহ'  আম। 

হঠাৎ অমিত শাহের নামে আম? জানা গিয়েছে, লক্ষ্ণৌ-এর প্রত্যন্ত এলাকার এক আম চাষী তাঁর ফলানো আমের নাম রেখেছেন অমিত শাহের নামে। হাজি কালিমুল্লাহ নামে ওই আম চাষী একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, যে দেশের নব নির্বাচিত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ব্যক্তিত্বে তিনি মুগ্ধ। তাই তাঁর ফলানো আমের নাম তিনি তাঁর নামেই রাখতে চান বলে জানিয়েছেন তিনি। 

শীতলতা কাটিয়ে বিস্কেকে উষ্ণ সৌজন্য বিনিময়ে মোদী-ইমরান

এখানেই শেষ নয়। এরপর স্বাভাবিকভাবেই মনে প্রশ্ন জাগতে পারে যে কেমন হবে 'শাহ' আমের স্বাদ। এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, স্বাদ এবং ওজন-দুই দিক থেকেই ভারি হবে এই 'শাহ' আম। প্রসঙ্গত এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে নামাঙ্কিত হয়েছে ফলের রাজা। আর এবার 'শাহ' আম বাজারে কতখানি প্রভাব ফেলে এখন সেটাই দেখার। 

Share this article
click me!