NEET-UG 2024: সুপ্রিম কোর্টের গুরুত্বপূর্ণ রায়, রাহুল গান্ধীকে তোপ অমিত মালব্যর

সুপ্রিম কোর্ট NEET-UG 2024 মামলায় কোনও নিয়মতান্ত্রিক লঙ্ঘন পায়নি, প্রশ্ন ফাঁসের ঘটনাকে পাটনা ও হাজারিবাগের মধ্যেই সীমাবদ্ধ বলে উল্লেখ করেছে। রায়ের পর রাহুল গান্ধীকে তীব্র আক্রমণ করেছেন অমিত মালব্য।

Saborni Mitra | Published : Aug 2, 2024 7:20 AM IST / Updated: Aug 02 2024, 01:10 PM IST

শুক্রবার সুপ্রিম কোর্ট NEET-UG 2024 মামলায় জানিয়ে দিয়েছে কোনও নিয়মতান্ত্রিক লঙ্ঘন হয়নি। তা বজায় রয়েছে। সুপ্রিম কোর্ট বলেছেন, প্রশ্নগুলির কোনও পদ্ধতিগত লঙ্ঘন হয়নি। প্রশ্ন ফাঁস শুধুমাত্র পাটনা ও হাজারিবাগের মধ্যেই সীমাবদ্ধ ছিল। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড়ের নেতৃত্বাধীন বেঞ্চ এই রায় দিয়েছে। সুপ্রিম কোর্টের এই রায়ের পরই রাহুল গান্ধীকে নিশানা করেছেন অমিত মালব্য।

শীর্ষ আদালত বলেছে, প্রশ্নপত্র তৈরি থেকে পরীক্ষা ব্যবস্থা সবকিছুই ঠিকঠাক পর্যবেক্ষণের পরেই এই নির্দেশ দিয়েছে। তবে সুপ্রিম কোর্ট বলেছে, 'এনটিএ-কে অবশ্যই ফ্লিপ-ফ্লপগুলি এড়াতে হবে, এটি NEET-UG 2024 পরীক্ষার সাথে সম্পর্কিত। একটি জাতীয় পরীক্ষায় এই ধরনের ফ্লিপ-ফ্লপ ছাত্রদের স্বার্থ পরিবেশন করে না'। পাশাপাশি পরীক্ষা ব্যবস্থার গলদ এড়াতে সাতটি বিষয় সুপারিশ করেছে সুপ্রিম কোর্ট। বলেছে,

Latest Videos

মূল্যায়ন কমিটি

স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি

পরীক্ষা কেন্দ্র বরাদ্দের প্রক্রিয়া পর্যালোচনা করুন

উন্নত পরিচয় চেক জন্য প্রক্রিয়া

পরীক্ষা কেন্দ্রের সিসিটিভি মনিটরিং

কাগজপত্র অ টেম্পারিং নিশ্চিত করার জন্য নিরাপদ লজিস্টিক প্রদানকারী

অভিযোগ প্রতিকারের ব্যবস্থা করা জরুরি

সুপ্রিম কোর্টের এই নির্দেশের পরই রাহুল গান্ধীকে নিশানা করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি সোশ্যাল মিডিয়ায় বলেন, 'তৃতীয়বার ব্যর্থ রাহুল গান্ধীকে এবার সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইতে হবে। তিনি উদ্দেশ্যমূলকভাবে রাজনৈতিক ফয়দা তোলার জন্যই দেশের পরীক্ষা পদ্ধতির প্রতি শিক্ষার্থীদের আস্থা নষ্ট করার সুযোগ ব্যবহার করছেন। তিনিযেমন সশস্ত্র বাহিনী , বিচার বিভাগ ও নির্বাচন কমিশনের মত অন্যান্য প্রতিষ্ঠানের প্রতি মানুষের বিশ্বাসকে দুর্বল করার চেষ্টা করে। তাঁকে ছাত্র সমাজের কাছে ক্ষমা চাইতে হবে। তাদের অশুভ , কুৎসিত রাজনীতি থেকে দূরে রাখতে হবে।'

এই প্রসঙ্গে বলা ভাল প্রশ্নপত্র ফাঁস নিয়ে রাহুল গান্ধী প্রথম থেকেই সরব ছিলেন। তিনি সংসদেও বিষয়টি উত্থাপন করেন। কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |