Asianet News Bangla

সাবধান! সন্ত্রাসের নিশানায় আবারও ভারতীয় রেল

গোয়েন্দা সূত্রে খবর বড়সড় নাশকতার পরিকল্পনা করছে সন্ত্রাসবাদী সংগঠনগুলি। টার্গেট করেছে ভারতীয় রেলকে। আর সেইকারণেই কড়া সতর্কতা জারি করা হয়েছে। 
 

terrorist target Indian railways plans to explode on trains says a source BSM
Author
Kolkata, First Published Jul 14, 2021, 2:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জঙ্গিদের নিশানাকে কি আবার ভারতীয় রেল? ট্রেনে বোমা রেখে বিস্ফোরণের ছক কষছে আইএস জঙ্গিরা। ১৫ আগাস্টের আগেই হতে পারে মুম্বই হামলার মত বিস্ফোরণ। তেমনই জানাচ্ছে একটি গোয়েন্দা সূত্র। গোপন সূত্র মারফত খরব পেয়ে ইতিমধ্যেই সক্রয় দেশের গোয়েন্দা বিভাগ। সতর্ক করা হয়েছে রেল পুলিশ। সূত্রের খবর ভিড়ে ঠাসা  ট্রেনে বোমা রেখে বিস্ফোরণ করার পরিকল্পনা করছে জঙ্গি সগঠনগুলি। 

বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান, ৬ চিনা ইঞ্জিনিয়ারসহ নিহত ১০

উত্তর প্রদেশ আর বিহারে সরকারকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। হাই অ্যালার্ট জারি করা হয়েছ দুটি রাজ্যেই। দুটি রাজ্যের সমস্ত থানাকেও সতর্ক থাকতে বলা হয়েছে। বিহারের বেশ কয়েকটি স্টেশনে ইতিমধ্যেই গোয়া, দারভাঙ্গা, বেগুসরাই, নালন্দাসহ বেশ কয়েকটি স্টেশনে সতর্কতা জারি করা হয়েছে। 

শুধুমাত্র মুসলমানদের জন্য নয়, এই রাজ্যে হিন্দুদের জন্যও আসছে লাভ জিহাদ আইন

উল্লেখ্য গত ৩ জুন এনআইএ একটি উড়ো ফোন পায়। সেখানে বলা হয়েছে মুম্বই হামলার ঘাঁচে ফের ভারতে হামলা চালাতে পারে সন্ত্রাসবাদীরা। আগামী কয়েক দিনের মধ্যেই হামলার পরিকল্পনা রয়েছে। নেপাল আর বাংলাদেশ সীমান্ত পেরিয়ে হামলার জন্য স্টিল বুলেট আর আইইডি জড়ো করা হচ্ছে। একটি সূত্র বলছে পশ্চিমবঙ্গের নদিয়ার রাণাঘাট থানায় এসেছিল ফোনটি। তবে সংশ্লিষ্ট ব্যক্তির পরিচয় নিয়ে মুখখুলতে নারাজ তদন্তকারীরা।  

কোভিডের তৃতীয় তরঙ্গে বিপর্যস্ত কিউবা, খাবার আর টিকার দাবিতে পথে নাগরিকরা

জঙ্গিদের নাশকতার ছাক বানচাল করতে ইতিমধ্যেই বেশ কিছু স্টেশনে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। ইতিমধ্যেই রেলের উচ্চ পদস্থ আধিকারিকদের কাছেও চিঠি পাঠান হয়েছে। একটি সূত্র বলছে জঙ্গিরা উত্তর প্রদেশ ও বিহারের শ্রমিক বোঝাই যে কোনও চলন্ত ট্রেনে বিস্ফোরণ ঘটাতে পারে। গোয়েন্দাদের এই খবর কখনই হালকাভাবে নিচ্ছে না রেল প্রশাসন। মুম্বইয়ে লোকাল ট্রেনে হামলার ঘটনার ভয়াবহতার সাক্ষী থেকেছে গোটা দেশ। আর সেই কারণেই গোটা বিষয়টি নিয়ে রীতিমত তৎপর কেন্দ্রীয় প্রশাসন। 

Follow Us:
Download App:
  • android
  • ios