ইট-পাথরের আঘাতে পড়লেন লুটিয়ে, মন্দির চত্ত্বরেই নির্মম অত্যাচারের শিকার হিন্দু পুরোহিত


মহারাষ্ট্রে পর এবার মধ্যপ্রদেশে নারকীয় হিংসার শিকার হলেন এক হিন্দু পুরোহিত। ইট, লাঠি ও পাথরের আঘাতে হত্যা করা হয়েছে তাকে। 

Asianet News Bangla | Published : Sep 13, 2021 7:15 PM IST

মহারাষ্ট্রে পর এবার মধ্যপ্রদেশে নারকীয় হিংসার শিকার হলেন এক হিন্দু পুরোহিত। জানা গিয়েছে ধর জেলার এক হনুমান মন্দিরের পুরোহিত ছিলেন নিহত বাবা অরুণ দাস। পুলিশ সুপার আদিত্য প্রতাপ সিং জানিয়েছেন, ওই পুরোহিতের উপর ইট, লাঠি ও পাথর নিয়ে চড়াও হয়েছিল একদল লোক। 

জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ। একজন লোক ওই হনুমান মন্দিরের আশপাশে ঘোরাফেরা করছিল। পুরোহিত তাঁদের বাধা দিতে গেলে, সেই নিয়ে দুই পক্ষে বচসা শুরু হয়েছিল। এরপরই ওই দুষ্কৃতীরা পুরোহিতকে লক্ষ্য করে পাথর এবং ইট ছুড়তে শুরু করে। সেই সঙ্গে মাটিতে ফেলে বাবা অরুণ দাসকে বেধড়ক পেটানো হয় বলে অভিযোগ। 

"

পুলিশ জানিয়েছে, মন্দিরের যে নিরাপত্তারক্ষী রয়েছে সে বিষয়টির মধ্যে হস্তক্ষেপ করেছিল। উদ্যত দুষ্কৃতীদের হাত থেকে পুরোহিতকে বাঁচানোর চেষ্টা করেছিল সে। কিন্তু,ওই দুষ্কৃতীরা তাকেও ছাড়েনি। তাদের মারধরে হালকা যখম হয়েছেন ওই নিরাপত্তারক্ষীও।  

আরও পড়ুন - থ্যাতলানো মুখ, অর্ধনগ্ন মহিলার দেহ নিয়ে ধাঁধায় পুলিশ - সিসিটিভি ক্যামেরায় দেখা গেল ভয়ঙ্কর দৃশ্য

আরও পড়ুন - আত্মঘাতী হামলার নেটওয়ার্ক চালাত, সেই জঙ্গিই হল তালিবানর গোয়ান্দা বিভাগের উপপ্রধান, দেখুন

আরও পড়ুন - 'কাপড় ছুঁয়ো না' - তালিবান-বিরোধী প্রতিবাদে নেটদুনিয়ায় রঙ লাগালেন আফগান সুন্দরিরা, দেখুন

এদিকে ইট-পাথর ও লাঠির আঘাতে মাথায় গুরুতর চোট পেয়েছিলেন ওই পুরোহিত। গুরুতর আহত অবস্থায় বাবা অরুণদাসকে রাতেই ধর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয় তাঁর। চিকিৎসায় বিলম্বের অভিযোগও উঠেছে। 

এদিকে এই হত্যার ঘটনায় যুক্ত সন্দেহে অজ্ঞাত পরিচয়ের চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় তাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। পুলিশ সুপীার জানিয়েছেন, এখনও অভিযুক্তদের চিহ্নিত করা যায়নি। শীঘ্রই তাদের চিহ্নিত করে গ্রেফতার করা হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি। 

Share this article
click me!