অরুণাচল প্রদেশে ভেঙে পড়ল সেনা হেলিকপ্টার, শহিদ হওয়ার আশঙ্কা জওয়ানদের

ডিফেন্স পিআরও থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলার টুটিং এলাকায় সকাল ১০.৪০ মিনিটে ভারতীয় সেনাবাহিনীর একটি অগ্রিম হালকা হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ে।

Web Desk - ANB | Published : Oct 21, 2022 7:26 AM IST / Updated: Oct 21 2022, 01:09 PM IST

অরুণাচল প্রদেশে ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার। এই দুর্ঘটনায় সেনা জওয়ানরা শহিদ হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। গুয়াহাটি ডিফেন্স পিআরও থেকে পাওয়া তথ্য অনুসারে, উচ্চ সিয়াং জেলার টুটিং সদর দফতর থেকে ২৫ কিলোমিটার দূরে সিংগিং গ্রামের কাছে আজ একটি সামরিক হেলিকপ্টার ভেঙে পড়েছে। ঘটনাস্থলে পাঠানো হয়েছে উদ্ধারকারী দল।

ডিফেন্স পিআরও থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলার টুটিং এলাকায় সকাল ১০.৪০ মিনিটে ভারতীয় সেনাবাহিনীর একটি হালকা হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ে। আপার সিয়াং জেলার এসপি জুম্মার বাসার বলেন, দুর্ঘটনাস্থলটি সড়কপথে সংযুক্ত নয়। সেখানে একটি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। অন্যান্য সমস্ত তথ্য পরে দেওয়া হবে বলে জানানো হয়েছে। তিনি আরও বলেন দুর্ঘটনাস্থলের সবথেকে কাছে যে গ্রাম রয়েছে, সেটি জেলা সদর দপ্তর ইংকিয়ং থেকে প্রায় ১৪০ কিলোমিটার দূরে অবস্থিত। এবং দুর্ঘটনাস্থলে পৌঁছাতে বেশ কয়েক ঘণ্টা সময় লেগেছে। আমরা সেখানে একটি দল পাঠিয়েছি।

উল্লেখ্য, ৫ অক্টোবর অরুণাচল প্রদেশের তাওয়াং এলাকায় চিতা হেলিকপ্টার ভেঙে পড়ে ভারতীয় সেনাবাহিনীর একজন পাইলট নিহত হন। সেনা আধিকারিকরা তখন জানিয়ে ছিলেন যে চিতা হেলিকপ্টারটি রুটিন উড়ানের সময় ভেঙে পড়ে। হেলিকপ্টারটি তাওয়াংয়ের কাছে সামনের অঞ্চলে উড়ছিল। সকাল ১০টার সময় উড়ান শুরু করার পরপরেই ভেঙে পড়ে কপ্টারটি। দুই পাইলটকে কাছের একটি সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারটি রুটিন উড়ানের সময় ভেঙে পড়ে। সেনাবাহিনীর তরফে দুর্ঘটনাটি নিশ্চিত করা হচ্ছে। ভারতীয় সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ১০টার দিকে রুটিন ফ্লাইটের সময় হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এ ঘটনায় দুই পাইলটই গুরুতর আহত হন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় পাইলট কর্নেল সৌরভ যাদবের মৃত্যু হয়েছে। একই সঙ্গে দলের অন্য সদস্যদের চিকিৎসা চলছে। কর্মকর্তাদের মতে, উত্তর-পূর্ব রাজ্যে দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। বর্তমানে তদন্ত চলছে।

উল্লেখ্য, হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন সিডিএস বিপিন রাওয়াত।২০২১ সালের ডিসেম্বরে, তৎকালীন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান। সেই সময় তিনি ভারতীয় বিমান বাহিনীর সুলুর স্টেশন থেকে কুনুরের ওয়েলিংটনের সার্ভিস স্টাফ কলেজে যাচ্ছিলেন। যাত্রার সময় তার Mi-17V5 হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এ ঘটনায় তার স্ত্রীসহ আরও ৯ জন নিহত হন।

আরও পড়ুন-
টাকার দাম কমে লাফ দিয়ে বেড়ে গেল ডলারের দর, ভারতে আরও বাড়বে জিনিসপত্রের দাম?
রাতের অন্ধকারে ১৪৪ ধারায় খালি হয়ে গেল সল্টলেকের প্রতিবাদস্থল, টেনে হিঁচড়ে তুলে দেওয়া হল টেট উত্তীর্ণদের
একাধিক খুন ধর্ষণে অভিযুক্ত রাম রহিম সিং, তাঁরই ‘সৎসঙ্গে’ ভিড় জমালেন বিজেপি নেতারা!

Share this article
click me!