NEET নিয়ে বলার সময়ই সংসদে রাহুলের কণ্ঠরোধ? কংগ্রেস ও স্পিকারের মধ্যে টানাপোড়েন শুরু

রাহুল গান্ধী NEET নিয়ে বিতর্ক চেয়েছেন। সরকারের কাছে বিবৃতিও দাবি করেছিলেন। তারপরই শুক্রবার রাহুল গান্ধী বলতে শুরু করার সময়ই তাঁর মাইক বন্ধ করে বিরোধী দলনেতার কণ্ঠরোধ করা হয় বলে অভিযোগ।

 

Saborni Mitra | Published : Jun 28, 2024 11:06 AM IST

NEET অর্থাৎ ডাক্তারি পরীক্ষার প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন ফাঁস নিয়ে উত্তপ্ত সংসদ। বিরোধীরা রীতিমত বিষয়টি নিয়ে হৈচৈ করে। কিন্তু সমস্যা আরও জটিল হয় যখন রাহুল গান্ধী NEET এর প্রশ্নপত্র ফাঁস নিয়ে কথা বলেন। কংগ্রেসের অভিযোগ রাহুল গান্ধী সংসদে বলতে ওঠার সঙ্গে সঙ্গেই সংসদের মাইক বন্ধ করে দেওযা হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস একটি ভিডিও শেয়ার করেছে। সেখানে রাহুল গান্ধী স্পিকার ওম বিড়়লারকে মাইক্রোফোনের অ্যাক্স দেওয়ার জন্য অনুরোধ করেছেন।

রাহুল গান্ধী NEET নিয়ে বিতর্ক চেয়েছেন। সরকারের কাছে বিবৃতিও দাবি করেছিলেন। তারপরই শুক্রবার রাহুল গান্ধী বলতে শুরু করার সময়ই তাঁর মাইক বন্ধ করে বিরোধী দলনেতার কণ্ঠরোধ করা হয় বলে অভিযোগ। যদিও রাহুল গান্ধীর প্রশ্নের জবাবে ওম বিড়লা বলেন, 'আমি সাংসদদের মাই্রোফোন বন্ধ করেন না। এর ওপর কোনও নিয়ন্ত্রণ নেই।' পাল্টা রাহুল গান্ধী বলেন, ভারতের তরুণদের সংসদ থেকে শাসক ও বিরোধীদের তরফ থেকে তিনি যৌথ বার্তা দেওয়ার চেষ্টা করছেন যে সকলেই তাদের সঙ্গে রয়েছে। কিন্তু তা সম্ভব হচ্ছে না বলেও অভিযোগ করে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ বিজেপির শাসনের ৭ বছরে ৭০বার প্রশ্নপত্র ফাঁসের মত ঘটনা ঘটেছে।

 

 

অন্যদিকে কংগ্রেস সোশ্যাল মিডিয়ায় লিখেছে, একদিকে যেখানে নরেন্দ্র মোদী NEET নিয়ে কিছু বলছেন না , বিরোধী দলনেতা রাহুল গান্ধী সংসদে তরুণদের জন্য আওয়াজ তুলছেন। কিন্তু গুরুতর ইস্যুতে তরুণদের কণ্ঠস্বরকে দমন করার ষড়যন্ত্র করা হচ্ছে। মাইক বন্ধ করার মত সস্তা কাজ করে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ! বেহাল থেকে মুছে ফেলা হল পার্থ চট্টোপাধ্যায়ের 'শেষ' স্মৃতি

শিশু চুরি না হলেও নাজেহাল মা-বাবা, সন্তানকে কাছে মরিয়া বিরাটির অভিভাবকদের ফিরতে হল খালি হাতে

অন্যদিকে রাজ্য়সভাতেও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে NEET বিষয় উত্থাপন করার চেষ্টা করেন। সেখানেও তাঁকে বাধা দেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। তিনি বলেন, এভাবে এই বিষয়টি তোলা যাবে না।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sovandeb Chattopadhyay | চোপড়া কাণ্ড নিয়ে মুখ খুললেন শোভনদেব চট্টোপাধ্যায়, কী বললেন তিনি ?
মমতার এই 'ব্যবসা' বন্ধ করে দিলেন শুভেন্দু! নিজেই জানালেন, দেখুন | Suvendu Adhikari | Mamata Banerjee
Hooghly News : এ যেন ধুম সিনেমার কোনো দৃশ্য। আবার এক দুঃসাহসিক চুরির ঘটনা হুগলির চণ্ডীতলা এলাকায়
কল্যাণের এই কাণ্ড সারা দেশ দেখল! #kalyanbanerjee #shorts #loksabha
গভীর রাতে রিসর্টের দরজায় ওটা কে? ভাইরাল ভিডিও দেখলেই গায়ে কাঁটা দেবে! | Jalpaiguri | Viral Video |