প্রধানমন্ত্রী মোদীকে জন্মদিনের শুভেচ্ছা, ২ হাজার কিলোমিটার পথ হাঁটছেন হরি

অন্ধ্র প্রদেশের বাসিন্দা নরসীমা। স্থানীয় বাসিন্দাদের কাছে তিনি হরি নামেই বেশি পরিচিত। মূলক কৃষি কাজই তাঁর পেশা। পরিবারের আর্থিক সুবিধের জন্য বাডভেলের একটি স্থানীয় রেস্তোরাঁয় ম্যানেজারেরও কাজও করেন তিনি।
 

Saborni Mitra | Published : Aug 9, 2022 9:42 AM IST / Updated: Aug 09 2022, 05:29 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন আসছে। আগামী সেপ্টেম্বর মাসের ১৭ তারিখে তাঁর জন্মদিন। আর এই বিশেষ দিনটিতে তাঁকে শুভেচ্ছা জানাতে অভিনব উদ্যোগ নিয়েছেন অন্ধ্র প্রদেশের বাসিন্দা নরসীমা। প্রায় ২ হাজার কিলোমিটার হেঁটে দিল্লি গিয়ে তিনি জন্মদিনের শুভেচ্ছা জানাবেন প্রধানমন্ত্রী মোদীকে। 

অন্ধ্র প্রদেশের বাসিন্দা নরসীমা। স্থানীয় বাসিন্দাদের কাছে তিনি হরি নামেই বেশি পরিচিত। মূলক কৃষি কাজই তাঁর পেশা। পরিবারের আর্থিক সুবিধের জন্য বাডভেলের একটি স্থানীয় রেস্তোরাঁয় ম্যানেজারেরও কাজও করেন তিনি। কিছু দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানানোর পরিকল্পনা গ্রহণ করেন। তারপরই হাঁটাপথে দিল্লিতে পাড়ি দেওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে পড়েন। জুলাই মাসের ৭ তারিখে হাঁটা শুরু করেন। হাতে দুই মাস সময় নিয়েই যাত্রা শুরু করেন তিনি। 

প্রতিদিন ৩৫-৪৫ কিলোমিটার পথ অতিক্রম করছেন নরসীমা। পথেই কাটছে রাত আর দিন। গ্রাম ও শহরের বিজেপি বা আরএসএস নেতারা তাঁর খাবার আর জলের ব্যবস্থা করে দিচ্ছে। প্রয়োজনে বিশ্রামের জন্য বাসস্থানেরও ব্যবস্থা করছে গেরুয়া শিবিরের সদস্যরা। কিন্তু যখন কোনও ব্যবস্থা না থাকে? তাতেই চিন্তা নেই হরির। প্রয়োজনে পেট্রোল পাম্প, মন্দির প্রাঙ্গন বা খাবারের দোকানে দিব্য রাতটা কাটিয়ে দিচ্ছেন তিনি। 

এখনও পর্যন্ত অন্ধ্র প্রদেশ থেকে মহারাষ্ট্রের হিঙ্গন ঘাট পর্যন্ত যাত্রা করেছেন তিনি। তাঁর গন্তব্য শেষ হবে দিল্লিতে। 

মোদীকে শুভেচ্ছা জানানোর মূল কারণ হল প্রধানমন্ত্রী হিসেবে তাঁর একাধিক পরিকল্পনা তাঁকে প্রভাবিত করেছে। তাঁর মনে হয়েছে এই পরিকল্পনাগুলি দেশের মানুষকে অনেক বিশে সুবিধে প্রদান করে। তাঁর তিনি দেশের প্রিয় নেতাকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানাতে উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি দেশ আজাদি কা অমৃত মহোৎসব উদযাপন করছে। তিনিও এই যাত্রার মাধ্যমে দেশের স্বাধীনতাকে সমর্থন জানাতে চান। দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্যই মোদীকে ধন্যবাদ জানান।

 

নরসীমার কথায় এই দেশ যদি রাম রাজ্য হয়, তাহলে এই দেশের রাম প্রধানমন্ত্রী মোদী ছাড়া আর কেই নন। অযোধ্যার রামমন্দির নির্মাণের কথা উল্লেখ করেও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। 

মোদীর একটি পোস্টার হাতে নিয়ে যাত্রা শুরু করেছে। সঙ্গে বর্ষাকালের জন্য একটি রেনকোর্ট, আর রয়েছে জাতীয় পতাকা। এই জিনিসগুলি সঙ্গী করেই একা একাই পথ চলছেন হরি। 
আরও পড়ুনঃ নির্ধারিত সময়ের চার দিন আগেই শেষ বাদল অধিবেশন, সরকার-বিরোধীদের দুই রকম মত

আরও পড়ুন ঃপুরনো দিনের কথা উত্থাপন করে ডেরেকের আক্রমণ, বেঙ্কাইয়া নাইডুর বিদায়ী ভাষণে

আরও পড়ুনঃকেরলে জঙ্গলের মধ্যে মাটি খুঁড়তেই অত্যাশ্চর্য, বেরিয়ে এল হাজার বছরের পুরনো শিবলিঙ্গ

Read more Articles on
Share this article
click me!