Manipur: মণিপুর নিয়ে প্রধানমন্ত্রী মোদী চুপ কেন? বিজেপি - আরএসএসকে টেনে এনে কারণ জানালেন রাহুল গান্ধী

যুব কংগ্রেসের অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে রাহুল গান্ধী বলেন,বিজেপি আর আরএসএস শুধুমাত্র ক্ষমতা চায়। ক্ষমতা পাওয়ার জন্য সবকিছু করতে পারে। ক্ষমতার জন্য তারা মণিপুরকে পুড়িয়ে ফেলবে।

 

Saborni Mitra | Published : Jul 27, 2023 11:02 AM IST

মণিপুর ইস্যুতে বিরোধীদের দাবি সত্ত্বেও এখনও পর্যন্ত সংসদে মুখ খোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রীর এই নীরবতার কারণ সংসদের বাইরে থেকেই ব্যাখ্যা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি কংগ্রেসের একটি অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে বলেন, বিজেপি-আরএসএস শুধুমাত্র ক্ষমতায় আগ্রহী। আর সেই কারণে তারা দেশকে বিভক্ত করার কাজ করে যাচ্ছে। এই দুটি সংগঠন মানুষের দুঃখ আর বেদনা একদমই পাত্তা দেয় না।

যুব কংগ্রেসের অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে রাহুল গান্ধী বলেন,'বিজেপি আর আরএসএস শুধুমাত্র ক্ষমতা চায়। ক্ষমতা পাওয়ার জন্য সবকিছু করতে পারে। ক্ষমতার জন্য তারা মণিপুরকে পুড়িয়ে ফেলবে। তারা পুরো দেশকে পুড়িয়ে ফেলবে। তারা দেশের দুঃখ বেদনাকে পরোয়া করে না। হরিয়ানা , পঞ্জাব বা উত্তর প্রদেশ যে রাজ্যই হোক না কেন তারা পুরো দেশ বিক্রি করবে, কারণ তারা কেবলমাত্র ক্ষমতা চায়।' তিনি বলেন বিজেপির সঙ্গে এই লড়াইয়ে দেশের হয়েই কাজ করতে হবে কংগ্রেস কর্মীদের।

মোদী-শাহ থেকে শ্রীরাম-হনুমানের 3D ছবি সেলিব্রিটি বানিয়েছে আকবর মোমিনকে, জানুন তাঁর অজানা কাহিনি

রাহুল গান্ধী যুব কংগ্রেস কর্মীদের উদ্দেশ্যে বলেন, একদিকে আপনি বসে আছেন, আর আপনার দেশের প্রতি ভালবাসা আছে। যখনই দেশে আঘআত পাবে বা নাগরিকরা আঘাত পারে আপনিও কষ্ট পাবেন। এবং আপনি দুঃখিত হবে। কিন্তু তাদের হৃদয়ে কোনও এমন কোনও অনুভূতি নেই। আরএসএস বা বিজেপির লোকেনা কোনও ব্যাথা অনুভব করে না। কারণ তারা শুধুমাত্র দেশকে ভাগ করার কাজ করে যায়। নিজের বক্তব্যের কিছু অংশ নিজের সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছিলেন রাহুল গান্ধী।

Manipur Issue: 'মণিপুর ইস্যুতে সংসদে আমি আলোচনায় রাজি', বিরোধীদের চিঠি দিয়ে বার্তা অমিত শাহের

Manipur Problem: হিংসায় বিধ্বস্ত মণিপুরে নতুন সমস্যা, মায়ানমার থেকে ৭১৮ জন শরণার্থীর অবৈধ প্রবেশ

মণিপুর ইস্যুতে এটাই প্রথম নয়, এর আগেও রাহুল গান্ধী নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি হিংসা বিধ্বস্ত মণিপুর গিয়েছিল। সেই সময় তিনি সেখানে প্রধানমন্ত্রীকে সফরের আহ্বান জানান। তাঁর কথা ছিল হিংসা বন্ধ করার জন্য প্রধানমন্ত্রীর মণিপুর সফর অত্যান্ত জরুরি। কিন্তু এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী মণিপুর যাননি। যাইহোক মণিপুরে দুই মহিলার যৌন নিগ্রহের ভিডিও ভাইরাল হওয়ার পরই রাহুল গান্ধী মোদীকে নিশানা করে বলেছিলেন, টুইটারে রাহুল গান্ধী বলেন, 'আপনার যেমন খুশি সেই নামেই আপনি আমাদের ডাকতে পারেন, মিস্টার মোদী। আমরা ভারত। আমরা মণিপুরকে সুস্থ করতে চাই। প্রতিটি মহিলা আর শিশুর চোখের জল মুছতে সাহায্য করব। আমরা সেই রাজ্যের সমস্ত মানুষের ভালবাসা আর শান্তি ফিরিয়ে আনব। ' রাহুল গান্ধী এখানেই শেষ করেননি। তিনি শেষ লাইনে লিখেছে, 'আমরা মণিপুরে ভারতের ধারনা ফিরিয়ে আনব।' বেঙ্গালুরুতে বিরোধীদের জোট গঠন হওয়ার পর থেকেই রাহুল গান্ধী বলেছিলেন, বর্তমানে ভারতের আদর্শ নষ্ট হয়ে যাচ্ছে। ভারতের আদর্শ ফিরিয়ে আনাই তাদের জোটের মূল উদ্দেশ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন জঙ্গি সংগঠন বা ইষ্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গে বিরোধীদের জোট ইন্ডিয়ার তুলনা করছে, তখন রাহুল অত্যান্ত শালীনভাবে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি মূলত জোটের আদর্শের কথাই মনে করিয়ে দিয়েছিলেন।

Read more Articles on
Share this article
click me!