Asianet News BanglaAsianet News Bangla

বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান, ৬ চিনা ইঞ্জিনিয়ারসহ নিহত ১০

আবারও বিস্ফোরণ হল পাকিস্তানে। ৩০ জন চিনা ইঞ্জিনিয়ার বোঝাই একটি বাসে বিস্ফোরণ হয়। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। 
 

Pakistan blast 6 Chinese nationals among 10 killed in bus blast bsm
Author
Kolkata, First Published Jul 14, 2021, 1:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবারও বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান। বুধবার উত্তর পাকিস্তানের প্রত্যন্ত এলাকায় একটি বাসে বিস্ফোরণ হয়। এই ঘটনায় কমপক্ষে ৬ চিনা নাগরিকসহ ১০ জনের মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি যে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। পাক প্রশাসন সূত্রের খবর বিস্ফোরণটি রাস্তার পাশের ডিভাইস বা বাসের ভিতর লাগান ছিল। তবে এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছু জানায়নি প্রশাসন। 

নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে অস্বীকার শের বাহাদুর দেউবার, অস্থিরতা অব্যাহত নেপাল সংসদে ...

খাইবার-পাকতুনখোয়া প্রদেশের শীর্ষ পুলিশ কর্ত মোয়াজ্জাম জাহা আনসারি বলেছেন বাসে বিস্ফোরণে এখনও পর্যন্ত ৬ চিনা নাগরিক, দুই সেনা জওয়ান আর দুই স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে। বিস্ফোরণের তীব্রতার কারণে বাসটি রাস্তার পাশে একটি গভীর খাদে পড়ে যায়। তাতেই হতাহতের পরিমাণ বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে। এখনও পর্যন্ত এক চিনা ইঞ্জিনিয়ার আর সেনা জওয়ান নিখোঁজ রয়েছে। 

একাধিক বাধা পেরিয়ে তৈরি মণিপুরের মাকরু ব্রিজ, উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি

শুরু হয়েছে উদ্ধারকাজ। এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে আহতদের উদ্ধার করা হচ্ছে। উদ্ধারের বিষয় প্রশাসন রীতিমত তৎপর। পাকিস্তানের পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। স্থানীয় পুলিশের মতে এটা জঙ্গি হামলা। নাশকতার ছাপ স্পষ্ট রয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠনের পক্ষ থেকে হামলার দায় স্বীকার করা হয়নি। স্থানীয় প্রশাসন জানিয়েছেন ৩০ জনেরও বেশি চিনা ইঞ্জিনিয়ারকে নিয়ে বাসটি কোহিস্তানের দাসু বাধের কাছে যাচ্ছিল। সেই সময়ই বিস্ফোরণ ঘটে। 

আজই কোপ পড়তে পারে অধীর চৌধুরীর পদে, রণকৌশল ঠিক করতে সনিয়া গান্ধীর ডাকে কংগ্রেসের বৈঠক

দাসু জলবিদ্যুৎ প্রকল্প চিন আর পাকিস্তানের যৌথ উদ্যোগে তৈরি হচ্ছে।  বেশ কয়েক বছর ধরেই এই প্রকল্পের কাজ চলছে। তবে এই প্রথম এজাতীয় ঘটনা ঘটল। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে পাক প্রশাসন।

Follow Us:
Download App:
  • android
  • ios