“দ্রৌপদী মুর্মু কেবল ভারতীয় নয়, সারা বিশ্বের তরুণীদের কাছে অনুপ্রেরণা”, প্রশংসা আন্তর্জাতিক গায়িকা মেরির

মার্কিন গায়িকা উল্লেখ করেছেন যে, ভারতের স্বাধীনতা উদযাপনে আমন্ত্রিত প্রথম আমেরিকান শিল্পী হিসাবে 'ওম জয় জগদীশ হরে' এবং 'জন গণ মন' পরিবেশন করার জন্য যে সুযোগ তাঁকে দেওয়া হয়েছে, তা তিনি অবশ্যই হালকাভাবে নিচ্ছেন না।

Sahely Sen | / Updated: Aug 14 2022, 02:55 PM IST

৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে কেন্দ্র সরকারের তরফ থেকে ভারতে আমন্ত্রণ পেয়ে উচ্ছ্বসিত আন্তর্জাতিক মার্কিন-কৃষ্ণাঙ্গ গায়িকা মেরি মিলবেন। তিনি সারা বিশ্বে  'ওম জয় জগদীশ হরে' এবং 'জন গণ মন' পরিবেশনের জন্য সুপরিচিত। এই দুই সঙ্গীতের উৎসস্থলে আমন্ত্রিত হতে পেরে তিনি অত্যন্ত সম্মানিত বোধ করেছেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 

মেরি জোরি মিলবেন (যিনি মেরি মিলবেন নামে পরিচিত) হলেন প্রথম আমেরিকান শিল্পী যাঁকে স্বাধীনতা দিবস উদযাপনের জন্য ICCR দ্বারা ভারতে আমন্ত্রণ জানানো হয়েছে। “এটা এক বিরাট সম্মান। স্বাধীনতার ৭৫তম বার্ষিকীতে ভারতে থাকাটা খুবই গর্বের মুহূর্ত। আমরা অবশ্যই আমেরিকাতে স্বাধীনতা এবং স্বাধীনতা দিবসের মূল্য বুঝতে পারি, যা আমরা ৪ জুলাই উদযাপন করে থাকি। এ এক মহান সম্মান।” আবেগে আপ্লুত হয়ে জানিয়েছেন মেরি।

মার্কিন গায়িকা উল্লেখ করেছেন যে, ভারতের স্বাধীনতা উদযাপনে আমন্ত্রিত প্রথম আমেরিকান শিল্পী হিসাবে  'ওম জয় জগদীশ হরে' এবং 'জন গণ মন' পরিবেশন করার জন্য যে সুযোগ তাঁকে দেওয়া হয়েছে, তা তিনি অবশ্যই হালকাভাবে নিচ্ছেন না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা রেখে তিনি বলেছেন, “আমি এটিকে এক বড় সম্মান বলে গ্রহণ করেছি। আমি অবশ্যই মহামান্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাতে চাই, যাঁর প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে এবং তাঁর সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি দেশের নবনির্বাচিত রাষ্ট্রপতিকে। মহামান্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-র নির্বাচিত হওয়া সারা বিশ্বের কাছে দারুণ অনুপ্রেরণার কারণ হয়ে উঠেছে।”

ভারতের সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অনুপ্রেরণা হিসেবে অভিহিত করে মেরি মিলবেন বলেছেন, “তাঁর (অর্থাৎ দ্রৌপদী মুর্মুর) গল্প, উপজাতীয় সম্প্রদায় থেকে রাজ্যপাল পদে আসীন হওয়া থেকে এখন রাষ্ট্রপতি হওয়া পর্যন্ত তাঁর গতিপথ এক অনুপ্রেরণা। তিনি শুধু ভারতের তরুণীদের জন্যই অনুপ্রেরণা নন, সারা বিশ্বের তরুণীদের জন্য তিনি অনুপ্রেরণা।”

মার্কিন গায়িকা মেরি মিলবেন ৩ জন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি, যেমন জর্জ ডব্লিউ বুশ, বারাক ওবামা এবং ডোনাল্ড ট্রাম্পের জন্য নিজের গান গাওয়ার অভিজ্ঞতা শেয়ার করেছেন এবং বলেছেন, "মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির পক্ষ থেকে যখনই ডাকা হয় বা গান গাইতে বলা হয়, তখন অবশ্যই তাঁর রাজনৈতিক দলটা আমার বিচারের বিষয় নয়। এটি সবসময়ই এক অসাধারণ সম্মান। আমি বিনীত এবং সম্মানিত যে আমি প্রেসিডেন্ট বুশ, প্রেসিডেন্ট ওবামা এবং প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য গান গাইতে পেরেছি এবং অবশ্যই প্রেসিডেন্ট বাইডেনের জন্য গান গাওয়ার সুযোগের অপেক্ষায় আছি। এ এক মহৎ সম্মান এবং আমার কাছে প্রতিটি অভিজ্ঞতার নিজস্ব স্মরণীয় মুহূর্ত রয়েছে। আমার জীবন সত্যিই এক আমেরিকান স্বপ্নের উদাহরণ।"



আরও পড়ুন-
স্বাধীনতা দিবসের প্রাক্কালে প্রথমবার রাষ্ট্রপতি হিসেবে দ্রৌপদী মুর্মুর ভাষণ
পৃথক কোচ কামতাপুর রাজ্যকে জে পি নাড্ডার সমর্থন? জীবন সিং-এর দাবি ঘিরে চাঞ্চল্য
“জিডিপি থেকে জি বাদ, কেন্দ্র সরকার ডিপি দেখছেন”, পার্লামেন্টে ঝড় তুললেন মহুয়া মৈত্র

Read more Articles on
Share this article
click me!