কাশ্মীরে বরফে ঢাকা রাস্তায় পিছলে গেল ভারতীয় সেনার গাড়ি, খাদে পড়ে মর্মান্তিক মৃত্যু ৩ জওয়ানের

ভারতীয় সেনার পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে এই ঘটনা সম্পর্কে জানানো হয়েছে। তাঁদের মৃত্যুর জন্য গভীর শোক প্রকাশ করা হয়েছে সেনার তরফে।

Web Desk - ANB | Published : Jan 11, 2023 5:53 PM IST

তুষারধসে মর্মান্তিক মৃত্যুর পর এবার তুষারে পিছলে গিয়ে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনা! গভীর খাদে পড়ে গিয়ে প্রাণ হারালেন ভারতের ৩ বীর সেনা। সেনাবাহিনীর সূত্রে জানা গেছে, উপত্যকার কুপওয়ারার মাচাল সেক্টরে দুর্ঘটনা ঘটে বুধবার। এর জেরে মৃত্যু হয় তিন ভারতীয় সেনা জওয়ানের। নিহতরা ডোগরা রেজিমেন্টের ১৪ নম্বর ব্যাটেলিয়নের সদস্য ছিলেন বলে জানা গেছে। মৃতদের মধ্যে একজন জেসিও (জুনিয়র কমিশনড অফিসার) ও বাকি দুজন অন্য পদে কর্মরত।

ভারতীয় সেনার চিনার কর্পসের তরফে একটি টুইট বার্তায় বলা হয়েছে, তিন জন সেনাই একটি গাড়িতে করে ফিরে আসছিলেন। রাস্তায় অতিরিক্ত বরফ পড়ার কারণে তাঁদের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন জনের। উল্লেখ্য, গত ডিসেম্বর মাসেই এই ধরনের ঘটনা ঘটেছিল উত্তর সিকিমে। সেই ঘটনায় প্রাণ গিয়েছিল ১৬ জন জওয়ানের।

বুধবার পথ দুর্ঘটনার জেরে জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল তিন ভারতীয় সেনার। প্রতিদিনের নিয়ম মতো নিয়ন্ত্রণরেখার কাছে পেট্রোলিং ডিউটি করছিলেন ওই সেনা জওয়ানরা। একটি গাড়িতে করে যাচ্ছিলেন প্রত্যেকে। সে সময়ই বরফ ঢাকা পিচ্ছল রাস্তায় হড়কে যায় তাঁদের গাড়িটি এবং এগিয়ে গিয়ে সোজা পড়ে যায় খাদের ভিতর। এর জেরেই মৃত্যু হয় ওই তিন জনের।

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, মৃত তিন জওয়ানের নাম পুরষোত্তম কুমার, অমিত শর্মা এবং অমরিক সিং। তাঁদের মৃত্যুর জন্য গভীর শোক প্রকাশ করা হয়েছে সেনার তরফে। ভারতীয় সেনার পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে এই ঘটনা সম্পর্কে জানানো হয়েছে, “মাচ্চল সেক্টরে এই দুর্ঘটনা ঘটেছে। রোজদিনের মতো অপারেশন চলছিল সেখানে। সে সময়ই এক জন জেসিও ও অন্য পদে থাকা আরও ২ জন গভীর খাদের মধ্যে পড়ে যায়। দুর্ঘটনাস্থলের রাস্তা বরফে ঢাকা ছিল। এই দুর্ঘটনার জেরে আমরা তিন সাহসী জওয়ানকে হারালাম।”

আরও পড়ুন-
বঙ্গে চালু হল ‘দিদির দূত’ কর্মসূচি, সর্ব স্তরের মানুষের সাথে যোগাযোগের বিশেষ পদক্ষেপ শাসকদলের
আন্তর্জাতিক ফুটবলে সম্মান এনে দিয়েছেন সারা ভারতকে, বেহালার পৌলমীর রোজগার এখন দিনে দু-তিনশো
তৃণমূল নেতাদের কাঁঠাল গাছের সঙ্গে বেঁধে রাখার নিদান দিলেন দিলীপ ঘোষ, ঝাড়গ্রামের সভামঞ্চে বিতর্কিত মন্তব্য
আমি ক্ষমতায় না এলে মমতা বন্দ্যোপাধ্যায়ও নবান্নে বসবে না: তৃণমূলের অন্দরে বিতর্কিত মন্তব্য গুলশন মল্লিকের

Share this article
click me!