Ram Mandir: অযোধ্যার রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার দিন ছুটি পাননি, চাকরি ছাড়লেন যুবক

অযোধ্যায় রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা ঘিরে সোমবার সারা দেশে অকাল দীপাবলি দেখা গেল। দেশের বিভিন্ন প্রান্তে মানুষ দীপ জ্বালিয়ে, আতসবাজি পুড়িয়ে উৎসব পালন করলেন।

Soumya Gangully | Published : Jan 22, 2024 5:36 PM IST / Updated: Jan 23 2024, 12:32 AM IST

সোমবার অযোধ্যার রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে ছুটি চেয়েছিলেন। কিন্তু যে বেসরকারি সংস্থায় চাকরি করেন সেই সংস্থা ছুটি মঞ্জুর করেনি। এই ঘটনার জেরে চাকরিই ছেড়ে দিলেন এক যুবক। সোশ্যাল মিডিয়া পোস্টে সে কথা জানিয়েছেন। গগন তিওয়ারি নামে এই যুবক সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘আমি আজ চাকরি ছেড়ে দিয়েছি। আমি যে সংস্থায় চাকরি করছিলাম, সেই সংস্থার জেনারেল ম্যানেজার মুসলিম। তিনি ২২ জানুয়ারি আমার ছুটি মঞ্জুর করেননি।’ এই পোস্ট ঘিরে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তৈরি হয়েছে। অনেকে গগনের আবেগের প্রতি শ্রদ্ধা প্রকাশ করছেন। তবে কেউ কেউ আবার বলছেন, চাকরি ছাড়ার বদলে অন্য উপায় অবলম্বন করতে পারতেন তিনি।

ধর্মীয় কারণে ছুটি পাননি গগন?

সোমবার রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে দেশের বিভিন্ন রাজ্যে সরকারি প্রতিষ্ঠানগুলিতে ছুটি দেওয়া হয়েছিল। তবে বেশিরভাগ বেসরকারি সংস্থাই খোলা ছিল। যদিও এদিন উৎসব পালন করার জন্য গগনের মতো কেউ ছুটি চেয়েও পাননি বলে জানা যায়নি। এই যুবকের দাবি, তাঁর সংস্থার শীর্ষ কর্তা ধর্মীয় কারণেই ছুটি দেননি। সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি সেই দাবিই করেছেন। 

 

 

রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা ঘিরে দেশজুড়ে উৎসব

সোমবার দেশের নানা প্রান্তে বিশেষ পুজোর আয়োজন করা হয়। উত্তরপ্রদেশে সবচেয়ে বেশি উৎসাহ-উদ্দীপনা-আবেগ দেখা যায়। এদিন সকাল থেকেই উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় মন্দিরে পুজো শুরু হয়। প্রতিটি মন্দির সাজিয়ে তোলা হয়। রাস্তায় অনেক গাড়িতেই রামের ছবি দেওয়া গেরুয়া পতাকা দেখা যায়। বিভিন্ন রাস্তার মোড়ে গেরুয়া পতাকা বিক্রি হচ্ছিল। রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার পর বিভিন্ন জায়গায় প্রসাদ ও ভোগ বিলি করা হয়। সন্ধেবেলা দীপাবলির মতোই আসবাজির প্রদর্শনী দেখা যায়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

রামমন্দিরের ছবি এডিট করে তাতে পাকিস্তানি পতাকা লাগিয়ে বাবরি মসজিদ বলে ঘোষণা, তুলকালাম বিতর্ক রাজ্য জুড়ে

অযোধ্যায় রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা উৎসবে রামলালার কাছে ক্ষমা চাইলেন নরেন্দ্র মোদী, কেন এই বক্তব্য রাখলেন তিনি?

Read more Articles on
Share this article
click me!