৩ দিন পরেই মেঘালয়ে নির্বাচন, তার আগে তৃণমূলের ইস্তাহার প্রকাশ করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

প্রধান বিরোধী দল হিসেবে একেবারে শাসন ক্ষমতা কায়েম করা পর্যন্ত নিজেদের প্রতিশ্রুতি পূরণে মরিয়া হয়ে রয়েছে ঘাসফুল শিবির। 

Web Desk - ANB | Published : Jan 24, 2023 5:41 AM IST

চলতি সপ্তাহেই মেঘালয়ে বিধানসভা নির্বাচন। তার জন্য মঙ্গলবারই ভোটের ইস্তাহার প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনে রাজ্যের প্রত্যেকটি আসনেই লড়ছে তৃণমূল। দলের শীর্ষ নেতৃত্বের ইতিমধ্যেই রাজ্যের নাগরিকদের জন্য ঘোষিত হয়েছে WE কার্ড ও MYE কার্ড। ইস্তাহারে গুরুত্ব পেতে পারে সীমানা সংক্রান্ত সমস্যা নিবারণ, কর্মসংস্থান এবং স্বাস্থ্য পরিষেবা। এছাড়া গারো, খাসি ও জয়ন্তিয়া পাহাড়ের আঞ্চলিক সমস্যাগুলিও প্রাধান্য পেতে চলেছে।

ভিশন ডকুমেন্টস নামে এই ইস্তাহার প্রকাশ করবেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। ভোটে জিতলেই লক্ষ্মীর ভাণ্ডারের মতো প্রকল্প চালু হবে, এরূপ প্রতিশ্রুতি দিয়ে মেঘালয়ে প্রচারাভিযান শুরু করেছে জোড়াফুল শিবির। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরকালে এই ঘোষণা করা হয়।

পার্বত্য রাজ্যের মানুষের আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। পাশাপাশি পাহাড়ি বুথ স্তরে তৃণমূলের দলীয় শক্তি নিয়েও সন্তুষ্ট তিনি। এখানকার মহিলাদের জন্য বাংলার লক্ষ্মীর ভান্ডারের ধাঁচে We Card চালু করেছিলেন মমতা। আর এক সপ্তাহের মধ্যেই এই পরিষেবা পাওয়ার জন্য দশ হাজারের বেশি মহিলা আবেদন জানিয়েছেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেস মেঘালয়ে ক্ষমতায় আসলে সব মহিলাদের এর মাধ্যমে মাসিক ১০০০ টাকা দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল।

 

বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পরে পশ্চিমবঙ্গের বাইরের রাজ্যগুলির দিকে টার্গেট রেখেছে তৃণমূল। এর মধ্যে মূল লক্ষ্য দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলি। চলতি বছরেই ত্রিপুরা, মেঘালয়ের মতো রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচন রয়েছে। প্রধান বিরোধী দল হিসেবে একেবারে শাসন ক্ষমতা কায়েম করা পর্যন্ত নিজেদের প্রতিশ্রুতি পূরণে মরিয়া হয়ে রয়েছে ঘাসফুল শিবির।

আরও পড়ুন-
ডেস মোইনেস থেকে ক্যালিফোর্নিয়া, কয়েক ঘণ্টার ব্যবধানে একের পর এক গুলিবর্ষণকাণ্ডে রক্তাক্ত আমেরিকা

‘প্রেসিডেন্সি পূজা করছে’, সরস্বতী পুজোয় বিশ্ববিদ্যালয় চত্বরে সকলকে আমন্ত্রণ জানাল তৃণমূল ছাত্র পরিষদ

আফগানিস্তানের ঝঞ্ঝার প্রভাব পড়ছে দক্ষিণবঙ্গে, সরস্বতী পুজোতেও হতাশ করবে শীত

Share this article
click me!