বন্ধুত্বে প্রস্তাবে 'না', তরুণীকে পুড়িয়ে খুন দুমকায়

মঙ্গলবার বিকেলের একটি ফোন থেকে। দুমকার বাসিন্দা দ্বাদশ শ্রেণীর তরুণীকে একটি অচেনা নম্বর থেকে ফোন করে বন্ধুত্বের প্রস্তাব দেওয়া হয়। সেই প্রস্তাব ফিরিয়ে দিলে তরুণীকে খুনের হুমকি দেওয়া হয়। 
 

Ishanee Dhar | Published : Aug 29, 2022 7:35 AM IST

বন্ধুত্বের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার তরুণীকে পুড়িয়ে মারার চেষ্টা। এমনই ঘটনা ঘটল ঝাড়খণ্ডের দুমকা গ্রামে। জানা যাচ্ছে দ্বাদশ শ্রেণীর এক ছাত্রীকে ফোনে বন্ধুত্বের প্রস্তাব দিয়েছিল স্থানীয় এক যুবক। সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় এই পদক্ষেপ বলে সূত্র মারফত খবর। ঘটনা ঘিরে প্রবল চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। দোষীর শাস্তির দাবিতে পথে নেমেছে স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতিমধ্যেই ১৪৪  ধারা জারি করেছে প্রশাসন।
ঘটনার সূত্রপাত মঙ্গলবার বিকেলের একটি ফোন থেকে। দুমকার বাসিন্দা দ্বাদশ শ্রেণীর তরুণীকে একটি অচেনা নম্বর থেকে ফোন করে বন্ধুত্বের প্রস্তাব দেওয়া হয়। সেই প্রস্তাব ফিরিয়ে দিলে তরুণীর বাড়ি এসে তাঁর গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে ওই যুবকের বিরুদ্ধে। তরুণীকে যখন দুমকার মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয় ততক্ষণে তাঁর শরীরের নব্বই শতাংশ পুড়ে গিইয়েছিল বলে জানা যাচ্ছে। পরে তাঁকে রাঁচীর রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। রবিবার রাতে তাঁর মৃত্যু হয়। 

আরও পড়ুনসোনালি ফোগটকে জোর করে মাদক খাওয়ানে হয়েছিল, গোয়া পুলিশের হাতে তেমনই চাঞ্চল্যকর তথ্য 


মৃত্যুর আগে হাসপাতালের বিছানায় শুয়ে যে বয়ান তরুণী দিয়েছিল সেই হাড়হিম করা নৃশংসতার বিবরণ শুনে চমকে উঠেছে পুলিশও। তরুণী জানায়, দশদিন আগে একটি অচেনা নম্বর থেকে একটি ফোন আসে তাঁর কাছে। ফোন করে তাঁকে বন্ধুত্বের প্রস্তাব দেওয়া হয় বলে জানান তরুণী। তারপর গত সোমবার আবার একই নম্ব থেকে ফোন আসে এবং সেদিন ‘বন্ধুত্ব’ না করলে খুনের হুমকি দেওয়া হয়। ভয় পেয়ে গোটা ঘটনাটি বাবাকে জানায় দ্বাদশ শ্রেণীর ছাত্রী। পরের দিনই বিষয়টি সম্পর্কে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছিলেন তরুণীর বাবা। কিন্তু তার মধ্যেই ঘটে যায় এই ভয়াবহ কাণ্ড। ওই তরুণী জানিয়েছেন,"ঘুমিয়েছিলাম। ভোরে শরীরে তীব্র ব্যথা শুরু হয়। পোড়া গন্ধ পাই। চোখ খুলতেই দেখি, ওই যুবক পালাল। আমি চিৎকার শুরু করি। আমার সারা গায়ে তখন আগুন ধরে গিয়েছে। বাবা-মা এসে আগুন নেভানোর চেষ্টা করে... পরে তারাই হাসপাতালে নিয়ে আসে।"
ঘটনা প্রকাশ্যে আসতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। ১৯ বছরের তরুণীর খুনের বিচার চেয়ে বিক্ষোভ দুমকায়। 

আরও পড়ুননিজের পাকস্থলীর মাধ্যমে মাদক পাচার, ব্রাজিলের যুবকের শরীর থেকে মিলল ৪৪টি মাদক-ক্যাপসুল

 

Share this article
click me!