প্রশান্ত কিশোর কি কংগ্রেসে যোগ দিচ্ছেন, রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর জল্পনায় শরদ পাওয়ারের নামও

প্রশান্ত কিশোর কংগ্রেসের যোগ দিতে চলেছেন- রাজধানীর রাজনীতিতে এমনই জল্পনা তুঙ্গে। অন্য একটি সূত্রের খবর শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি করতে উদ্যোগ নিয়েছেন তিনি। 
 

Saborni Mitra | Published : Jul 14, 2021 11:30 AM IST

গান্ধী পরিবারের তিন সদস্য রাহুল, প্রিয়াঙ্কা আর সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেছিলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। তারপরই রাজধানীর রাজনীতিতে জল্পনা তুঙ্গে যে, তিনি খুব তাড়়াতাড়ি যোগ দিতে পারেন কংগ্রেসে। যদিও এই বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি প্রশান্ত কিশোর। অন্যদিকে মুখে কুলুপ এঁটে রয়েছেন গান্ধী পরিবারের সদস্যরাও। 

নন্দীগ্রাম মামলায় গুরুত্বপূর্ণ নির্দেশ কলকাতা হাইকোর্টের, অনলাইন শুনানিতে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা ...

সূত্রের খবর প্রশান্ত কিশোর রাহুল গান্ধীর সঙ্গে প্রায় দু ঘণ্টা বৈঠক করেন। সেই বৈঠকে পঞ্জাব আর উত্তর প্রদেশের নির্বাচন নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছিল। সূত্রের খবর ২০২৪ সালের নির্বাচনে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণের জন্যই কংগ্রেসকে প্রস্তুত করতে শুরু করেছেন তিনি। তবে আগেই প্রশান্ত কিশোর জানিয়েছিলেন তিনি আর ভোট কুশলী হিসেবে কাজ করতে রাজি নন। এবার অন্য কিছু করতে চান। ভোট কুশলীর জায়গা তিনি ছাড়তে চান বলেও জানিয়েছিলেন এনডিটিভিকে। 

মঙ্গলবার প্রশান্ত কিশোর রাহুল গান্ধীর বাসভবনে যান। সেখানে তিনি দীর্ঘক্ষণ আলোচনা করেন গান্ধী পরিবারের তিন সদস্যের সঙ্গে। সূত্রের খবর এটাই প্রথম নয়। এর আগেও একাধিকবার কংগ্রেস শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনা হয়েছিলেন প্রশান্ত কিশোরের।একটি সূত্র বলছে সামনেই উত্তর প্রদেশ পঞ্জাবের মত গুরুত্বপূর্ণ রাজ্যে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনেই কংগ্রেসের রণকৌশল নিয়ে কথা বলতেই প্রশান্ত কিশোরের গান্ধীভবন যাত্রা। যদিও অন্য একটি সূত্রের খবর প্রশান্ত কিশোর বর্ষীয়ান রাজনীতিবিদ তথা এনসিপি নেতা শরদ পাওয়ারকে রাষ্ট্রপতি করার উদ্যোগ নিয়েছে। সেই কারণেই তিনি গান্ধীদের সঙ্গে বৈঠক করছেন। 

বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান, ৬ চিনা ইঞ্জিনিয়ারসহ নিহত ১০

সূত্রের খবর শুধু গান্ধী পরিবার বা কংগ্রেসের সঙ্গে নয়। প্রশান্ত কিশোর যোগাযোগ করেছেন একাধিক আঞ্চলিক দলগুলির সঙ্গেও। নবীন পট্টনায়ক, এমকে স্ট্যালিনের সঙ্গেও কথা বলেছেন তিনি। তামিল মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন আর এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিজোপি বিরোধী অবস্থান স্পষ্ট। কিন্তু নবীন পট্টনায়কের অবস্থা এখনও পর্যন্ত অস্পষ্ট। আর সেক্ষেত্রে মোদী বিরোধী অ-বিজেপি দলগুলিকে ঐক্যবদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর।

ভিড়ে ঠাসা ট্রেনে মুম্বই হামলা ধাঁচে বিস্ফোরণের ছক, জঙ্গিদের টার্গেট এবার ভারতীয় রেল 

প্রশান্ত কিশোর আগাম গণনা অনুযায়ী বিরোধীরা ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে তা ২০২৪ সালের লোকসভা নির্বাচনে একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হতে পারে। আর সেক্ষেত্রে প্রশান্ত কিশোর মোদী বিরোধী দলগুলির সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন। এই রাজ্যের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপুল জয়ের পরই তাঁর জাতীয় রাজনীতিতে সক্রিয় হতে দেখা গেছে। অনেক রাজনীতিবিদদের মতে মমতা বন্দ্যোপাধ্যায়ের জাতীয় রাজনীতিতে আরও বেশি করে প্রাসঙ্গিক করে তুলতেই তাঁর এই উদ্যোগ। তবে সবই এখনও পর্যন্ত জল্পনা। নিজে থাকে কিছুই জানাননি প্রশান্ত কিশোর।
 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'ডায়মন্ডে ভাইপো একাই ১০ লক্ষ ছাপ্পা মেরেছে' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর
একদম ল্যাজে-গোবরে! চোপড়ার বিডিও আর ওসি কি করেছে....ফাঁস করে দিলেন শুভেন্দু! | Suvendu Adhikari | BJP
Rohit Sharma and Kuldeep Yadav | অনুরাগীদের উচ্ছ্বাসে আপ্লুত রোহিত-কুলদীপ #shorts #rohitsharma
Suvendu Adhikari : 'গাছেরও খাবো তলারও কুড়াব, এটা হতে পারে না' কাকে বললেন শুভেন্দু অধিকারী?
Hardik Pandya | অনুরাগীদের উচ্ছ্বাসে আপ্লুত হার্দিক #shorts #hardikpandya