‘আমরাই দেখিয়েছি বিজেপি-র আসনও কমানো যেতে পারে’, হারের গ্নানি মেখেও আত্মবিশ্বাসী টুইট অখিলেশের

নির্বাচনের ফলাফলের পরের পরিসংখ্যান যা বলছে তার উপর ভিত্তি করেই অখিলেশ যাদবের এই টুইট বলে মনে করা হচ্ছে। এবারের ভোটে সমাজবাদী পার্টি ৩২.০৩ শতাংশ ভোট পেয়েছে বলে দেখা যাচ্ছে।

Jaydeep Das | Published : Mar 11, 2022 6:05 AM IST

যোগী ঝড়ে গোটা রাজ্যেই কার্যত মুখ থুবড়ে পড়েছে বিরোধীরা। এদিকে উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির(Samajwadi Party) ভরাডুবির পর প্রথম দলের সভাপতি অখিলেশ যাদবের(Akhilesh Yadav) বক্তব্য সামনে এসেছে। শুক্রবার সকালে এক টুইট বার্তায় তিনি লেখেন, যারা দলের ভোট ও আসন বৃদ্ধি করেছেন তাদের ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি বলেন, তাঁর দল দেখিয়েছে যে বিজেপির আসনও কমানো যেতে পারে। অখিলেশ যাদব টুইট (Akhilesh Yadav tweets) করে লিখেছেন, “আমাদের আসন আড়াই গুণ এবং ভোটের শতাংশ দেড় গুণ বাড়ানোর জন্য উত্তরপ্রদেশের জনগণকে আন্তরিক ধন্যবাদ! আমরা দেখিয়েছি যে বিজেপির আসনও কমানো যেতে পারে। বিজেপির এই আসন হ্রাস অব্যাহত থাকবে। জনস্বার্থের সংগ্রামে জয় হবেই!”
এদিকে নির্বাচনের ফলাফলের পরের পরিসংখ্যান যা বলছে তার উপর ভিত্তি করেই অখিলেশ যাদবের এই টুইট বলে মনে করা হচ্ছে। এবারের ভোটে সমাজবাদী পার্টি ৩২.০৩ শতাংশ ভোট পেয়েছে বলে দেখা যাচ্ছে। অন্যদিকে ২০১৭ সালে এই হার ছিল ২১.৮২ শতাংশ। এমনকী গতবারের থেকে এবারে সমাজবাদী পার্টির আসন সংখ্যাও অনেক বেড়েছে। রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে আগের থেকে নিজেদের অবস্থান আরও মজবুত করেছে। আর তাতেই স্বভাবত হারের গ্লানি গায়ে মেখেই নতুন করে ঘুরে দাঁড়াতে চাইছে অখিলেশ শিবির। এমতাবস্থায় এদিন সকালে অখিলেশের এই টুইট দলের কর্মী সমর্থকদের মনোবল অনেকটাই চাঙ্গা করবে বলেও মনে করা হচ্ছে। অন্যদিকে, ভারতীয় জনতা পার্টি  এবার ৪১.৩৮ শতাংশ ভোট পেয়েছে। ভোট বৃদ্ধি হয়েছে তাদেরও। কারণ ২০১৭ সালে তাদের দখলে  ছিল ৩৯.৬৭ শতাংশ ভোট।

আরও পড়ুন- হিন্দুত্ববাদের পোস্টার বয় যোগীই, উত্তরপ্রদেশের ট্রিপল সেঞ্চুরি মার্কা জয়ে ফের তাই প্রমাণ করল বিজেপি

আরও পড়ুন- ফের দেশব্যাপী বিজেপি-র জয়জয়কার, ভরাডুবি কংগ্রেসের, সোশ্যাল পাড়ায় মিমের বন্যায় ভাসছেন রাহুল-যোগীরা

আরও পড়ুন- যোগী ঝড়ে ধরাশায়ী অখিলেশ-মায়াবতী, উত্তরপ্রদেশে সর্ব বৃহৎ দল হিসাবে ফের আত্মপ্রকাশ বিজেপির
ভোটের হার বাড়লেও বিজেপি-র আসন সংখ্যা আগের থেকে অনেকটাই কমেছে। আগের বার যেখানে বিজেপি-র দখলে ছিল ৩১২টি আসন এবারে তা কমে ২৫৫-তে নেমে এসেছে বলে দেখা যাচ্ছে। যা খানিকটা ভাবাতে শুরু করেছে গেরুয়া শিবিরকে। সেখানে সমাজবাদী পার্টির দখলে এসেছে ১১১টি আসন। এদিকে এবারের অখলিশের প্রচারে ঝড় তুলতে বারেবারেই উত্তরপ্রদেশে ছুটে যান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এমনকী এখন থেকেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জোটের বার্তাও দেন তিনি। মমতার আগমণও সমাজাবাদী পার্টির ভোট ব্যঙ্ক বাড়াতে যে বেশ খানিকটা সাহায্য করেছে তা বলাই বাহুল্য। 

আরও পড়ুন- কড়া চ্যালেঞ্জের মুখে পড়েও উত্তরপ্রদেশে এত বড় জয় কী করে পেল বিজেপি, এক্স ফ্যাক্টর কী যোগী

Read more Articles on
Share this article
click me!