আরও বিপাকে মহুয়া মৈত্র, এথিক্স কমটির রিপেোর্টের ভিত্তিতে এফআইআর করতে পারে সিবিআই

লোকসভা সচবিলয় সূত্রের খবর এখনও সিবিআইকে এথিক্স কমিটি কোনও রিপোর্ট দেয়নি। উল্লেখ্যে এথিক্স কমিটি ইতিমধ্যেই অভিযোগের তদন্তের সুপারিশ করেছে।

 

Saborni Mitra | Published : Jan 11, 2024 10:47 AM IST

আবারও বিপাকে পড়তে পারেন তৃণমূল কংগ্রেস নেত্রী মহুয়া মৈত্র। কারণ তাঁকে বহিষ্কৃত লোকসভা সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে এবার এফআইআর দায়ের করতে পারে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা সিবিআই। কারণ সংস্থার পক্ষ থেকে সংসদের এথিক্স কমিটির থেকে রিপোর্টের একটি অনুলিপি চাওযা হয়েছে বলে সূত্রের খবর। ভারতের দুর্নীতি বিরোধী ন্যায়পাল লোকপালের নির্দেশের পর তদন্ত সংস্থা ইতিমধ্যেই এই বিষয়ে তদন্ত করছে।

লোকসভা সচবিলয় সূত্রের খবর এখনও সিবিআইকে এথিক্স কমিটি কোনও রিপোর্ট দেয়নি। উল্লেখ্যে এথিক্স কমিটি ইতিমধ্যেই অভিযোগের তদন্তের সুপারিশ করেছে। যদিও লোকসভা সচিবালয় দুর্নীতি প্রতিরোধ আইনের 17A ধারার অধীনে প্রয়োজনীয় অনুমোদন সুরক্ষিত করে সিবিআইএর কাছে রিপোর্ট পাঠায়। তাহলে লোকলারের অনুমোদন ছাড়াই সরাসরি একটি প্রথম নথিভুক্ত করা হতে পারে।

সূত্রের খবর লোকপালের কাছে তার তদন্তের প্রতিবেদন জমা দিতে পারে। লোকপাল এজেন্সিকে ফৌজদারি মামলা দায়ের করার নির্দেশ দিলে মামলায় একটি এফআইআর নথিভুক্ত হতে পারে।

Weather News: কনকনে ঠান্ডার সঙ্গে শৈত্য প্রবাহ , কাশ্মীরের তুষারপাত অব্যাহত

৪ ডিসেম্বর মহুয়া মৈত্রকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। এথিক্স কমিটির রিপোর্টের ওপর ভিত্তি করেই তাঁকে বহিষ্কার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ ছিল, ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছে টাকা আর উপহারের বিনিময় লোকসভায় প্রশ্ন করতেন। এই অবৈধ কাজের জন্যই তাঁকে সাসপেন্ড করা হয়েছে। যদিও সাসপেন্ড হওয়ার পরেও মহুয়া মৈত্র এই অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেছেন, প্রমাণ ছাড়াই তাঁকে এথিক্স কমিটি তাঁকে সাসপেন্ডের সুপারিশ করেছে। তিনি আরও বলেছিলেন বিরোধীদের কণ্ঠ স্তব্ধ করতেই তাঁকে সাসপেন্ড করা হয়েছে। তিনি আদালতেও দ্বারস্থ হয়েছেন।

GI Tag: ওড়িশার বিখ্যাত লাল পিঁপড়ের চাটনি পেল জিআই ট্যাগ, জানুন এই খাবর সম্পর্কে

২ নভেম্বর, টিএমসি নেত্রী নীতিশাস্ত্র কমিটির সামনে হাজির হয়েছিলেন কিন্তু তার কাছে যে প্রশ্নগুলি করা হয়েছিল তার প্রকৃতির জন্য অন্যান্য বিরোধী নেতাদের সাথে বৈঠক থেকে বেরিয়ে যান। নৈতিকতা প্যানেলের চেয়ারম্যান মহুয়া মৈত্রকে "ব্যক্তিগত প্রশ্ন" করার অভিযোগে অভিযুক্ত হয়েছিল।

Ram Mandir: অযোধ্যা রাম মন্দিরে প্রথম সোনার দরজা বসানো হল, ৩ দিনে বসবে আরও ১৩ স্বর্ণদ্বার

 

Share this article
click me!