ত্রিপুরা যেতে গিয়েও প্রতিবেশী রাজ্যে রাত কাটাতে হল অমিত শাহকে, ঘন কুয়াশার জেরে যাত্রায় ব্যাঘাত

পুরু কুয়াশার দাপটে বাতাসের দৃশ্যমানতা কমে যাওয়ার ফলে আগরতলার মহারাজা বীরবিক্রম বিমানবন্দের নামতেই পারল না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিমান।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 2:22 AM IST / Updated: Jan 05 2023, 09:02 AM IST

শীতকালে ঘন কুয়াশার কোপে পড়ল দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিমানও। পুরু কুয়াশার দাপটে বাতাসের দৃশ্যমানতা কমে যাওয়ার ফলে আগরতলার মহারাজা বীরবিক্রম বিমানবন্দের নামতেই পারল না স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিমান। উপায়ান্তর না দেখে বিমানবন্দর বদলে অবতরণ করতে হল গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলই আন্তর্জাতিক বিমানবন্দরে।

২০২৩ সালে বিধানসভা নির্বাচন রয়েছে ত্রিপুরায়। সেই লক্ষ্যে বছরের শুরু থেকেই নিজেদের ভিত মজবুত করতে লেগে পড়েছে বিজেপি। বৃহস্পতিবার ‘জন বিশ্বাস যাত্রা’ নামে দু’টি রথযাত্রার সূচনা করার কথা রয়েছে অমিত শাহের। সেই উদ্দেশ্যে তিনি একদিন আগেই আগরতলা পৌঁছে যেতে চেয়েছিলেন। পশ্চিম ত্রিপুরার পুলিশ সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিমান বুধবার রাত ১০টা নাগাদ আগরতলায় নামার কথা ছিল। কিন্তু ব্যাপক কুয়াশা থাকায় বিমানবন্দর চত্বরে রাতের দৃশ্যমানতা প্রায় শূন্যে নেমে গিয়েছিল। নিরাপত্তার খাতিরে মন্ত্রীর বিমান ঘুরিয়ে নিয়ে অবতরণ করানো হয় অসমের গুয়াহাটিতে। সেখানে তাঁকে স্বাগত জানাতে স্বয়ং উপস্থিত হন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা। ফলত, প্রতিবেশী রাজ্যেই রাত কাটাতে হল বিজেপির মুখ্য সেনাপতিকে।

বিজেপির ত্রিপুরা রাজ্যের সভাপতি রাজীব ভট্টাচার্য জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ আগরতলায় পৌঁছে যাবেন অমিত শাহ। এর পর তিনি উত্তর ত্রিপুরার ধর্মনগর এবং দক্ষিণ ত্রিপুরার সব্রুম থেকে ‘জন বিশ্বাস যাত্রা’র সূচনা করবেন। এই যাত্রার মাধ্যমে ত্রিপুরাবাসীর কাছে সরকারের সাফল্য তুলে ধরা হবে। ৬০টি বিধানসভা কেন্দ্রের মোট ১,০০০ কিলোমিটার পথ অতিক্রম করবে এই রথ। সব্রুমে রথযাত্রার সূচনা করেই আগরতলায় ফিরে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এর পর বৃহস্পতিবার বিকেলেই তিনি দিল্লির উদ্দেশে রওনা দেবেন।

আরও পড়ুন-
আধার কার্ডের তথ্য আপডেটের ক্ষেত্রে চালু হল নতুন নিয়ম, নাগরিকদের জন্য বিশেষ সুবিধার উদ্ভাবন
 জানুয়ারির শুরুতেই চিনে ভয়ঙ্কর হয়ে উঠেছে কোভিড, প্রতিদিন জরুরি ভিত্তিতে ভর্তি হচ্ছেন প্রায় ১৬০০ রোগী

Share this article
click me!