'গ্রেফতার যথাযথ' মন্তব্য আদালতের, জামিন মিললেও আপাতত রেহাই নেই কেন্দ্রীয় মন্ত্রীর

মুখ্যমন্ত্রীকে চড় মারা মন্তব্যে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে জামিন দিল আদালত। তবে পুলিশের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ। বোম্বে হাইকোর্টে যেতে পারেন মন্ত্রী। 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 9:34 AM IST

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে চড় মারা মন্তব্যে গ্রেফতার করা হলেও আট ঘণ্টার মধ্যেই জামিন পেয়েগিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে। তবে এখনই স্বস্তি পাচ্ছেন না তিনি। কারণ  আগামী ২ সেপ্টেম্বর নাসিক পুলিশের সামনে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গভীর রাতে জারি করা একটি নোটিশে বলা হয়েছে আগামী বৃহস্পতিবার দুপুর ১২টার সময় কেন্দ্রীয় মন্ত্রীকে নাসিক পুলিসের সামনে হাজির হতে হবে। তাঁর বিরুদ্ধে মোট চারটি এফআইআর দায়ের করা হয়েছিল। 

পিটিআই সূত্রে পাওয়া খবর অনুযায়ী রায়গড় আদালতে নারায়ণ রানের মামলার শুনানি হয়। বিচারক বলেছিলেন গ্রেফতারের কারণ ও অন্যান্য সমস্ত বিষয়গুলি খতিয়ে দেখেছেন তিনি।তারপরই তিনি বলেন,  'আমি দেখেছি যে গ্রেফতার যুক্তিযুক্ত, কিন্তু হেফাজতে নেওয়ার কোনও প্রয়োজন নেই।' জামিনের শর্ত হিসেবে বলা হয়েছে, আগামীদিনে এজাতীয় মন্তব্য করার থেকে বিরত থাকতে হবে কেন্দ্রীয় মন্ত্রীকে। প্রত্যক্ষ বা পরোক্ষ কোনও রকম হুমকি দেওয়া যাবে না। মঙ্গলবার বেলা সাড়ে চারটে নাগাদ গ্রেফতার হয়। জামিন পান রাত সাড়ে নটারও পরে। কেন্দ্রীয় মন্ত্রীকে ১৫ হাজার টাকা ব্যক্তিগত বন্ডের বিনিয়ম জামিন দেওয়া হয়। 

মুখ্যমন্ত্রীকে চড় মারা মন্তব্যের জের, আদালতে গিয়েও শেষরক্ষা হল না, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী

জেলে বসেই কোটি কোটি টাকার তোলাবাজি, সুকেশ চন্দ্রশেখরের বাড়ি দেখে চোখ কপালে উঠল ED-র

সোমবার রায়গড়ে জন আর্শিবাদ যাত্রা ছিল বিজেপির। সেই অনুষ্ঠানেই কেন্দ্রীয় মন্ত্রী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে প্রকাশ্যে চড় মারার কথা বলেন। তিনি বলেন 'দেশের স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আমি যদি সেখানে উপস্থিত থাকতাম তাহলে তাঁকে চড় মারতাম।' সঙ্গে তিনি আরও বলেছিলেন এটা খুবই লজ্জার যে একজন মুখ্যমন্ত্রী জানেনই না কোন বছর দেশ স্বাধীন হয়েছে। 

করোনাক্লান্ত ভারতের জন্য সুখবর, কোভিড ভাইরাস 'স্থানীয়তা' পেয়েছে বললেন হু-র বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন

এই ঘটনার পর থেকে উত্তপ্ত হয়ে ওঠে মহারাষ্ট্রের রাজনীতি। দফায় দফায় বিক্ষোভ দেখাতে শুরু করে শিবসেনা কর্মীরা। বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। পরিস্থিতি ক্রমশই উত্তাল হয়ে ওঠে। মহারাষ্ট্র পুলিশ আদালতে কেন্দ্রীয় মন্ত্রীকে সাত দিনের পুলিশ হেফাজত নিতে চেয়ে আর্জি জানিয়েছিল। পুলিশের যুক্তি ছিল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সুনাম নষ্ট করার ষড়যন্ত্র করা হচ্ছে কিমা তা খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে। একটি সূত্র বলছেন নারায়ণ রানে এদিন সকালে তাঁর আইনজীবীদের সঙ্গে একটি বৈঠক করেন। সেখানে এফআইআর বাতিল করার আবেদন নিয়ে বোম্বে হাইকোর্টেরও দ্বারস্থ হওয়ার চিন্তাভাবন করছেন তিনি। 

Share this article
click me!